২২ আগস্ট ২০১৯

শেষ ম্যাচেও হারল পাকিস্তান

পাঁচ ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতেও পাকিস্তানকে হারালো স্বাগতিক ইংল্যান্ড। ডানহাতি পেসার ক্রিস ওকসের বোলিং নৈপুণ্যে পঞ্চম ও শেষ ওয়ানডে ৫৪ রানে জিতে নেয় ইংল্যান্ড। ৫৪ রানে ৫ উইকেট নেন ওকস। ফলে পাঁচ ম্যাচের সিরিজ ৪-০ ব্যবধানে জিতলো আসন্ন বিশ্বকাপের সবচেয়ে হট ফেভারিট ইংল্যান্ড।

প্রথম ওয়ানডে বৃষ্টিতে পরিত্যক্ত হবার পর পরের তিন ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করে ফেলেছিল ইংল্যান্ড। তাই পঞ্চম ও শেষ ওয়ানডেটি ছিলো নিয়মরক্ষার। সেই নিয়মরক্ষার ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় ইংল্যান্ড। ভালো শুরু করেও ১০৫ রানের মধ্যে বিদায় নেয় ইংল্যান্ডের দুই ওপেনার জেমস ভিন্স ও জনি বেয়ারস্টো। ভিন্স ৩৩ ও বেয়ারস্টো ৩২ রানে করে ফিরেন।

এরপর ১১৭ রানের জুটি গড়েন জো রুট ও অধিনায়ক ইয়োইন মরগান। দু’জনই হাফ-সেঞ্চুরির দেখা পেয়েছেন। রুট ৭৩ বলে ৯টি চারে ৮৪ ও মরগান ৪টি চার ও ৫টি ছক্কায় ৬৪ বলে ৭৬ রান করেন।

৩৬তম ওভারে দলীয় ২৫৭ রানের মধ্যে রুট-মরগানের বিদায়ের পর পরবর্তী ব্যাটসম্যানরা ছোট-ছোট ইনিংস খেলে ইংল্যান্ডকে ৫০ ওভারে ৯ উইকেটে ৩৫১ রানের সংগ্রহ এনে দেন। জশ বাটলার ৩৪, টম কারান ১৫ বলে অপরাজিত ২৯ ও বেন স্টোকস ২১ রান করেন। পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি ৪টি ও ইমাদ ওয়াসিম ৩টি উইকেট নেন।
জয়ের জন্য ৩৫২ রানের লক্ষ্যে ব্যাট হাতে নেমেই মহাবিপদে পড়ে পাকিস্তান। ৬ রানে ৩ উইকেট হারিয়ে বসে তারা। তিনটি উইকেটই নেন ওকস।

শুরুর ধাক্কাটা ভালোভাবে সামাল দিয়ে পাকিস্তানকে লড়াইয়ে ফেরান বাবর আজম ও অধিনায়ক সরফরাজ আহমেদ। তৃতীয় উইকেটে ১৪৬ রানের জুটি গড়েন তারা।

রান আউটের ফাঁেদ পড়ে ৮০ রানে থেমে যান বাবর। তার ৮৩ বলের ইনিংসে ৭টি চার ও ২টি ছক্কা ছিলো। বাবর বিদায় নিলেও সেঞ্চুরির পথে এগিয়ে যাচ্ছিলেন সরফরাজ। কিন্তু দুভার্গ্য সরফরাজেরও। রান আউটের শিকার হয়ে সেঞ্চুরি থেকে ৩ রান দূরে থাকতে আউট হন তিনি। তার ৮০ বলের ইনিংসে ৭টি চার ও ২টি ছক্কা ছিলো।

সরফরাজের আউটের পর পাকিস্তানের হয়ে শক্ত হাতে কেউই হাল ধরতে পারেননি। ফলে ২৯৭ রানেই অলআউট হয় পাকিস্তান। ম্যাচ সেরা হয়েছেন ওকস। সিরিজ সেরা হয়েছেন ইংল্যান্ডের ওপেনার জেসন রয়।

টি-২০ দিয়ে এই সিরিজ শুরু করেছিলো ইংল্যান্ড ও পাকিস্তান। একমাত্র টি-২০ সাত উইকেটে জিতেছিলো ইংল্যান্ড।


আরো সংবাদ

বিদ্যুতের খুটিতে ঝুলছে লাইনম্যানের লাশ (৫৭৭৯৫)সীমান্তে পাকিস্তানি সেনাদের গুলিতে ৬ ভারতীয় সেনা নিহত (৪০৭২৫)জঙ্গলে আলিঙ্গনরত পরকীয়া জুটির বজ্রপাতে মৃত্যু (৩৯৮৭৫)ভারতীয় গোয়েন্দা রিপোর্ট : বারুদের স্তূপে কাশ্মির, যেকোনো সময় বিস্ফোরণ (২৬৬৫০)কাশ্মির নিয়ে যা বলছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স (১৯১২২)বক্তব্যকে ভুলভাবে নেয়া : যা বললেন জাকির নায়েক (১৬০৫৩)মিয়ানমারে ভয়াবহ সংঘর্ষে ৩০ সেনা নিহত (১৫৮৪১)যেকোনো সময় গ্রেফতার হতে পারেন ভারতের সাবেক অর্থমন্ত্রী চিদম্বরম (১৫৪৭৯)কাশ্মির নিয়ে আবার মধ্যস্ততার প্রস্তাব ট্রাম্পের (১৩৩৯১)১২৮ বছর বয়সের বৃদ্ধের আকুতি : ‘বাবা আমাকে বাঁচাও, ওরা আমারে খেতে দেয় না’ (১২৮২৬)



mp3 indir bedava internet