২৩ জুলাই ২০১৯

হোয়াইটওয়াশ এড়াতে পাকিস্তানের লক্ষ্য ৩৫২

সাড়ে চার শ’ রানের আভাস দিলেও তা আর হয়নি ইংল্যান্ডের। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে টসে জিতে আগে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ইংল্যান্ডকে থামতে হয় ৩৫১ রানে। রোববার হেডিংলিতে বাংলাদেশ সময় বিকাল ৪টায় ম্যাচটি শুরু হয়।

টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক ইয়ন মর্গান। ব্যাট করতে নেমে ইংল্যান্ডের দুই ওপেনার জেমস ভিন্স ও জনি বায়েস্ট্রো দুজনে মিলে ৭ ওভারে তোলেন ৬৩ রান। ব্যক্তিগত ৩৩ রানে ভিন্স আউট হন শাহিন আফ্রিদির বলে। দলীয় ১০৫ রানের  মাথায় ব্যক্তিগত ৩২ রানে ইমাদ ওয়াসিমের বলে শহিন আফ্রিদিকে ক্যাচ দিযে ফেরেন। ওয়ানডউনে জো রুটেরে ৭৩ বলে ৮৪, ইয়ন মর্গানের ৬৪ বলে ৭৬, জস বাটলারের ৩৪, বেন স্টোকসের ২১ ও শেষদিকে টম কারানের ঝড়ো ২৯ রানের ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৫১ রান সংগ্রহ করে ইংল্যান্ড।

পাকিস্তানী বোলারদের মধ্যে শাহিন আফ্রিদি ১০ ওভারে ৮২ রান দিয়ে নেন ৪ উইকেট। ইমাদ ওয়াসিম ১০ ওভারে ৫৩ রান দিয়ে নিয়েছেন ৩টি উইকেট। হাসান আলি ও মোহাম্মদ হাসনাইন নেন একটি করে উইকেট।

চতুর্থ ম্যাচে কব্জিতে মার্ক উডের বলে আঘাত পাওয়ার ফলে দলে নেই ওপেনার ইমাম উল হক। তার জায়গায় ব্যাটিং করবেন আবিদ আলি। আর ইংল্যান্ডের ওপেনিংয়ে ছিলেন না জেসন রয়। মেয়ের অসুস্থতার কারণে শেষ ম্যাচ খেলা হচ্ছে না তার। দলে ফিরেছেন জেমস ভিন্স।

পাঁচ ম্যাচ সিরিজে ৩-০ তে জিতে ইতোমধ্যে সিরিজ জয় নিশ্চিত করেছে ইংল্যান্ড।

পাকিস্তান একাদশ : ফখর জামান, আবিদ আলি, বাবর আজম, সারফরাজ আহমেদ (অধিনায়ক), শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, ইমাদ ওয়াসিম, আসিফ আলি, হাসান আলি, শাহিন শাহ আফ্রিদি ও মোহাম্মদ হাসনাইন।

ইংল্যান্ড একাদশ : জনি বোয়েস্ট্রো, জেমস ভিন্স, জো রুট, ইয়ন মর্গান (অধিনায়ক), মঈন আলি, বেন স্টোকস, জস বাটলার, মইন আলি, ক্রিস ওয়াকস, ডেভিড উইলি, টম কুরান ও আদিল রশিদ।


আরো সংবাদ

সকল




gebze evden eve nakliyat instagram takipçi hilesi