২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মেয়েকে হাসপাতালে রেখে এসে রয়ের সেঞ্চুরি

জেসন রয় - ছবি : এএফপি

সারারাত হাসপাতালে কাটিয়েছেন অসুস্থ কন্যার পাশে। সকালে হোটেলে কিছু সময় ঘুমিয়ে দুপুরে মাঠে নেমেছেন ম্যাচ খেলতে; কিন্তু জেসন রয় যেভাবে খেলেছেন তাতে মনেই হয়নি আগের রাতে এতবড় ধকল গেছে তার ওপর দিয়ে। 

শুক্রবার নটিংহ্যামে ইংল্যান্ডের ওপেনার জেসন রয় যখন পাকিস্তানের করা ৩৪০ রান চেজ করে দলকে জিতিয়েছেন তখন তার অসুস্থ শিশুকন্যা হাসপাতলে ভর্তি। আগের রাতের বেশির ভাগ সময় কন্যার পাশে হাসপাতালে ছিলেন রয়; কিন্তু পরদিন মাঠে নেমে বুঝতেই দেননি কোন কিছু। দারুণ এক সেঞ্চুরি করে দলকে ম্যাচ জিতিয়েছেন। এরফলে ৩-০তে এগিয়ে থেকে সিরিজ জয় নিশ্চিত হলো ইংল্যান্ডের। টানা তিন ম্যাচে পাকিস্তানের ৩৪০ বা তার বেশি রান টপকে জিতলো ইংলিশরা।

ম্যাচে ইংলিশ ওপেনর জেসন রয় ৮৯ বলে ১১৪ রানের একটি ইনিংস খেলেছেন। ম্যাচ শেষে বিবিসিকে জানিয়েছেন তার ব্যক্তিগত জীবনের ওপর দিয়ে যে ঝড় যাচ্ছে তার কথা। আগের রাতে দেড়টার সময় অসুস্থ কন্যাকে নিয়ে হাসপাতালে যান রয় ও তার স্ত্রী। কন্যাকে হাসপাতলে ভর্তি করা হয়। তবে সে বিপদমুক্ত বলে জানিয়েছেন চিকিৎসরা। সকালে হাসপাতাল থেকে হোটেলে ফিরে কিছুটা সময় ঘুমিয়ে ছুটে গেছেন স্টেডিয়ামে। মাঠে নেমে জিতিয়েছেন দলকে।

আবার ম্যাচ শেষেই দ্রুত ছুটে গেছেন হাসপাতালে প্রিয় কন্যার শয্যাপাশে। দারুণ এই ইনিংসটির বিষয়ে কথা বলতে গিয়ে আবেগতাড়িত রয় বলেন, এটি আমার জীবনের সেরা ইনিংস না হলেও এমন পরিস্থিতিতে একটি স্পেশাল ইনিংস। সকালটা খুব খারাপ গেছে আমার। তাই আমার ও আমার পরিবারের জন্য এটি বিশেষ কিছু।

রয় বলেন, ‘আমার শিশু কন্যাটি হাসপাতালে ভর্তি। রাত দেড়টায় তাকে হাসপাতালে নিতে হয়েছে। সকাল সাড়ে আটটা পর্যন্ত আমি হাসপাতালে ছিলাম। এরপর হোটেলে ফিরে কয়েক ঘণ্টা ঘুমাতে পেরেছি। ওয়ার্মআপ শুরু হওয়ার সামান্য আগে আমি মাঠে পৌছেছি। তাই সেঞ্চুরিটির সাথে অনেক আগে জড়িয়ে আছে।

জেসন রয়ের আন্তর্জাতিক ক্যারিয়ারের অষ্টম ওয়ানডে সেঞ্চুরি এটি।

স্লো ওভার রেটের কারণে এক ম্যাচ নিষেধাজ্ঞা থাকায় এই ম্যাচে খেলতে পারেননি ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। এই ম্যাচে ইংল্যান্ডকে নেতৃত্ব দিয়েছেন জস বাটলার। ৫ ম্যাচ সিরিজের একটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যাক্ত হয়েছে, বাকি তিনটিতেই দাপুটে জয় পেয়েছে ইংল্যান্ড।


আরো সংবাদ



premium cement