২০ সেপ্টেম্বর ২০১৯

কোহলিকে পছন্দ আর্চারের

আইপিএলে আলো ছড়িয়ে আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে সিরিজে ইংল্যান্ড দলে জায়গা করে নিয়েছিলেন জফরা আর্চার। এরপর সেখানেও নিজেকে প্রমাণ করে বিশ্বকাপের চূড়ান্ত দলেও সুযোগ করে নিয়েছেন ২৪ বছর বয়সী গতি তারকা। বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ পাওয়ার পর স্কাই স্পোর্টস নিউজকে নিজের লক্ষ্যের কথা বলেছেন আর্চার। এ সময় তিনি বলেন, বিরাট কোহলির উইকেট পেতে চান তিনি।

বার্বাডোজে জন্ম নেওয়া আর্চার ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলে খেলেছেন। গেল মার্চে ইংল্যান্ডের হয়ে খেলার ছাড়পত্র পান তিনি। এরপর ৩ মে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে ইংল্যান্ডের হয়ে তার আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক।

আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে সিরিজের দলে থাকলেও বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডে ছিলেন না আর্চার। তবে দুই সিরিজে দারুণ খেলে জায়গা করে নিয়েছেন বিশ্বকাপে। মাত্র ৩ ওয়ানডে ও ১ টি-টোয়েন্টির অভিজ্ঞতা দিয়েই ডেভিড উইলির পরিবর্তে ইংল্যান্ডের বিশ্বকাপ দলে ঢুকেছেন তিনি।

এই গতি তারকাকে নিয়ে বেশ আশাবাদী ইংলিশরা। আর্চার নিজেও চান বিশ্বকাপে আলো হয়ে জ্বলতে। লক্ষ্যের কথা বলতে গিয়ে জানালেন, ‘আমি বিরাট কোহলিকে আউট করতে চাই। আইপিএলে তা করতে পারিনি।’

কোহলির সঙ্গে ক্রিস গেইলের উইকেটও পেতে চান আর্চার। তবে আইপিএলে গেইলের উইকেট নেওয়ার স্বাদ পেয়েছিলেন। সম্ভব বলে বিশ্বকাপেও সেই স্বাদ আবার পেতে চান তিনি, ‘ক্রিস গেইলের উইকেট আবারো পেতে চাই। আমি যেমন খেলি সেটির প্রভাব রাখতে চাই এবং যত সম্ভব উইকেট পেতে চাই।’

বিশ্বকাপে ৩০ জুন এজবাস্টনে ভারতের মুখোমুখি হবে ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ম্যাচ ১৪ জুন।

আর্চার আইপিএলে খেলেছেন রাজস্থানের হয়ে। যেখানে তার সতীর্থ ছিলেন ইংল্যান্ড দলের জস বাটলার, বেন স্টোকস। নেটে যত দূর দেখেছেন তাতে বাটলারকে সবচেয়ে ভয়ংকর খেলোয়াড় মনে হয়েছে আর্চারের।

‘সে ৩৬০ ডিগ্রি ক্রিকেটার। সে গ্রাউন্ডে দারুণ খেলতে পারে। কিপারের ওপর দিয়েও বল মারতে পারে। আমি কাউকে তার সামনে নিরাপদ মনেকরি না।’

নানা আলোচনার পর বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ পেয়েছেন। বিশ্বকাপ শেষে রয়েছে অ্যাশেজে। আর্চার যে অ্যাশেজেই টেস্ট অভিষেকের স্বপ্ন দেখছেন সে কথাও লুকাননি। তবে আপাতত সব মনোযোগ বিশ্বকাপেই বলে জানিয়েছেন তিনি।


আরো সংবাদ




gebze evden eve nakliyat Paykasa buy Instagram likes Paykwik Hesaplı Krediler Hızlı Krediler paykwik bozdurma tubidy