২৬ জুন ২০১৯

ভারতকে ব্যাটে-বলে উড়িয়ে দিলো নিউজিল্যান্ড

বিশ্বকাপে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে ভারতকে ৬ উইকেটে পরাজিত করেছে নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসনের (৬৭) ও রস টেলরের (৭১) অর্ধশতকের ওপর ভর করে ৪ উইকেট হারিয়ে ৩৭ ওভার ১ বলে ভারতের দেয়া ১৮০ রানের লক্ষ্যে পৌঁছে যায় কিউইরা।

এর আগে নিউজিল্যান্ডের বোলিং তোপে পড়ে ১৭৯ রানে অলআউট হয়ে যায় বিশ্বকাপের ফেভারিট দল ভারত। শনিবার লন্ডনে ব্যাট করতে নেমে স্কোর বোর্ডে ৯১ রানে রান উঠতেই ৭ উইকেট হারায় ভারত। কিউই পেসার ট্রেন্ড বোল্টের দুর্দান্ত বোলিংয়ে ভেঙে পড়ে ভারতের টপ অর্ডার। পরপর তিন ওভারে তিনটি উইকেট নিয়েছেন বোল্ট।

নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করতে নামে ভারত। ইনিংসের দ্বিতীয় ব্যক্তিগত প্রথম ওভারেই ভারতীয় ওপেনার রোহিত শর্মাকে প্যাভিলিয়নে ফেরত পাঠান বোল্ট। ২ রান করা রোহিত বলের লাইন বুঝতে না পেরে এলবিডব্লিউর শিকার হয়েছেন। পরের ওভারে ফিরেই আবার আঘাত হেনেছেন বোল্ট। এবার আরেক ওপেনার শেখর ধাওয়ানকে করেছেন কট বিহাইন্ড। ধাওয়ানের সংগ্রহও ছিলো ২ রান। ওয়ানডউনে নেমে সুবিধা করতে পারেননি অধিনায়ক বিরাট কোহলিও। ১৮ রান করে গ্র্যান্ডহ্যামের শিকার হন বিরাট। ৩০ রান করে হার্দিক পান্ডিয়া ও ৪ রান করে দিনেশ কার্তিক আউট হন জেমস নিশামের বলে। ১৭ রান করে মহেন্দ্র সিং ধোনি প্যাভিলিয়নে ফেরেন টিম সাউদির বলে। শেষদিকে রবীন্দ্র জাদেজার ৫০ বলে ৫৪ রান ও কুলদ্বীপ যাদবের ১৯ রানের সুবাধে ৩৯ ওভার ৪ বলে সবকটি উইকেট হারিয়ে ১৭৯ রান সংগ্রহ করে ভারত।

নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে ট্রেন্ট বোল্ট ৪টি ও জেমস নিশাম ৩টি উইকেট শিকার করেন।

১৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৮ রানে কলিন মুনরোর উইকেট হারায় নিউজিল্যান্ড। ব্যক্তিগত ২২ রানে হার্দিক পান্ডিয়ার শিকার হন মর্টিন গাপটিল। এরপর দলকে টেনে নিয়ে যেতে থাকেন ওয়ানডাউনে নামা কেন উইলিয়ামসন ও মিডল অর্ডার ব্যাটসম্যান রস টেলর। দুজনে মিলে গড়েন ১১৪ রানের জুটি। ৬ চার ও এক ছক্কায় ৬৭ রান করেন উইলিয়ামসন। ৭৫ বলে ৮ চারে ৭১ রান করেন রস টেলর । হেনরি নিকোলসের ১৪ ও টম ব্লান্ডেলের অপরাজিত শূন্য রানের ওপর ভর করে জয়ের বন্দরে পৌঁছে নিউজিল্যান্ড।

ভারতীয় বোলারদের মধ্যে জাসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, যুজবেন্দ্র চাহাল ও রবীন্দ্র জাদেজা একটি করে উইকেট নেন।


আরো সংবাদ