২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

আফগানদের পাত্তা দিল না আয়ারল্যান্ড

- ছবি : সংগৃহীত

বোলারদের নৈপুণ্যে আফগানিস্তানকে হারালো আয়ারল্যান্ড। রোববার সিরিজের প্রথম ম্যাচে আফগানদের বিপক্ষে ৭২ রানের জয় পেয়েছে আইরিশরা। এই জয়ে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল আয়ারল্যান্ড।

বেলফাস্টে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় আফগানিস্তান। ব্যাট হাতে নেমে সুবিধা করতে পারেনি আয়ারল্যান্ড। ৩৫ রানের মধ্যে ২ উইকেট হারায় তারা। এরপর ৯৯ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন ওপেনার পল স্টার্লিং ও অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড। দু’জনই হাফ-সেঞ্চুরি তুলে আউট হন। স্ট্রার্লিং ৭১ ও পোর্টারফিল্ড ৫৩ রান করেন। তারপরও আফগানিস্তানের বোলিং তোপে ২১০ রানেই অলআউট হয় আয়ারল্যান্ড। দৌওলাত জাদরান-আফতাব আলম ৩টি করে উইকেট নেন। ২ উইকেট নিয়েছেন রশিদ খান।

জয়ের জন্য ২১১ রানের লক্ষ্যে শুরু থেকেই উইকেট হারাতে থাকে আফগানিস্তান। প্রতিপক্ষের বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করে ৩৫ দশমিক ৪ ওভারে মাত্র ১৩৮ রানে অলআউট হয়ে হারের লজ্জা পেতে হয় আফগানিস্তানকে। দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেন সাবেক অধিনায়ক আসগর আফগান। মোহাম্মদ নবীর ব্যাট থেকে আসে ২৭ রান। আয়ারল্যান্ডের মার্ক আদাইর ১৯ রানে ৪ ও বয়েড রানকিন ৪০ রানে ৩ উইকেট নেন।
আগামীকাল একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ।


আরো সংবাদ



premium cement