২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কেন্দ্রীয় চুক্তিতে ফিরলেন স্মিথ-ওয়ার্নার

স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার- বিশ্বকাপের মাধ্যমে ফিরেছেন অস্ট্রেলিয়া দলে - ছবি : সংগৃহীত

২০১৯-২০২০ মৌসুমের জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতে ফিরলেন সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তবে চুক্তি থেকে বাদ পড়েছেন পেসার জেমস প্যাটিনসন ও অলরাউন্ডার মিচেল মার্শ।

গেল বছর কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে বল টেম্পারিং-এর সাথে জড়িত থাকার দায়ে স্মিথ ও ওয়ার্নারকে এক বছরের জন্য নিষিদ্ধ করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। সেই সাথে অস্ট্রেলিয়ার চুক্তি থেকেও বাদ পড়েন তারা।

নিষেধাজ্ঞা কেটে যাওয়ায় আসন্ন মৌসুমের জন্য ঘোষিত নতুন চুক্তির তালিকায় নাম উঠলো স্মিথ-ওয়ার্নারের। আসন্ন বিশ্বকাপে অস্ট্রেলিয়ার দলেও আছেন তারা। স্মিথ-ওয়ার্নারকে চুক্তিতে রাখার বিষয়ে সিএ’র নির্বাচকদের প্রধান ট্রেভর হন্স বলেন, ‘আসন্ন ওয়ানডে বিশ্বকাপ ও অ্যাশেজের কথা চিন্তা করেই আমরা এমন চুক্তির তালিকা প্রকাশ করেছি। আমরা বিশ্বাস করি, ২০১৯-২০ চুক্তির তালিকায় থাকা খেলোয়াড়রা ক্রিকেটের তিন ফরম্যাটে নিজেদের পারফরমেন্স প্রদর্শনে সক্ষম হবে।’

২০১৯-২০২০ মৌসুমের জন্য সিএ’র চুক্তির তালিকা : প্যাট কামিন্স, নাথান কলটার-নাইল, অ্যালেক্স ক্যারি, অ্যারন ফিঞ্চ, উসমান খাজা, পিটার হ্যান্ডসকম্ব, মার্কাস হ্যারিস, ট্রাভিস হেড, জশ হ্যাজেলউড, নাথান লিয়ন, গ্লেন ম্যাক্সওয়েল, শন মার্শ, টিম পাইন, জেমস প্যাটিনসন, ঝাই রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টোয়িনিস, ডেভিড ওয়ার্নার ও এডাম জাম্পা।


আরো সংবাদ



premium cement