২২ আগস্ট ২০১৯

স্টার্লিংয়ের সেঞ্চুরিতে আয়ারল্যান্ডের চ্যালেঞ্জিং স্কোর

পল স্টার্লিং - ফাইল ছবি

ডাবলিনে ত্রিদেশীয় সিরিজের গুরুত্বহীন ম্যাচে আগে ব্যাট করে বাংলাদেশের বিপক্ষে চ্যালেঞ্জিং স্কোর গড়েছে স্বাগতিক আয়ারল্যান্ড। ওপেনার পল স্টার্লিংয়ের সেঞ্চুরি আর অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ডের নব্বুই প্লাস ইনিংসে ভর করে নির্ধারিত পঞ্চাশ ওভারে ৮ উইকেটে ২৯২ রান তুলেছে তারা।

এই ম্যাচের জয় পরাজয়ের ওপর টুর্নামেন্টের ফাইনালের কোন প্রভাব পরবে না। তাই একাদশে চারটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই দলীয় ২৩ রানে রুবেল হোসেনের বলে প্রথম উইকেট হারায় আইরিশরা। এরপর ৫৯ রানে তাদের দ্বিতীয় উইকেটের পতন হয়।

কিন্তু সেখান থেকে জুটি বাঁধেন ওপেনার পল স্টার্লিং ও অধিনায়ক পোর্টারফিল্ড। এই দুজনে গড়েন ১৭৪ রানের জুটি। এই জুটিতেই দলকে চ্যালেঞ্জিং স্কোরের পথে নিয়ে যান এই দুই ব্যাটসম্যান। দীর্ঘক্ষণ উইকেট খরায় ভুগতে থাকা বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেন পেসার আবু জায়েদ রাহী। ৪৫তম ওভারে পোর্টারফিল্ডকে ফিরিয়ে এই জুটি ভাঙেন রাহী। ব্যক্তিগত ৯৪ রানে মিড উইকেটে সীমানার কাছে লিটন দাসের দারুণ এক ক্যাচে ফিরতে হয় আইরিশ অধিনায়ককে। তবে সেঞ্চুরি তুলে নিয়েছেন স্টার্লিং। ১৩০ রান এসেছে তার ব্যাট থেকে। ১৪১ বলে ৪ ছক্কা ও ৮ চারের ইনিংসটি শেষ হয়েছে রাহীর বলেই। এটি তার অষ্টম ওয়ানডে সেঞ্চুরি। এই ইনিংসে তার দুটি মূল্যবান ক্যাচ ছেড়েছে বাংলাদেশের ফিল্ডাররা। সেই সুযোগ ভালোভাবেই কাজে লাগিয়েছেন তিনি।

তবে শেষ দিকে একের পর এক উইকেট হারিয়েছে আয়ারল্যান্ড। আর কোন ব্যাটসম্যান শেষ দিকে রান তুলতে না পারায় দলটির রান তিন শ’ পার হয়নি।

বাংলাদেশী বোলাদের মধ্যে রাহী ৫ উইকেট নিয়েছেন ৫৮ রানে। সাইফউদ্দিন নিয়েছে ২টি।


আরো সংবাদ

৭৫-এর পরিকল্পনাকারীদের বিচারে জাতীয় কমিশন গঠনের দাবি রাজধানীতে জেএমবির চার সদস্য গ্রেফতার ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : প্রধানমন্ত্রী মিয়ানমারে ফিরে না গেলে রোহিঙ্গাদের ভাসানচরে পাঠানো হবে : পররাষ্ট্রমন্ত্রী সংসদ সচিবালয়ের আবাসন সমস্যা দূর করতে আরো ৫০০ ফ্যাট কুড়িগ্রামে ব্রহ্মপুত্র নদে ভেলায় সবজি চাষ বর্জ্য ব্যবস্থাপনা খাতে বিনিয়োগ করার আহ্বান অবশেষে রোহিঙ্গারা ফিরছেন আজ থেকে মিয়ানমারে রোহিঙ্গা পরিস্থিতি আরো অবনতির আশঙ্কা ১৫ আগস্ট আর ২১ আগস্টের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা : কাদের কাশ্মির নিয়ে আন্তর্জাতিক আদালতে যাবে পাকিস্তান

সকল




mp3 indir bedava internet