১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

টি-টোয়েন্টি-চ্যাম্পিয়ন্স ট্রফির পর বিশ্বকাপেও সেই আমির

- ছবি : সংগৃহীত

২০০৯ সালে তার প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন মোহাম্মদ আমির। টি-টোয়েন্টি ম্যাচ দিয়েই তার ক্রিকেটাঙ্গনে অভিষেক। কিন্তু রোমাঞ্চকর বিষয়, যে আসরে আমিরের অভিষেক হয় সেই আসরে টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন হয় পাকিস্তান। মাঝে পাঁচ বছর স্পট ফিক্সিংয়ে জড়িয়ে দল থেকে বাইরে ছিলেন এই পেসার।

নিষেধাজ্ঞা কাটিয়ে পাঁচ বছর পর দলে ফিরেই আমির খেলেন আইসিসি চ্যাম্য়িন্স ট্রফি। আমির অংশগ্রহণের আসরে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফি জয় পায় পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় এবং আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জয়, দুয়ের মাঝে আমিরের পারফরম্যান্স ছিলো নজরকাড়া।

অভিষেক আসরে যার ট্রফি জয়ের অভ্যাস, পাঁচ বছর নিষেধাজ্ঞা থাকায় মাঝে খেলতে পারেননি একটি বিশ্বকাপ। তাই এবারের আসরই আমিরের প্রথম বিশ্বকাপ।

পাকিস্তনের টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফি জয় দুটোই হয়েছে ইংল্যান্ডের মাটিতে। এবার বিশ্বকাপও হচ্ছে সেই ইংল্যান্ডের মাটিতে। আমিরও আছে দলে। আমিরের অংশগ্রহণে এবারও পারবে কি পাকিস্তান আরেকটি শিরোপা ঘরে তুলতে?


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল