২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শেষ পর্যন্ত বিশ্বকাপ দলে আমির-আসিফ?

- সংগৃহীত

ঘোষিত বিশ্বকাপ স্কোয়াডে জায়গা না পেলেও বিশ্বকাপের আগমুহূর্তে দলে অন্তর্ভুক্ত হতে পারেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির ও ব্যাটসম্যান আসিফ আলী। এমন খবরই প্রকাশ করছে পাকিস্তানের গণমাধ্যমগুলো। পাশাপাশি এই দুই ক্রিকেটারকে বিশ্বকাপের দলে রাখতেও নাকি সায় দিয়েছেন পাকিস্তানের কোচ মিকি আর্থার, অধিনায়ক সরফরাজ আহমেদ ও প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক।

এর আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক জানিয়েছিলেন, ইংল্যান্ড সিরিজে যদি মোহাম্মদ আমির ভালো খেলেন তাহলে দলে তার জায়গা হতে পারে। এ জন্য ঘোষিত বিশ্বকাপ দলই চূড়ান্ত নয়। আগামী ২৩ মে দলের চূড়ান্ত তালিকা আইসিসির কাছে জমা দেবে পিসিবি।

তাছাড়া ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়ার আগে প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে সাক্ষাৎ করেন পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডে থাকা খেলোয়াড়রা। বিশ্বকাপ স্কোয়াডে না থাকলেও সে সময় প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে সৌজন্য সাক্ষাতে উপস্থিত ছিলেন দল থেকে বাদ পড়া পেসার মোহাম্মদ আমির। সেই উপস্থিতি তার ভক্ত-সমর্থকদের আরো আশাবাদী করে তুলেছিল।

এদিকে আমির ও আসিফের জন্য বিশ্বকাপ দলে সুযোগ পাওযার বিষয়টি সুখবর হলেও তা দুঃসংবাদ হতে পারে অলরাউন্ডার ফাহিম আশরাফ ও ওপেনার আবিদ আলীর জন্য। একন পর্যন্ত দুজনই আছেন ঘোষিত বিশ্বকাপ স্কোয়াডে। তবে, এই দুজনের পারফরম্যান্সে পুরেপুরি সন্তুষ্ট নয় পাকিস্তানের টিম ম্যানেজমেন্ট। আর তাই বিশ্বকাপ দলে সুযোগ দিয়েও আবার তাদেরকে বাদ দেয়ার কথা ভাবা হচ্ছে।

মূলত এই দুইজনের জায়গায় দলে সুযোগ পেতে পারেন পেসার মোহাম্মদ আমির ও ব্যাটসম্যান আসিফ আলী। ইংল্যান্ডের বিপক্ষে চলমান দ্বিপক্ষীয় সিরিজে আসিফ আলী রয়েছেন দুর্দান্ত ফর্মে। ইংল্যান্ডে পাকিস্তানের চলমান সিরিজে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে ম্যাচে যথাক্রমে ৩৬ বলে ৫১ এবং ৪৩ বলে ৫২ রান করে নির্বাচকদের দৃষ্টিতে আসেন আসিফ আলী।

এদিকে, ইংল্যান্ডে গিয়ে গুটি বসন্তে আক্রান্ত হয়েছেন মোহাম্মদ আমির। লন্ডনেই তার চিকিৎসা চলছে। ইংলিশদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে জায়গা পেলেও বৃষ্টির কারণে আমিরের বোলিং পারফর্ম পরখ করা হয়নি নির্বাচকদের। এরপর অসুস্থতার কারণে আর কোনো ম্যাচও খেলা হয়নি তার। তবে এখন সেরে ওঠার পথেই রয়েছেন তিনি।

২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতের বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করেছিলেন আমির। আর এরপরই যেন খারাপ সময় পেয়ে বসে আমিরকে। আর এই খরাপ সময়টা আমিরের জন্য এমনই খারাপ ছিল যে ওই টুর্নামেন্টের পর নিজের খেলা ১৪টি আন্তর্জাতিক ম্যাচে আমির পেয়েছেন মাত্র ৫টি উইকেট। কিন্তু তারপরও ইংলিশ কন্ডিশনে আমিরের অভিজ্ঞতা তাকে বিশ্বকাপের স্কোয়াডে আনতে পারে।

উল্লেখ্য, আগামী ৩০ মে থেকে ইংল্যান্ড ও ওয়েলসে শুরু হবে দ্বাদশ বিশ্বকাপের আসর। আর আগামী ৩১ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করবে বর্তমানে আইসিসি টি-২০ র‌্যাংকিংয়ে শীর্ষ থাকা পাকিস্তান।


আরো সংবাদ



premium cement