২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

রাসেলের বাউন্সারে হাসপাতালে খাজা

রাসেলের বাউন্সারে হাসপাতালে খাজা - সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে খেলতে নেমেই বড় ধাক্কা খেল অস্ট্রেলিয়া। বুধবার ব্যাট করতে নেমে আন্দ্রে রাসেলের বাউন্সারে আহত হয়ে মাঠ ছাড়তে হয় উসমান খাজাকে। রাতের খবর, তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। জানা গেছে, খাজার চোয়ালে চোট লেগেছে। চোটের জায়গায় স্ক্যান হয়েছে।

রান তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারেই রাসেলের একটি বিষাক্ত বাউন্সার মুখে লাগে খাজার। তাকে চোয়াল চেপে মাঠ ছেড়ে বেরোতে দেখা যায়।

বিশ্বকাপের জন্য দলে ডেভিড ওয়ার্নার চলে এলেও অস্ট্রেলিয়ার হয়ে কে ওপেন করবেন, তা নিয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। অধিনায়ক অ্যারন ফিঞ্চের সঙ্গী ওয়ার্নার না খাজা, কে হবেন, তা নিয়ে নাকি দ্বিধায় কোচ জাস্টিন ল্যাঙ্গার। অস্ট্রেলীয় প্রচারমাধ্যমের খবর অনুযায়ী, খোয়াজাকেই ওপেনার হিসেবে প্রথমে দেখে নিতে চেয়েছিলেন ল্যাঙ্গার। যে কারণে সাউদাম্পটনে তাকে এ দিন ওপেন করতে পাঠানো হয়। তিন নম্বরে নেমে অবশ্য ব্যর্থ হয়েছেন ওয়ার্নারও (১২)। ওয়েস্ট ইন্ডিজের পেসার ওশেন টমাসের বলে উইকেটের পিছনে খোঁচা দিয়ে আউট হন তিনি।

এই ম্যাচে ক্রিস গেলকে বিশ্রাম দিয়ে খেলতে নামে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু ৪৬.২ ওভারে ২২৯ রানে শেষ হয়ে যায় ক্যারিবিয়ান ইনিংস। আইপিএলে বিধ্বংসী ফর্মে থাকা রাসেল চার বলে মাত্র পাঁচ রান করে লেগস্পিনার অ্যাডাম জাম্পার বলে বোল্ড হয়ে যান। ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ রান কার্লোস ব্র্যাথওয়েটের (৬৪ বলে ৬০)।

বিশ্বকাপের আগে নিজেদের পরখ করে নেয়ার এই ম্যাচে অস্ট্রেলিয়ার পেসাররা দেখিয়েছেন, তারা ভালো ছন্দেই আছেন। মিচেল স্টার্ক, প্যাট কামিন্স এবং নেথান কুল্টার নাইল— তিন জনেই দুটি করে উইকেট পেয়েছেন। এ দিন স্টিভ স্মিথকেও দু’ওভার স্পিন করতে দেখা গেছে। রান তাড়া করতে নেমে হাফসেঞ্চুরি করেন স্মিথ (৮২ বলে ৭৬)। ফিঞ্চের সংগ্রহ ৪২। ৫৫ রানে অপরাজিত থাকেন শন মার্শ।
অস্ট্রেলিয়া জেতে সাত উইকেটে।

 


আরো সংবাদ



premium cement