২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

রেকর্ড ডাবল সেঞ্চুরিতে সমালোচকদের জবাব দিলেন সৌম্য 

রেকর্ড ডাবল সেঞ্চুরিতে সমালোচকদের জবাব দিলেন সৌম্য  - সংগৃহীত

ভিন্ন এক সৌম্যের দেখা মিলল ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল)। লিগের দুই ম্যাচ আগেও যাকে আসন্ন বিশ্বকাপ স্কোয়াডে রাখায় সমালোচনার জবাব দিতে হয়েছিল নির্বাচকদের। সেই সৌম্যই ছক্কা-চারের ফুলকি ঝড়িয়েছেন মাঠে। ডিপিএলের রেকর্ড রান জমা করেছেন দখলে। রকিবুল হাসানের ১৯০ রানের রেকর্ড ভেঙ্গে তিনি এখন এক ম্যাচে সর্বোচ্চ রানের মালিক। ১৫৩ বলে অপরাজিত ২০৮ রান করে বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে ফার্স্ট ক্লাস ক্রিকেটে তুলে নিলেন ক্যারিয়ারের প্রথম ডবল সেঞ্চুরি। এর আগের ম্যাচেও তিনি সেঞ্চুরি করেছিলেন। 

সৌম্যর ডবল সেঞ্চুরিতে তার দল আবাহনী লিমিটেড ৯ উইকেটে হারায় শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে। অনেকদিন ধরে নিজেকে হারিয়ে খুঁজছিলেন বাংলাদেশ দলের ওপেনার সৌম্য সরকার। মোক্ষম সময়ের অপেক্ষায় ছিলেন সৌম্য। আর ব্যাট হাতে বেছে নিলেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বোলারদের। চালিয়েছেন ছক্কা-চারের তুড়ি।

ডিপিএলে গত ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ১০৬ রানের বিধ্বংসী ইনিংস খেলে শিরোপা জয়ের আশা বাঁচিয়ে রেখেছিলেন নিজ দল আবাহনী লিমিটেডের। মঙ্গলবার সাভার বাংলাদেশ ক্রিড়া শিক্ষা প্রতিষ্ঠানের ৩ নাম্বার মাঠে টসে জিতে আগে ব্যাটিং করতে নেমে তানবীর হায়দারের ক্যারিয়ার সেরা অপরাজিত ১৩২ রানের ওপর ভর করে ৩১৭ রানের বড় সংগ্রহ দাঁড় করায় ধানমন্ডি শেখ জামাল ক্লাব।

ইলিয়াস সানির ৪৫, মেহরাব হেসেনের ৪৪, ফারদিন হাসানের ৩৪ ও তানবীর হায়দারের ১১৫ বলে ১০ চার ও ৬ ছক্কায় ১৩২ রানের সুবাধে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩১৭ রান সংগ্রহ করে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

আবাহনীর হয়ে ১০ ওভারে একটি মেইডেন ওভারসহ ৫৬ রানের বিনিময়ে ৪ উইকেট নিয়েছেন মাশরাফি বিন মুর্তজা।

শেখ জামাল ধানমন্ডির দেয়া ৩১৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ‘সৌম্য শো’তে ৪৭ দশমিক ১ বলে এক উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় আবাহনী লিমিটেড।

ওপেনিংয়ে নেমে সৌম্য সরকার ও জহুরুল ইসলাম মিলে গড়েন ৩১২ রানের জুটি। ১২৮ বলে ৩ ছক্কা ও সাত চারে শতক করে ইমতিয়াজ হোসাইনের বলে আউট হন জহুরুল। অন্যদিকে সৌম্য খেলেন ১৫৩ বলে ১৬ ছক্কা ও ১৪ চারে ২০৮ রানের টার্নেডো ইনিংস।

শেখ জামালের হয়ে ইমতিয়াজ হোসাইন ৩ ওভারে ১০ রান দিয়ে আবাহনীর একমাত্র উইকেটটি নেন। ৭৮ বলে আট ছক্কা ও আট চারে শতকে পৌঁছেন সৌম্য সরকার। ১৪৯ বলে তুলে নেন প্রথম ডবল সেঞ্চুরি।


আরো সংবাদ



premium cement
আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা

সকল