২৯ জানুয়ারি ২০২০

স্টার্লিংয়ের সেঞ্চুরিতে আয়ারল্যান্ডের চ্যালেঞ্জিং স্কোর

পল স্টার্লিং - ফাইল ছবি

ডাবলিনে ত্রিদেশীয় সিরিজের গুরুত্বহীন ম্যাচে আগে ব্যাট করে বাংলাদেশের বিপক্ষে চ্যালেঞ্জিং স্কোর গড়েছে স্বাগতিক আয়ারল্যান্ড। ওপেনার পল স্টার্লিংয়ের সেঞ্চুরি আর অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ডের নব্বুই প্লাস ইনিংসে ভর করে নির্ধারিত পঞ্চাশ ওভারে ৮ উইকেটে ২৯২ রান তুলেছে তারা।

এই ম্যাচের জয় পরাজয়ের ওপর টুর্নামেন্টের ফাইনালের কোন প্রভাব পরবে না। তাই একাদশে চারটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই দলীয় ২৩ রানে রুবেল হোসেনের বলে প্রথম উইকেট হারায় আইরিশরা। এরপর ৫৯ রানে তাদের দ্বিতীয় উইকেটের পতন হয়।

কিন্তু সেখান থেকে জুটি বাঁধেন ওপেনার পল স্টার্লিং ও অধিনায়ক পোর্টারফিল্ড। এই দুজনে গড়েন ১৭৪ রানের জুটি। এই জুটিতেই দলকে চ্যালেঞ্জিং স্কোরের পথে নিয়ে যান এই দুই ব্যাটসম্যান। দীর্ঘক্ষণ উইকেট খরায় ভুগতে থাকা বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেন পেসার আবু জায়েদ রাহী। ৪৫তম ওভারে পোর্টারফিল্ডকে ফিরিয়ে এই জুটি ভাঙেন রাহী। ব্যক্তিগত ৯৪ রানে মিড উইকেটে সীমানার কাছে লিটন দাসের দারুণ এক ক্যাচে ফিরতে হয় আইরিশ অধিনায়ককে। তবে সেঞ্চুরি তুলে নিয়েছেন স্টার্লিং। ১৩০ রান এসেছে তার ব্যাট থেকে। ১৪১ বলে ৪ ছক্কা ও ৮ চারের ইনিংসটি শেষ হয়েছে রাহীর বলেই। এটি তার অষ্টম ওয়ানডে সেঞ্চুরি। এই ইনিংসে তার দুটি মূল্যবান ক্যাচ ছেড়েছে বাংলাদেশের ফিল্ডাররা। সেই সুযোগ ভালোভাবেই কাজে লাগিয়েছেন তিনি।

তবে শেষ দিকে একের পর এক উইকেট হারিয়েছে আয়ারল্যান্ড। আর কোন ব্যাটসম্যান শেষ দিকে রান তুলতে না পারায় দলটির রান তিন শ’ পার হয়নি।

বাংলাদেশী বোলাদের মধ্যে রাহী ৫ উইকেট নিয়েছেন ৫৮ রানে। সাইফউদ্দিন নিয়েছে ২টি।


আরো সংবাদ

রিফাত হত্যার আগের দিনও নয়ন বন্ডের বাসায় গিয়েছিল মিন্নি এক সচিব ওএসডি, ১১ অতিরিক্ত সচিবের দফতর বদল নির্ভয়ে কেন্দ্রে যাবেন, জীবন দিয়ে হলেও আপনাদের সুরক্ষা দেব ইনশাআল্লাহ : ইশরাক রাজউক ও দুর্নীতি এখন সমার্থক : টিআইবি প্রচারণার শেষ মুহূর্তে ইশরাকের গণসংযোগে জনস্রোত চীন থেকে যারা ফিরতে চান ফ্লাইট প্রস্তুত রাখা হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী আতিকের সামনে আওয়ামী লীগের দুই কাউন্সিলর প্রার্থীর মারামারি ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ প্রতিবন্ধীসহ নিহত-৪ হজের বিমান ভাড়া ১ লাথ ৪০ হাজার টাকার প্রস্তাব জুলুমের শামিল : ড. নাসের শ্বশুরবাড়িতে স্বামীর পুরুষাঙ্গ কাটলেন স্ত্রী জলাবদ্ধতা নিরসনে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হবে : মিলন

সকল