১৭ জানুয়ারি ২০২০

সেমিফাইনাল খেলবে বাংলাদেশ : আকাশ

ইংল্যান্ড বিশ্বকাপকে ঘিরে গলির মোড়ের চায়ের দোকান থেকে শুরু করে সব জায়গায় যেন আলোচনা কোন দল বিশ্বকাপ জিতবে? আর বাংলাদেশ কতদূর যাবে? সাধারণ ভক্তদের মত পিছিয়ে নেই জনপ্রিয় তারকারাও। এবার বাংলাদেশকে নিয়ে ভারতের সাবেক ক্রিকেটার ও হালের জনপ্রিয় ধারাভাষ্যকার আকাশ চোপড়াও সম্প্রতি যোগ দিয়েছেন এই আলোচনায়।

বিশ্বকাপের দলগুলোকে নিয়ে তার ধারাবাহিক বিশ্লেষণে রোববার আকাশ চোপড়া বাংলাদেশ দল নিয়ে তার বিশ্লেষণ ইউটিউব চ্যানেলে আপলোড করেন। বাংলাদেশ দলের বেশ প্রশংসাই করেন আকাশ চোপড়া। বিশ্বকাপে ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার পর তার মতে চতুর্থ দল হিসেবে সেমিফাইনালে যাওয়ার সুযোগ রয়েছে বাংলাদেশের। যদিও এর আগে বাংলাদেশ কখনো সেমিফাইনাল খেলেনি তবে আকাশ চোপড়ার বিশ্বাস বাংলাদেশ এইবার ভালো করবে। এর পিছনে তিনি যুক্তি হিসেবে দাঁড় করিয়েছেন সব শেষ আইসিসি আসরগুলোতে বাংলাদেশ দলের নকআউট রাউন্ডে যাওয়ার সাফল্যকে।
এছাড়াও তিনি আরো বলেন, বাংলাদেশ কাকে কোন পজিশনে ব্যাটিং করানো উচিত। তামিম ইকবালের সাথে লিটন দাসকে রেখেছেন ওপেনিংয়ে। তিনে সৌম্যকে নামালে ভালো হবে বলে তিনি মনে করেন।

এছাড়া আকাশ চোপড়া বলেন, মুশফিকুর রহিম টপ ক্লাস ব্যাটসম্যান। মাহমুদউল্লাকে নিয়ে তার মতামত তাকে পাঁচে কিংবা ছয়ে ব্যাটিং করার জন্য। কারণ সে দলের জয়ের জন্য অনেক অবদান রাখে তাই তাকে একটু উপরে এনে ব্যাটিং করানো উচিত।

রান নিয়ে আকাশ বলেন, বাংলাদেশ যদি ২৮০ কিংবা ২৯০ রান করে তাহলে জয় পাবে কিভাবে সে দিক দিয়ে তিনি মাশরাফিকে গেম চেঞ্জার হিসেবে দেখছেন। তিনি বলেন, যদিও মাশরাফির দু-হাটুতেই অপেরেশন করেছে তবুও যদি জয়ের লক্ষ্য তাকে তাহলে যে করেই হোক জয় হবেই। এছাড়াও তিনি মুস্তাফিজ ও রুবেলের পেস বোলিং এর সাথে স্পিনার হিসেবে সাকিব, মেহেদি তো আছেই পার্ট টাইমার হিসেবে মাহমুদউল্লাহ ও মোসাদ্দেককেও বল করনো যেতে পারে বলে তিনি মনে করেন।

আকাশ চোপড়ার মতে বিশ্বকাপের তিন সেমিফাইনালিস্ট হবে ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। চতুর্থ দল হিসেবে আকাশ বলেন, বাংলাদেশ হবে আমার চতুর্থ দল। নিউজিল্যান্ডও কড়া লড়াই করবে এই স্পটের জন্য।পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকাও পিছিয়ে থাকবেনা। তবে আমি বাংলাদেশকে এগিয়ে রাখবো।

আকাশ আরো বলেন, এই দলের এক্স ফ্যাক্টর মাহমুদুল্লাহ রিয়াদ ও সাকিব আল হাসান।তাদের উপর নির্ভর করবে বাংলাদেশ কতদূর যাবে এই বিশ্বকাপে। মাহমুদুল্লাহর আরো উপরে ব্যাট করা উচিত যে আইসিসি ইভেন্টে ভালো করেছে। কমপক্ষে ৫ এর মাঝেই তার ব্যাট করা উচিত।

নিজের পছন্দের খেলোয়াড় হিসেবে মেহেদি হাসান মিরাজের কথা বলেন আকাশ। তার মতে, মেহেদি হাসান খুব ভালো একজন খেলোয়াড়। ভালো স্পিন বোলিং করে থাকে, তার একশন আমার বেশ পছন্দ। এছাড়া ব্যাটিংও ভালো করে থাকে। একজন টু ডাইমেনশনাল খেলোয়াড় সে।

মাশরাফিকে দলের সেরা শক্তি উল্লেখ্য করে আকাশ জানান, মাশরাফি এই দলের নেতা। তার পেস অবশ্য কমে গিয়েছে দুই হাটুর অপারেশনের পর তবে মনের মাঝে কিছু করার স্পৃহা দিয়ে যদি কেউ কিছু করতে পারে তাহলে সে হচ্ছে মাশরাফি। তার মাঝে অনুপ্রেরণার কোন অভাব নেই। মাশরাফি উইকেটও নিয়ে থাকেন, রানও আটকিয়ে থাকেন। সব মিলিয়ে একজন সেরা খেলোয়াড় মাশরাফি।

এছাড়াও আগের আইসিসি আসরে বাংলাদেশ দলের সাফল্য ও সাম্প্রতিক এশিয়া কাপের সাফল্যের ফলে আকাশ চোপড়া সেমির চতুর্থ দল হিসেবে এগিয়ে রাখছেন বাংলাদেশকে।


আরো সংবাদ

বিপিএলের নতুন চ্যাম্পিয়ন রাজশাহী ‘কেরলে কেউ খাবারের সাথে ধর্ম মেশায় না’ সাংবাদিকতার ইতিহাসে প্রথম! রাজার পোশাকে, হাতে তলোয়ার নিয়ে রিপোটিং (ভিডিও) দাবানলে বিধ্বস্ত অস্ট্রেলিয়ায় বৃষ্টি, ১৮ মাসের বাচ্চার নাচ ভাইরাল দূতাবাস অ্যাপে খুব সহজে ৩৪ সেবা পাওয়া যাচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী লজ্জাজনক হারের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় ভারতের সোলাইমানি হত্যার দায়ে ট্রাম্পের প্রাণদণ্ড হওয়া উচিত : মার্কিন সাংবাদিক ইরান-মার্কিন সঙ্ঘাত : ওআইসির আত্মসমালোচনার সুযোগ যে কথা বলতে চাই না প্রাণভিক্ষার আবেদন নাকচ, ভারতের নির্ভয়া কাণ্ডে ফাঁসি ১ ফেব্রুয়ারি ‘হিউম্যান মিল্ক ব্যাংক’ : প্রসঙ্গ কথা

সকল