১৭ জুন ২০১৯

টি-টোয়েন্টি-চ্যাম্পিয়ন্স ট্রফির পর বিশ্বকাপেও সেই আমির

২০০৯ সালে তার প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন মোহাম্মদ আমির। টি-টোয়েন্টি ম্যাচ দিয়েই তার ক্রিকেটাঙ্গনে অভিষেক। কিন্তু রোমাঞ্চকর বিষয়, যে আসরে আমিরের অভিষেক হয় সেই আসরে টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন হয় পাকিস্তান। মাঝে পাঁচ বছর স্পট ফিক্সিংয়ে জড়িয়ে দল থেকে বাইরে ছিলেন এই পেসার।

নিষেধাজ্ঞা কাটিয়ে পাঁচ বছর পর দলে ফিরেই আমির খেলেন আইসিসি চ্যাম্য়িন্স ট্রফি। আমির অংশগ্রহণের আসরে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফি জয় পায় পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় এবং আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জয়, দুয়ের মাঝে আমিরের পারফরম্যান্স ছিলো নজরকাড়া।

অভিষেক আসরে যার ট্রফি জয়ের অভ্যাস, পাঁচ বছর নিষেধাজ্ঞা থাকায় মাঝে খেলতে পারেননি একটি বিশ্বকাপ। তাই এবারের আসরই আমিরের প্রথম বিশ্বকাপ।

পাকিস্তনের টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফি জয় দুটোই হয়েছে ইংল্যান্ডের মাটিতে। এবার বিশ্বকাপও হচ্ছে সেই ইংল্যান্ডের মাটিতে। আমিরও আছে দলে। আমিরের অংশগ্রহণে এবারও পারবে কি পাকিস্তান আরেকটি শিরোপা ঘরে তুলতে?


আরো সংবাদ

অবশেষে বিএনপি নেতা হাসান মামুনকে গ্রেফতার দেখানো হলো বিএসআরএফের নির্বাচন অনুষ্ঠিত : তপন সভাপতি শামীম সেক্রেটারি ময়দানের যুদ্ধে জিতে গেলো ভারত ফায়ার সার্ভিস স্টেশন ও পানির প্লান্ট বাস্তবায়নে ডেনমার্ক সহযোগিতা করছে : রাষ্ট্রদূত খালেদা জিয়ার মুক্তি দাবিতে ২২ জুন বিএনপি অফিসের সামনে বিক্ষোভ আইনজীবীদের প্রত্যেক জেলায় বিকেএসপির শাখা হবে : ক্রীড়া প্রতিমন্ত্রী পরিকল্পিত নগর উন্নয়ন নাগরিকদের সেবা প্রাপ্তি সহজ করে : স্থানীয় সরকার মন্ত্রী রাজধানীতে বস্তির সংখ্যা ৩৩৯৪টি ঋণ না পাওয়াটা এসএমই শিল্প উন্নয়নে প্রধান বাধা ’৭৫-এর মতো গণমাধ্যমের কণ্ঠরোধে মরিয়া সরকার : আমীর খসরু ব্রিটিশ বাংলাদেশীদের চামড়া শিল্পে বিনিয়োগের আহ্বান শিল্পমন্ত্রীর

সকল