১৬ জুন ২০১৯

বিশ্বকাপে বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারি বোলার

কয়েকদিন পরেই বিশ্বকাপের মূল ময়দানে নামছে আসরের দশটি দল। প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ দলও। কিন্তু বিশ্বকাপকে সামনে রেখে বোলিংয়ে বাংলাদেশ কতটা সফল? তা গত আসরগুলোতে বাংলাদেশী বোলারদের পরিসংখ্যান থেকে দেখ নিই।

বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি বোলারদের মধ্যে সাকিব আল হাসান রয়েছেন সবার শীর্ষে। ২১ ম্যাচে এই অলরাউন্ডার নিয়েছেন ২৩ উইকেট। এবার আরো বেশি উইকেট শিকার করে নিজেকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ রয়েছে তার।

তার পরেই রয়েছেন অপ স্পিনার আব্দুর রাজ্জাক। বাংলাদেশের হয়ে রাজ্জাক বিশ্বকাপে খেলেছেন ১৫ ম্যাচ। আর তাতে নিয়েছেন ১৮ উইকেট। যা দেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি বোলার। তবে অন্যদের তুলনায় একটু বেশি সফল ছিলেন রাজ্জাক।

মাশরাফি বিন মুর্তজা- তিনটি বিশ্বকাপ আসরে দেশের হয়ে ১৬ ম্যাচ খেলেছেন এই পেসার। নিয়েছেন ১৮ উইকেট। বাংলাদেশের তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি বোলার।

রুবেল হোসেন- বাংলাদেশের জার্সি গায়ে বিশ্বকাপে খেলেছেন ১২ ম্যাচ। নিয়েছেন ১৩ উইকেট। দেশের হয়ে চতুর্থ সর্বোচ্চ উইকেট শিকারি বোলার রুবেল হোসেন।

বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকের দিক দিয়ে যেমন সবার শীর্ষে রয়েছে তেমনি উইকেট শিকারি তালিকাতেও শীর্ষে রয়েছে সাকিব আল হাসান!


আরো সংবাদ