১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বাবরের শেষ নয় ম্যাচে ৩ সেঞ্চুরি, ৪ হাফসেঞ্চুরি

পাকিস্তানের টপ অর্ডার ব্যাটসম্যান বাবর আজম। - ছবি : সংগৃহীত

বিশ্বকাপ দোরগোড়ায়। প্রস্তুতি ম্যাচ খেলছে দলগুলো। একটি ম্যাচ খেলেছে পাকিস্তানও। সেই ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে যদিও পাকিস্তান হারে ৩ উইকেটে, তবে ব্যাটে ছন্দ ছিলো টপ অর্ডার ব্যাটসম্যান বাবর আজমের। প্রথম প্রস্তুতি ম্যাচে আফগানদের বিপক্ষে পেয়েছেন সেঞ্চুরি (১১২)। বিশ্বকাপের প্রস্তুতি অন্যদের তুলনায় বাবরের একটু বেশি ভালো হয়েছে বলাই যায়।

যেটা তার পারফরম্যান্সই বলে দেয়। বাবর সর্বশেষ নয় ম্যাচে পেয়েছেন ৩টি সেঞ্চুরি। অর্ধশতক পেয়েছেন ৪টি। আর দুটি ইনিংস ছিলো ১৫ ও ১৬ রানের। আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের ব্যাটিংয়ে খুঁটিস্তম্ভ হতে পারেন বাবর আজম।

ইংল্যান্ডের বিপক্ষেও সর্ব শেষ সিরিজে ইংলিশ বোলারদের মাথা ব্যথার কারণ ছিলো বাবর আজম। বিশ্বকাপেও তিনি দলগুলোর মাথা ব্যথা হবেন সে বিষয়টি প্রথম প্রস্তুতি ম্যাচে জানিয়ে রাখলেন। দল হারলেও বাবর হারেননি আফগানদের বিপক্ষে। তুলে নিয়েছেন সেঞ্চুরি। ১০২ বল খেলে করেন ১১২ রান। বিশ্বাকাপে ভালো ফর্ম করার আগাম বার্তা দিয়ে রাখলেন এই ব্যাটসম্যান।

বাবরের সর্বশেষ নয় ইনিংসের স্কোর যথাক্রমে- ৬৮*, ১০১, ৬৫, ১৬, ৫১, ১৫, ১১৫, ৮০ ও ১১২ রান। বিশ্বকাপে বিপক্ষ দলের বোলিং আক্রমণের বড় বাধা হয়ে উঠতে পারেন এই পাকিস্তানি ব্যাটসম্যান।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল