২৬ জুন ২০১৯

দুয়োধ্বনি শুনতে হলো 'প্রতারক' ওয়ার্নারকে

ওয়ার্নার - সংগৃহীত

শংকা ছিলো, অবশেষেই সেটাই বাস্তবে রূপ নিলো। আসন্ন বিশ্বকাপের আগে শনিবার ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে নেমেই বল টেম্পারিং-এর দায়ে নিষিদ্ধ হওয়া অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে গ্যালারি থেকে দুয়োধ্বনি শুনতেই হলো। আজ ব্যাট হাতে নামার সময় গ্যালারি থেকে এক দর্শক ওয়ার্নারকে উদ্দেশ করে বলেন, ‘বেরিয়ে যাও ওয়ার্নার তুমি প্রতারক।’

দক্ষিণ আফ্রিকার মাটিতে কেপটাউন টেস্টে বল টেম্পারিং-এর দায়ে এক বছর নিষিদ্ধ ছিলেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। নিষেধাজ্ঞা শেষে আসন্ন বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ার দলে সুযোগও পেয়েছেন। মূল লড়াইয়ে নামার আগে প্রস্তুতিমূলক ম্যাচে দর্শকদের কাছ থেকে বল টেম্পারিং-এর দায়ে দুয়োধ্বনি শুনলেন ওয়ার্নার।

ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। অসিদের পক্ষে ইনিংসের উদ্বোধন করেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও ওয়ার্নার। মাঠে প্রবেশের মুখে গ্যালারি থেকে ওয়ার্নারের উদ্দেশ্যে বাজে মন্তব্য করা হয়।

কিছুদিন আগে এমনটাই শংকা করেছিলেন ইংল্যান্ডের অলরাউন্ডার মঈন আলী। এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘স্মিথ-ওয়ার্নারকে উদ্দেশ্যে করে কোন বিদ্রুপ মন্তব্য করা উচিত হবে না।’ মঈনের সেই শংকাই শেষ পর্যন্ত সত্যি হলো।
প্রস্তুতিমূলক ম্যাচেই দুয়োধ্বনি, পুরো বিশ্বকাপ চলাকালীন স্মিথ-ওয়ার্নারের জন্য কী অপেক্ষা করছে তা সময়ই বলে দিবে।


আরো সংবাদ