২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চমক দিয়ে আফগানিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা

ক্রিকেট
চমক দিয়ে আফগানিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা - ছবি: সংগৃহীত

আসন্ন বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। গুলবাদিন নাইবকে অধিনায়ক করে সোমবার চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হয়। বড় চমক হয়ে দীর্ঘদিন পর দলে ফিরেছেন পেসার হামিদ হাসান।

ডাক পাওয়া হামিদ হাসান সর্বশেষ খেলেছেন ২০১৬ সালের জুনে। এর আগে ঘোষিত ২৩ সদস্যের দল থেকে মূল স্কোয়াডে জায়গা হয়নি ইকরাম আলী খিল, করিম জানাত ও সাঈদ শিরজাদের। তবে তাদেরকে রিজার্ভ বেঞ্চে রেখেছে এসিবি।

সর্বশেষ যারা আয়ারল্যান্ড সিরিজে খেলেছেন, সেখান থেকে বাদ পড়েছেন চার খেলোয়াড়। দলে জায়গা হয়নি সম্ভাবনাময়ী বামহাতি স্পিনার জহির খানের। এছাড়াও চূড়ান্ত স্কোয়াডে রাখা হয়নি বামহাতি পেসার শাপুর জাদরান, ফরিদ আহমেদ ও টপ অর্ডার ব্যাটসম্যান জাভেদ আহমাদির।

দল নিয়ে নির্বাচক কমিটির প্রধান দাওলাত খান জানালেন, ‘ফিটনেস ও গত ছয় মাসের পারফরম্যান্সে উপর বিবেচনা করে খেলোয়াড়দের দলে নেয়া হয়েছে। আমাদের লক্ষ্য বিশ্বকাপে অনুপ্রেরণা দেয়ার মতো ক্রিকেট খেলা। আমরা জানি সেখানে শক্তিশালী দল আছে, কিন্তু লক্ষ্য অর্জনে আমাদের সেরাটা দেয়ার চেষ্টার করবো।’

উল্লেখ্য, ৩০ মে থেকে ইংল্যান্ড ও ওয়েলসে যৌথ আয়োজনে বসতে যাচ্ছে বিশ্বকাপ ক্রিকেটের ১২তম আসর। ১ জুন বর্তমান চ্যাম্পিয়ন্স দল অস্ট্রেরিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে আফগানিস্তান।

আফগানিস্তান বিশ্বকাপ দল :
গুলবাদিন নাইব (অধিনায়ক), মোহাম্মদ শেহজাদ, নূর আলী জাদরান, হজরতউল্লাহ জাজাই, রাহমত শাহ, আসগর আফগান, হাশমতউল্লাহ শাহিদি, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শিনওয়ারি, মোহাম্মদ নবী, রশিদ খান, দাওলাত জাদরান, আফতাব আলম, হামিদ হাসান ও মুজিব-উর-রহমান।


আরো সংবাদ



premium cement