২২ মে ২০১৯

পোলার্ড, নারিনদের ছাড়াই বিশ্বকাপের দল ঘোষণা ওয়েস্ট ইন্ডিজের

পোলার্ড, নারিনদের ছাড়াই বিশ্বকাপের দল ঘোষণা ওয়েস্ট ইন্ডিজের - সংগৃহীত

আগামী মাস থেকে ইংল্যান্ড-ওয়েলসের মাটিতে শুরু হতে চলা বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল ওয়েস্ট ইন্ডিজ। নবনিযুক্ত কোচ ও নির্বাচক কমিটি বুধবার জেসন হোল্ডারের নেতৃত্বাধীন ১৫ সদস্যের দল ঘোষণা করে। বিশ্বকাপগামী স্কোয়াডে জায়গা হলো না অল-রাউন্ডার কায়রন পোলার্ড, ডোয়েন ব্র্যাভো কিংবা স্পিনার সুনীল নারিনের।

তবে প্রত্যাশামতো দলে জায়গা পেয়েছেন বিগ হিটার ক্রিস গেইল। বছরের শুরুতে ইংল্যান্ড সিরিজে দু’টি শতরান ও দু’টি অর্ধশতরানের পর তাকে নিয়ে ভাবনার কোনো অবকাশই ছিল না। অন্যদিকে বছরের শুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে না থাকলেও নাইট রাইডার্সের হয়ে চলতি আইপিএলে সাড়া জাগানো আন্দ্রে রাসেলও ক্যারিবিয়ানদের বিশ্বকাপগামী বিমানে উঠবেন।

চলতি মাসেই রিচার্ড পাইবাসকে সরিয়ে অন্তবর্তীকালীন কোচ হিসেবে নবনিযুক্ত ফ্লয়েড রেইফার রাসেলের অন্তর্ভুক্তি প্রসঙ্গে জানান, ‘আইপিএলের দিকে নজর রাখলে দেখা যাবে ব্যাট হাতে রাসেল প্রচুর রান করেছে। তাই আসন্ন বিশ্বকাপে আমরা ওকে ব্যাটিং অল-রাউন্ডার হিসেবেই ব্যবহার করতে চাই।’ তবে রাসেলের কাঁধের চোট নিয়েও চিন্তায় ওয়েস্ট ইন্ডিজ শিবির।

বিশ্বকাপগামী স্কোয়াডে পোলার্ড ও নারিনের না থাকা নিয়ে যদিও কোনও সদুত্তর এখনও মেলেনি। জাতীয় দলে সুযোগের প্রশ্নে ঘরোয়া ক্রিকেট খেলার বাধ্যবাধকতা এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে নেই। তবু ১০১টি ওয়ান ডে খেলা অভিজ্ঞ অল-রাউন্ডার পোলার্ডের না থাকায় অবাক অনেকেই। যদিও দেশের জার্সি গায়ে ২০১৬ এই দুই ক্রিকেটার শেষবার মাঠে নেমেছিলেন। তবে নারিনের না থাকা প্রসঙ্গে নির্বাচক প্রধান তার আঙুলের চোটকেই কারণ হিসেবে দেখিয়েছেন। এমনকি নারিনের সঙ্গে কথা বলেই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে মত হেইনেসের।

বিশ্বকাপের দলে সুযোগ পেয়েছেন তরুণ ব্যাটসম্যান নিকোলাস পুরান ও শিমরন হেটমেয়ার। অন্যদিকে ইংল্যান্ড সিরিজে না থাকলেও এভিন লুইসকে দলে রেখেছেন নির্বাচকরা। সবকিছু ঠিকঠাক থাকলে গেইলের সঙ্গে সম্ভবত ওপেন করবেন তিনিই। আসন্ন বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ দলে পেস বিভাগের প্রধান দুই মুখ কেমার রোচ এবং শ্যানন গ্যাব্রিয়েল।

২০১৬ পর আন্তর্জাতিক সার্কিটে দেশের হয়ে ম্যাচ না খেলায় দলে ঠাঁই হয়নি ডোয়েন ব্র্যাভো কিংবা মার্লন স্যামুয়েলসের। ২৩ মে’র মধ্যে স্কোয়াড সংশোধনের সুযোগ থাকলেও বিরাট চোট-আঘাত সমস্যা ছাড়া প্রাথমিক স্কোয়াড পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই বলা জানান ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের ডিরেক্টর জিমি অ্যাডামস। বিশ্বকাপের আগে প্রস্তুতি হিসেবে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের বিরুদ্ধে ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে ক্যারিবিয়ানরা। ৩১ মে পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু গেইলদের।

একনজরে বিশ্বকাপের জন্য ঘোষিত ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড : জেসন হোল্ডার (অধিনায়ক), আন্দ্রে রাসেল, অ্যাশলে নার্স, কার্লোস ব্রাথওয়েট, ক্রিস গেইল, ডারেন ব্র্যাভো, এভিন লুইস, ফ্যাবিয়ান অ্যালেন, কেমার রচ, নিকোলাস পুরান, ওশানে থমাস, শাই হোপ, শ্যানন গ্যাব্রিয়েল, শেলডন কোটরেল ও শিমরন হেটমেয়ার।


আরো সংবাদ

পেশাজীবীদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার ৬ মাস পর কারামুক্ত বিএনপি নেতা শেখ রবিউল আলম নারী ও শিশু নির্যাতন রোধে তিন মন্ত্রণালয়কে সমন্বিতভাবে কাজ করার পরামর্শ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির মামলায় তদন্ত প্রতিবেদন ২ জুলাই ৩ টাকার বালিশ তুলতে খরচ ৫ টাকা? রুমিন ফারহানার প্রার্থিতা বৈধ কৃষকেরা অধিকার থেকে বঞ্চিত : মাওলানা আতাউল্লাহ শাহজালাল বিমানবন্দরে সোয়া ৩ কোটি টাকার স্বর্ণসহ একজন গ্রেফতার পশ্চিম রাজাবাজারের জলাবদ্ধতা নিরসনের দাবি আওয়ামী লীগ-বিএনপির তরুণ নেতাদের এলজিইডির প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ স্পিকারের সাথে সাক্ষাৎ জাতিসঙ্ঘ প্রতিনিধিদলের

সকল




agario agario - agario