২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিশ্বকাপে আমেজ ধরে রেখেছে দক্ষিণ এশীয়রা

- সংগৃহীত

"এখন যেমন মানুষ দেখছেন সবাই উপমহাদেশের- কেউ পাকিস্তানী, কেউ ভারতীয়, কেউ বা শ্রীলঙ্কা বা আফগানিস্তানের। এরাই বিশ্বকাপের মূল আকর্ষণ।"

আব্দুস সালাম, বাংলাদেশের একজন ক্রিকেট ভক্ত, যার মতে বিশ্বকাপ ইংল্যান্ড ও ওয়েলসে হলেও এখানে আমেজ ধরে রাখছেন উপমহাদেশের ক্রিকেট ভক্তরা। লন্ডন শহরের নানা পথে ঘুরে এই কথার প্রমাণও পাওয়া গেছে। ইলফোর্ড, পূর্ব লন্ডনের একটি এলাকা, এখানে পাকিস্তানী ও ভারতীয়রা বেশি থাকেন। এখানে বিশ্বকাপের সময় জমে ওঠে আড্ডা।

একের পর এক দোকানে পাকিস্তানী আর ভারতীয় ক্রিকেট ভক্তরা খুনসুটিতে মেতে ওঠেন। পাকিস্তানের এক কাপড় ব্যবসায়ী অ্যানি ইফতেখার, তার দোকানে ঢোকার সাথে সাথেই দেখা গেল ক্রিকেট খেলা দেখছেন তিনি। সাংবাদিক পরিচয় দেয়ার পর সানন্দে বললেন ক্রিকেট নিয়ে উন্মাদনার কথা।

পাকিস্তান যাতে এবার বিশ্বকাপ জেতে সেজন্য তার প্রার্থনা। অ্যানির মতে, ইংল্যান্ড পাকিস্তানের জন্য সৌভাগ্যের জায়গা। এখানে ১৯৯৯ সালে বিশ্বকাপ ফাইনাল খেলেছিল, আবার ২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে যায় পাকিস্তান।

লন্ডনে মেকানিক্যাল কাজ করেন ভারতীয় এক ভক্ত। তার মতে, বিরাট কোহলি এবার বিশ্বকাপ জেতাবেন। ভারত ও পাকিস্তান থেকে বড় সংখ্যায় ক্রিকেট ভক্তরা উড়াল দিয়েছেন।

সৈয়দা তাহিয়া তাসনিম একজন বাংলাদেশি ক্রিকেট ভক্ত। বাংলাদেশের ক্রিকেট ভক্তদের গ্রুপ 'দৌড়া বাঘ আইলো'র অফিসিয়াল জার্সি পরে তিনি লন্ডনে ঘুরে বেড়াচ্ছেন।

"বাংলাদেশ এবার জিতুক এটাই আমার চাওয়া, ভালো লাগছে। দল এবার অনেক শক্তিশালী, অন্তত সেমিফাইনালে উঠুক এটাই আমার চাওয়া," বলছিলেন তাহিয়া তাসনিম।

বাংলাদেশ ক্রিকেট সাপোর্টারস অ্যাসোসিয়েশন থেকেও লন্ডনে এসেছেন ভক্তরা খেলা দেখার জন্য। ইংল্যান্ড ও আফগানিস্তানের মধ্যকার প্রস্তুতি ম্যাচের আগে দেখা গিয়েছে কেনিংটন ওভালে আফগান সমর্থকদের আনাগোনা। তাদের প্রায় সবাই ইংল্যান্ড প্রবাসী। সূত্র : বিবিসি।


আরো সংবাদ



premium cement