১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

আরো একটি রেকর্ডের হাতছানি সাকিবের সামনে?

- সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে ৬৪ রান করার পাশাপাশি বল হাতে ৪৭ রানের খরচায় ২টি উইকেট শিকার করেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আর এর মাধ্যমে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার জ্যাক ক্যালিসকে ছাড়িয়ে এবার আরো একটি রেকর্ডের হাতছানি এখন সাকিব আল হাসানের সামনে।

তবে কি সেই মাইলফলক? ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত ২২বার পঞ্চাশ বা তার বেশি রান করার পাশাপাশি সর্বনিম্ন দুটি উইকেট শিকার করেছেন সাকিব। আর এই রেকর্ডে এখন সাকিবের সামনে আছেন কেবল দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার জ্যাক ক্যালিস। ২৩ বার এই রেকর্ড গড়ে তালিকার শীর্ষে রয়েছেন জ্যাক ক্যালিস। তাকে ছাড়িয়ে যেতে আর মাত্র দুই ম্যাচে এমন কীর্তি গড়তে হবে সাকিবকে।

শুধু তাই নয়, এর আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিজের ১৯৯তম ম্যাচে দ্রুততম অলরাউন্ডার হিসেবে ব্যাট হাতে ৫ হাজার রানের পাশাপাশি ২৫০ উইকেট শিকার করে জ্যাক ক্যালিসকে পিছনে ফেলেন সাকিব আল হাসান। এছাড়া নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বোচ্চ উইকেট শিকারী পাঁচ স্পিনারের তালিকায় চতুর্থ অবস্থানে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বোচ্চ ১৬১ উইকেট শিকার করেন মুত্তিয়া মুরালিধরন। আর কিউইদের বিপক্ষে ৬৫ উইকেট শিকার করে ৪র্থ অবস্থানে আছেন সাকিব।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল