১৭ জুন ২০১৯

২০২৩ বিশ্বকাপ খেলতে চান ডি ভিলিয়ার্স

হঠাৎই করেই ২০১৮ সালে ক্রিকেট ছাড়ার ঘোষণা দেন এবি ডি ভিলিয়ার্স। তবে অবসরের সিদ্ধান্ত গ্রহণের আগে ২০১৯ বিশ্বকাপ খেলার পরিকল্পনা ছিল বলেই জানালেন এই দক্ষিণ আফ্রিকান তারকা।

তা অবসর ভেঙে কি ফিরবেন এবি ডি ভিলিয়ার্স? না তেমন কোনো পরিকল্পনা নেই। তবে ২০২৩ বিশ্বকাপে খেলার ইচ্ছে প্রকাশ করেছেন মিস্টার ৩৬০ ডিগ্রি! তবে জুড়ে দিয়েছেন একটি যদি। মহেন্দ্র সিং ধোনি খেললে ২০২৩ বিশ্বকাপ খেলতে চান এই প্রোটিয়া ব্যাটারও।

ইউটিউবে ‘ব্রেকফাস্ট উইথ চ্যাম্পিয়নস’‌ শিরোনাম একটি অনুষ্ঠানে সম্প্রতি নিজের ক্যারিয়ারসহ নানা বিষয়ে খোলামেলা কথা বলেছেন ডি ভিলিয়ার্স। গৌরব কাপুর ছিলেন অনুষ্ঠানটির উপস্থাপনায়। সেখানেই মজার ছলে ডি ভিলিয়ার্স ২০২৩ বিশ্বকাপে খেলার কথা জানান।

এ বি ডি বলেন, ‘২০২৩–এ আমার বয়স হবে ৩৯। যদি ধোনি ২০২৩ বিশ্বকাপে খেলে, তাহলে আমিও খেলব। অবশ্য যদি সত্যিকারের ভালো ফর্মে থাকি। কে বলতে পারে আমি থাকব না?’

৩৭ বছর বয়সী ধোনি ভারতের প্রধান উইকেটরক্ষক হিসেবে খেলতে যাচ্ছেন এবারের বিশ্বকাপ। তবে ২০২৩ বিশ্বকাপে কি ধোনি খেলবেন? তখন তার বয়স হবে ৪১। সেই সম্ভাবনা নেই বলাই যায়। এবি ডি ভিলিয়ার্সও তাই নিজের ইচ্ছেটা বলতে গিয়ে বেশ খানিকটা হাসলেন।

অবসরের সময় ডি ভিলিয়ার্স বলেছিলেন, পরিবারকে সময় দিতেই আন্তর্জাতিক ক্রিকেট ছাড়তেন তিনি। কবে এই সাক্ষাৎকারে বলেছেন, ওই সময় কঠিন পরিস্থিতির মধ্যে যাচ্ছিলেন।

আর সে কারণেই সিদ্ধান্ত নিয়েছেন সরে দাঁড়ানোর, ‘অদ্ভুত এক পরিস্থিতিতে আমাকে ক্রিকেট মাঠ থেকে বিদায় নিতে হয়েছিল। অত্যন্ত স্পর্শকাতর সিদ্ধান্ত। ক্রিকেট জীবনের শেষ ৩ বছরে আমার সম্পর্কে বলা হচ্ছিল যে, আমি যখন খুশি খেলি, আবার যখন খুশি নিজেকে গুটিয়ে নিই। এই ধরনের সমালোচনা ভালো লাগছিল না। তাই, সিদ্ধান্ত নিয়েছিলাম খেলা ছাড়ার।’


আরো সংবাদ