২০ আগস্ট ২০১৯

শ্রীলঙ্কার হামলা নিয়ে কথা বলেছেন মুশফিক-তামিম

শ্রীলঙ্কার হামলা নিয়ে কথা বলেছেন মুশফিক-তামিম - সংগৃহীত

একের পর এক সন্ত্রাসী হামলার খবর আসছেই। আর এতেই মনক্ষুন্ন জাতীয় দলের দুই গুরুত্বপূর্ণ ক্রিকেটার মুশফিকুর রহিম ও তামিম ইকবাল। মাত্র কিছুদিন আগেই নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ঘটিত ভয়াবহ সন্ত্রাসী হামলার খুব কাছ থেকে রক্ষা পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। একটি নৃশংস ঘটনার পরিণতি কতটা ভয়াবহ হতে পারে, খুব কাছ থেকে উপলব্ধি করতে পেরেছেন ক্রিকেটাররা। এক মাস পেরোতেই আরও বড় সন্ত্রাসী হামলার শিকার ক্রিকেটের জন্য পরিচিত শ্রীলঙ্কা। ইস্টার সানডে উদ্‌যাপনের সময় তিনটি গির্জা ও তিনটি হোটেলে বোমা হামলায় নিহত মানুষের সংখ্যা ধীরে ধীরে বাড়ছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ঘৃণ্য এই হামলার প্রতিবাদ ও হতাহত মানুষের প্রতি সমবেদনা জানিয়েছেন বাংলাদেশের ক্রিকেটার মুশফিকুর রহিম ও তামিম ইকবাল।

ক্রিকেটের সুবাদে শ্রীলঙ্কায় যাওয়া–আসা আছে বাংলাদেশের ক্রিকেটারদের। ফলে দেশটি সম্পর্কে তাদের ভালোই জানা। শ্রীলঙ্কার মতো সুন্দর একটা দেশে যে এই অবস্থা হতে পারে, তা যেন মানতেই পারছেন না মুশফিকুর রহিম। টুইট করে জিজ্ঞাসা, পৃথিবীর কোথাও কি নিরাপদ নয়, ‘এটা খুবই জঘন্য। এই ধরনের খবর আর শুনতে চাই না। সব মানুষ ও পরিবারের প্রতি আমার গভীর সহানুভূতি। বিশ্বের কোনো স্থান কি নিরাপদ নয়?’

শ্রীলঙ্কার এই ঘটনা স্তব্ধ করে দিয়েছে বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবালকে, ‘শ্রীলঙ্কার বিভিন্ন জায়গায় বোমা বিস্ফোরণের কারণে অনেক মৃত্যুর সংবাদ আমাকে স্তব্ধ করে দিয়েছে। এই ধরনের নৃশংস কর্মকাণ্ডের পৃথিবীতে কোনো স্থান নেই এবং আমাদের ভালোবাসায় ও মহানুভবতার কোনো পরিবর্তন হবে না।’ একই টুইটের শেষে হ্যাশ ট্যাগ দিয়ে শ্রীলঙ্কার জন্য প্রার্থনার আহ্বান জানিয়েছেন তামিম। শুধু বাংলাদেশই নয়; শ্রীলঙ্কার ঘৃণিত হামলার প্রতিবাদ জানিয়েছে পুরো বিশ্বের ক্রীড়াঙ্গন।


আরো সংবাদ

একনেকে তথ্য ভান্ডার সুরক্ষাসহ ১২ প্রকল্পের অনুমোদন ‘সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধুর অসম্পূর্ণ কাজগুলো সম্পন্ন করে যাচ্ছেন কন্যা শেখ হাসিনা’ স্বদেশে ফিরতে চায় না রোহিঙ্গারা বঙ্গবন্ধু জাতিকে সোনার বাংলা উপহার দিয়ে গেছেন : ক্রীড়া প্রতিমন্ত্রী হামলা, মামলা, গ্রেফতারের মাধ্যমে সরকার টিকে থাকতে চায় : রিজভী ৩য় শ্রেণীর ছাত্রী অন্তঃসত্ত্বা, অভিযুক্ত ধর্ষকের রহস্যজনক... দ্বিতীয় বিয়ে করেছেন দ্য রক কাশ্মির সঙ্ঘাতের মাঝেও পাকিস্তানি বর ও ভারতীয় বধুতে বিয়ে সম্পন্ন গফরগাঁওয়ে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী ধর্ষিত মেসির অনুরোধে নেইমারকে পেতে আরো একবার চেষ্টা করবে বার্সা বাসর রাতে শিক্ষকের রহস্যজনক মৃত্যু

সকল

স্ত্রীর ছলচাতুরীতে ফতুর প্রবাসী স্বামী (৩৬৭২৪)পুলিশ হেফাজতে বাসর রাত কাটলেও ভেঙ্গে গেল বিয়ে (২৩৯০৭)ইমরানকে ‘পেছন থেকে ছুরি মেরেছেন’ মোদি (২১৩৩১)ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি (১৭৪৫৮)সন্ধ্যায় বাবার কিনে দেয়া মোটর সাইকেল সকালে কেড়ে নিল ছেলের প্রাণ (১৪৯৫২)নুরকে ‘খালেদা জিয়ার মতো পরিণতির’ হুমকি (১৩৯০০)স্বামীর সাথে ঘুরতে বেরিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ, ধর্ষক আটক (১২৫৭৯)সীমান্তে ফের পাল্টাপাল্টি গুলি, দুই ভারতীয় সেনাসহ নিহত ৪ (১১৩১৮)ব্যাগে টাকা আছে ভেবে শারমিনকে হত্যা করে রিকশা চালক রাজু উড়াও (১০৯৫০)গ্রীনল্যান্ড বিক্রির প্রস্তাব হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী (১০৫২৩)



bedava internet