১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

শীর্ষস্থান ফিরে পেলেন সাকিব

সাকিব আল হাসান - ছবি: আইসিসির টুইটার পেজ থেকে

বিশ্বকাপের আগে সুখবর পেলেন সাকিব আল হাসান, সুখবর অবশ্য বাংলাদেশ দলের জন্যও। সদ্য প্রকাশিত আইসিসি অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে আফগান ক্রিকেটার রশিদ খানকে পেছনে ফেলে আবারও শীর্ষস্থানে পৌঁছেছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

আইসিসি’র রাঙ্কিয়ে ৩৫৯ পয়েন্ট নিয়ে সাকিব শীর্ষে আর ২০ পয়েন্ট কমে অর্থাৎ ৩৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন রশিদ খান।

তৃতীয় অবস্থানেও রয়েছে আফগানিস্তানের ক্রিকেটার। অলরাউন্ডার মোহাম্মাদ নবী রয়েছেন ৩ নম্বরে। এছাড়া চতুর্থ ও পঞ্চম স্থানে যথাক্রমে রয়েছেন পাকিস্তানের ইমাদ ওয়াসিম ও নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার। পাকিস্তানের মোহাম্মদ হাফিজ রয়েছেন ৭ নম্বরে। পাকিস্তান একমাত্র দল যাদের দুজন আছেন সেরা দশে।

এদিকে অলরান্ডার র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থানটি বাংলাদেশের হলেও সেরা ২৫ এর মধ্যে আর কোনো বাংলাদেশি নেই। ২৬ তম অবস্থানে রয়েছেন মেহেদী হাসান মিরাজ।

সেরা অলরাউন্ডার হয়ে সাকিব আর হাসানের বিশ্বকাপ খেলতে নামা অবশ্যই বাড়িত পাওয়া বাংলাদেশ দলের জন্য। এমনিতেই দলের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। এবারের বিশ্বকাপের ইনফর্ম সাকিব বাংলাদেশ দলের জন্য বড় ভুমিকা রাখবেন এমন প্রত্যাশা সংশ্লিষ্টদের।
ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপজয়ী অধিনায়ক ক্লাইভ লয়েড তো বলেই দিয়েছেন, এবারের বিশ্বকাপ হবে অলরাউন্ডারদের বিশ্বকাপ। তিনি বলেন, ‘আফগানিস্তান থেকে ইংল্যান্ড, ভারত থেকে ওয়েস্ট ইন্ডিজ- সব দলই শীর্ষস্থানীয় অলরাউন্ডারদের সার্ভিস পাচ্ছে। যে কারণে আমি মনে করি এবারের বিশ্বকাপ হবে অলরাউন্ডারদের।


আরো সংবাদ



premium cement
২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল