১৭ জুন ২০১৯

বৃষ্টির কারণে পরিত্যক্ত বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ

বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘেষণা করা হলো পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচ। কার্ডিফে রোববার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হওয়ার কথা থকলেও বৃষ্টি বিড়ম্বনায় খেলার টস পর্যন্ত হয়নি। আবহাওয়ার প্রতিকূলতা দেখে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করে। পরিত্যক্ত হওয়ার বিষয়টি আইসিসি ওয়ার্ল্ড কাপের ভেরিফাইড ফেসবুক পেজ থেকে নিশ্চিত করা হয়।

এবারের বিশ্বকাপে এটিই বাংলাদেশের প্রথম প্রস্তুতি ম্যাচ। অন্যদিকে পাকিস্তান তাদের প্রথম প্রস্তুতি ম্যাচে ৩ উইকেটে হেরেছে আফগানিস্তানের কাছে।

বাংলাদেশের পরবর্তী প্রস্তুতি ম্যাচ বিশ্বকাপের ফেভারিট ভারতে বিপক্ষে। ২৮ মে সেই ম্যাচটিও কার্ডিফে অনুষ্ঠিত হবে।

দিনের অন্য প্রস্তুতি ম্যাচে ব্রিস্টলে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয় দক্ষিণ আফ্রিকা। এই মাঠে টস হয়েছে। খেলাও শুরু হয়েছে। কিন্তু ব্রিস্টলেও বৃষ্টি বাধ হয়ে দাঁড়ায় ম্যাচটিতে। যে কারণে আপাতত খেলা বন্ধ রয়েছে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচের।

আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে নিজেদের মধ্যে দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলছে দলগুলো। গত ২৪ মে থেকে শুরু হয় এই প্রস্তুতি ম্যাচ। আজ (রোববার) ব্রিস্টলে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে শক্তিশালী দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। এই ম্যাচে দক্ষিণ আফ্রিকার নিয়মিত অধিনায়ক ফ্যাফ ডু প্লেসির পরির্বতে দলের নেতৃত্বে আছেন অভিজ্ঞ অলরাউন্ডার জেপি ডুমিনি।

প্রথমে ব্যাট করতে নেমে ভালোই শুরু করেন প্রোটিয়া দুই উদ্বোধনী ব্যাটসম্যান। কোন উইকেট না হারিয়ে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৯ ওভার ৩ বলে ৬০ রান। হাশিম আমলা ৩৭ বলে ৩৩ ও কুইন্টন ডি কক অপরাজিত আছেন ২০ বলে ২১ রান করে।

বৃষ্টির কারণে দুইবার বন্ধ হয়েছে খেলা। প্রথমে ৮ ওভার ২ বলের সময় বৃষ্টি নামলে বন্ধ হয় ম্যাচ। কিছুক্ষণ পর আবার ম্যাচ শুরু হলেও আবার বৃষ্টি নামে। ৯ ওভার ৩ বল খেলার পর বৃষ্টির কারণে আরো একবার বন্ধ হয়ে গেছে ম্যাচ।


আরো সংবাদ

অবশেষে বিএনপি নেতা হাসান মামুনকে গ্রেফতার দেখানো হলো বিএসআরএফের নির্বাচন অনুষ্ঠিত : তপন সভাপতি শামীম সেক্রেটারি ময়দানের যুদ্ধে জিতে গেলো ভারত ফায়ার সার্ভিস স্টেশন ও পানির প্লান্ট বাস্তবায়নে ডেনমার্ক সহযোগিতা করছে : রাষ্ট্রদূত খালেদা জিয়ার মুক্তি দাবিতে ২২ জুন বিএনপি অফিসের সামনে বিক্ষোভ আইনজীবীদের প্রত্যেক জেলায় বিকেএসপির শাখা হবে : ক্রীড়া প্রতিমন্ত্রী পরিকল্পিত নগর উন্নয়ন নাগরিকদের সেবা প্রাপ্তি সহজ করে : স্থানীয় সরকার মন্ত্রী রাজধানীতে বস্তির সংখ্যা ৩৩৯৪টি ঋণ না পাওয়াটা এসএমই শিল্প উন্নয়নে প্রধান বাধা ’৭৫-এর মতো গণমাধ্যমের কণ্ঠরোধে মরিয়া সরকার : আমীর খসরু ব্রিটিশ বাংলাদেশীদের চামড়া শিল্পে বিনিয়োগের আহ্বান শিল্পমন্ত্রীর

সকল