১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

স্টার্লিংয়ের সেঞ্চুরিতে আয়ারল্যান্ডের চ্যালেঞ্জিং স্কোর

পল স্টার্লিং - ফাইল ছবি

ডাবলিনে ত্রিদেশীয় সিরিজের গুরুত্বহীন ম্যাচে আগে ব্যাট করে বাংলাদেশের বিপক্ষে চ্যালেঞ্জিং স্কোর গড়েছে স্বাগতিক আয়ারল্যান্ড। ওপেনার পল স্টার্লিংয়ের সেঞ্চুরি আর অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ডের নব্বুই প্লাস ইনিংসে ভর করে নির্ধারিত পঞ্চাশ ওভারে ৮ উইকেটে ২৯২ রান তুলেছে তারা।

এই ম্যাচের জয় পরাজয়ের ওপর টুর্নামেন্টের ফাইনালের কোন প্রভাব পরবে না। তাই একাদশে চারটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই দলীয় ২৩ রানে রুবেল হোসেনের বলে প্রথম উইকেট হারায় আইরিশরা। এরপর ৫৯ রানে তাদের দ্বিতীয় উইকেটের পতন হয়।

কিন্তু সেখান থেকে জুটি বাঁধেন ওপেনার পল স্টার্লিং ও অধিনায়ক পোর্টারফিল্ড। এই দুজনে গড়েন ১৭৪ রানের জুটি। এই জুটিতেই দলকে চ্যালেঞ্জিং স্কোরের পথে নিয়ে যান এই দুই ব্যাটসম্যান। দীর্ঘক্ষণ উইকেট খরায় ভুগতে থাকা বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেন পেসার আবু জায়েদ রাহী। ৪৫তম ওভারে পোর্টারফিল্ডকে ফিরিয়ে এই জুটি ভাঙেন রাহী। ব্যক্তিগত ৯৪ রানে মিড উইকেটে সীমানার কাছে লিটন দাসের দারুণ এক ক্যাচে ফিরতে হয় আইরিশ অধিনায়ককে। তবে সেঞ্চুরি তুলে নিয়েছেন স্টার্লিং। ১৩০ রান এসেছে তার ব্যাট থেকে। ১৪১ বলে ৪ ছক্কা ও ৮ চারের ইনিংসটি শেষ হয়েছে রাহীর বলেই। এটি তার অষ্টম ওয়ানডে সেঞ্চুরি। এই ইনিংসে তার দুটি মূল্যবান ক্যাচ ছেড়েছে বাংলাদেশের ফিল্ডাররা। সেই সুযোগ ভালোভাবেই কাজে লাগিয়েছেন তিনি।

তবে শেষ দিকে একের পর এক উইকেট হারিয়েছে আয়ারল্যান্ড। আর কোন ব্যাটসম্যান শেষ দিকে রান তুলতে না পারায় দলটির রান তিন শ’ পার হয়নি।

বাংলাদেশী বোলাদের মধ্যে রাহী ৫ উইকেট নিয়েছেন ৫৮ রানে। সাইফউদ্দিন নিয়েছে ২টি।


আরো সংবাদ



premium cement
দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক বিকেবি ও রাকাব একীভূতকরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার রামেক আইসিইউতে, গ্রেফতার ২

সকল