১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বড় স্কোরের পথে দক্ষিণ আফ্রিকা, বিপাকে পাকিস্তান

-

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে শুক্রবার মাঠে নেমেছে চারটি। কার্ডিফে দক্ষিণ আফ্রিকার মুখোমুখী হয়েছে শ্রীলঙ্কা আর ব্রিস্টলে পাকিস্তানের প্রতিপক্ষ আফগানিস্তান। আগে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা দারুণ সূচনা করলেও বিপাকে পড়েছে পাকিস্তান। দলটির টপ অর্ডার ভালো সূচনা এনে দিতে পারেনি।

লঙ্কানদের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ৪৭ রানে ওপেনার এইডেন মার্করামকে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। তবে এরপর দ্বিতীয় উইকেটে দলকে বড় জুটি উপহার দিয়েছেন হাশিম আমলা ও অধিনায়ক ফাফ ডু প্লেসিস। এই জুটির সংগ্রহ একশ ছাড়িয়েছে আমলা ৬৪ ও প্লেসিস ৭৩ রানে ব্যাট করছেন। স্কোর ২৩ ওভারে ১ উইকেটে ১৭৪ রান।

অন্য দিকে ব্রিস্টলে আফগানদের বিপক্ষে সুবিধাজনক অবস্থান নেই পাকিস্তান। ব্যাট করতে নেমে স্কোর বোর্ডে একশ রান তুলতেই তাদের চার উইকেট হারাতে হয়েছে। ইমাম উল হক(৩২), ফখর জামান (১৯), হারিস সোহেল(১) ও মোহাম্মাদ হাফিজ(১২) আউট হয়েছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ২৫ ওভারে ৪ উইকেটে ১২১ রান।

ক্রিজে আছেন ৪৭ রান করা বাবর আজম ও ৬ রান নিয়ে শোয়েব মালিক। আফগান বোলাদের মধ্যে মোহাম্মদ নবী ২টি ও রশিদ খান একটি উইকেট নিয়েছেন।


আরো সংবাদ



premium cement
বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের ট্রাকচাপায় নিহত ১৪ : তদন্ত কমিটি গঠন, চালক-হেলপার গ্রেফতার নেতানিয়াহুর একগুঁয়েমির কারণে মধ্যস্তকারীর ভূমিকা থেকে সরে যাবে কাতার! আফ্রিদির সাথে বিবাদের বিষয়ে কথা বললেন বাবর বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত অধ্যাপক মাযহারুল ইসলামের বাসভবনে অধ্যাপক মুজিবুর রহমান ইউক্রেনের ২০টি ড্রোন, ২টি ক্ষেপণাস্ত্র নিষ্কিৃয় করল রাশিয়া তালেবানকে আফগান মাটি অন্যদের ব্যবহারের সুযোগ না দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের। গত দুই দিনের রেকর্ডের পর চুয়াডাঙ্গায় আজও বইছে তীব্র তাপদাহ বগুড়ায় শিশুকে গলা কেটে হত্যা, নানা আটক

সকল