২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

বিশ্বকাপে পাঁচ সর্বোচ্চ রান সংগ্রাহক

তাদের কেউ এখন আর আন্তর্জাতিক ক্রিকেটে নেই। - ছবি : সংগৃহীত

বিশ্বকাপকে ঘিরে আলোচনার শেষ নেই। বিশ্বকাপ শেষ হওয়া পর্যন্ত চলবে ক্রিকেটপ্র্রেমীদের এই তর্ক-বিতর্কের ঝড়। এবার বিশ্বকাপে কে হবেন- সর্বোচ্চ রান সংগ্রাহক? এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ক্রিকেটভক্তদের মনে। এই বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার মতো রয়েছেন কয়েকেজন ক্রিকেটার। সেদিকে না গিয়ে, গত বিশ্বকাপ পর্যন্ত ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ রান সংগ্রাহক যারা রয়েছেন তাদের স্কোরগুলো দেখি আমরা।

বিশ্বকাপ ক্রিকেটের সর্বোচ্চ পাঁচ রান সংগ্রাহক-

শচীন টেন্ডুলকার- ভারতের হয়ে বিশ্বকাপ আসরে খেলেছেন ৪৫ ম্যাচ। ৫৬.৯৫ গড়ে করেছেন ২ হাজার ২৭৮ রান। শচীনের চেয়ে বিশ্বকাপে আর কারো বেশি রান নেই।

রিকি পন্টিং- অস্ট্রেলিয়ার সবচেয়ে সফলতম অধিনায়ক। বিশ্বকাপে ৪৬ ম্যাচ খেলেছেন তিনি। ৪৫.৮৬ গড়ে করেছেন ১ হাজার ৭৪৩ রান। বিশ্বকাপের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক।

কুমার সাঙ্গাকারা- এই শ্রীলঙ্কান গ্রেট বিশ্বকাপে খেলেছেন ২৭টি ম্যাচ। ৫৬.৭৪ গড়ে করেছেন ১ হাজার ৫৩২ রান। টেন্ডুলকারের সমানসংক্ষ্যক ম্যাচ খেললে হয়তো সর্বোচ্চ রান সংগ্রাহক হতেন সাঙ্গাকারা।

ব্রায়ান লারা- ওয়েস্ট ইন্ডিজের সর্বকালের সেরা ব্যাটসম্যন বলা হয় যাকে। লারা বিশ্বকাপে মোট খেলেছেন ৩৪ ম্যাচ। ৪২.২৪ গড়ে করেছেন ১ হাজার ২২৫ রান।

এবি ডি ভিলিয়ার্স- দক্ষিণ আফ্রিকান এই ক্রিকেটার বিশ্বকাপে খেলেছেন ২৩ ম্যাচ। আর তাতে ৬৩.৫২ গড়ে করেছেন ১ হাজার ২০৭ রান। তবে বিশ্বকাপে সবচেয়ে বেশি গড় রান ৩৬০ ডিগ্রীখ্যাত এবিডির।


আরো সংবাদ



premium cement