২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ফেভারিট ইংল্যান্ডকে হারিয়ে মিশন শুরু করল অস্ট্রেলিয়া

- ছবি : সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডকে ১২ রানে হারাল অস্ট্রেলিয়া। শেষ ওভারে জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন ৬ বলে ১৫ রান। মেষ ওভার করতে আসা স্টোয়নিসের প্রথম বলে লোয়ার অর্ডার ব্যাটসম্যান লিয়াম প্লাঙ্কেট বোল্ড হলে জয়ের আশা অনেকটা শেষ হয়ে যায় ইংলিশদের। ওভারের দ্বিতীয় বলে ১ রান নিতে সক্ষম হন আদিল রশিদ। শেষ ব্যাটসম্যান হিসেবে মাঠে নামা জোফরা আর্চার ওভারের তৃতীয় বলে রান আউটের শিকার হলে ৪৯ ওভার ৩ বলে সবকটি উইকেট হারিয়ে ২৮৫ রান করতে সক্ষম হয় ইংল্যান্ড। আর তাতে প্রথম প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া ১২ জয় পায় ইংল্যান্ডের বিপক্ষে।

এর আগে স্টিভেন স্মিথের (১১৬) সেঞ্চুরির ওপর ভর করে ফেভারিট ইংল্যান্ডের বিপক্ষে ২৯৭ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। সাউদাম্পটনে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার। নিয়মিত অধিনায়ক ইয়ন মরগান ইনজুরিতে থাকায় দলের নেতৃত্ব দেন বাটলার।

আগে ব্যাট করতে নেমে অজি ওপেনার অ্যারণ ফিঞ্চ আউট হয়ে যান ব্যক্তিগত ১৪ রান করে। আরেক ওপেনার ডেভিড ওয়ার্নারের ব্যাট থেকে আসে ৪৪ রান। শন মার্শ করেন ৩০, ওসমান খাজা ৩১, মার্কোস স্টোয়নিস ১৩, অ্যালেক্স কোরির ১৪ বলে ৩০ ও স্টিভেন স্মিথের ১০২ বলে ৮ চার এবং ৩ ছক্কায় ১১৬ রানের সুবাধে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৯৭ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া।

ইংল্যান্ডের বোলারদের মধ্যে লিয়াম প্লাঙ্কেট ৪টি, টম কারান, লিয়াম ডাউসান ও মার্ক উড একটি করে উইকেট শিকার করেন।

২৯৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৩৯ রানে জনি বায়েস্ট্রোর উইকেটা হারায় ইংল্যান্ড। আরেক ওপেনার জেসন রয়ের ব্যাট থেকে আসে ৩২ রান। ৭৬ বলে ৬ চারে ৬৪ রান করেন ওয়ানডাউনে ব্যাট করতে নামা জেমস ভিন্স। ২০ রান করে আউট হয়ে যান বেন স্টোকস। ৩১ বলে ৩ ছক্কা ও ৫ চারে ৫২ রানের ঝড়ো ইনিংস খেলেন জস বাটলার। মইন আলিওি থিতু পারেননি বেশি সময়। ২২ রান করে অ্যাডাম জাম্পার শিকার হন মইন। ক্রিস ওয়াকস দলকে জয়ের পথে এগিয়ে নিয়ে যেতে থাকলেও ৪০ বলে ৪৪ রান করে রান আউটের শিকার হয়ে মাঠ ছাড়েন তিনি। লিয়াম প্লাঙ্কেট করেন ১৯ রান। আদিল রশিদ করেন সাত রান যা দলের জয়ের জন্য যথেষ্ট ছিল না।

অস্ট্রেলিয় বোলারদের মধ্যে জেসন বেহরেন্ডর্ফ ও কেন রিচার্ডসন ২টি করে উইকেট শিকার করেন। নাথান লায়ান, নাথান কোল্টার-নাইল, অ্যাডম জাম্পা, ও মার্কোস স্টোয়নিস নেন একটি করে উইকেট।


আরো সংবাদ



premium cement
থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা

সকল