২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শাদাব খান অসুস্থ

শাদাব খান - ছবি : সংগৃহীত

বিশ্বকাপের আগ মুহুর্তে পাকিস্তান দলের জন্য দুঃসংবাদ। অসুস্থ্য হয়ে অন্তত এক মাসের জন্য মাঠের বাইরে থাকতে হবে ইনফর্ম লেগস্পিনার শাদাব খানকে। যে কারণে বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলা হবে না তার।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের বিবৃতির উদ্বৃতি দিয়ে ক্রিকইনফো জানিয়েছে, পরীক্ষায় শাদাবের শরীরে ভাইরাসের আক্রমণ পাওয়া গেছে, যার জন্য চিকিৎসা ও অন্তত এক মাসের বিশ্রাম দরকার হবে তার।

তবে ঠিক কী ধরনের অসুখে আক্রান্ত শাদাব তা বিস্তারিত বলা হয়নি বিবৃতিতে। পাকিস্তানের বোলিং স্কোয়াডের বড় ভরসা শাদাব খান বিশ্বকাপে দলটির অন্যতম অস্ত্র। এই অসুস্থ্যতা কাটিয়ে তিনি বিশ্বকাপে খেলতে পারবেন কিনা সেটি স্পষ্ট নয়। যদি শেষ পর্যন্ত তাকে বাইরেই রাখতে হয় তাহলে আগামী ২৩ মে পর্যন্ত দলে পরিবর্তন আনার সুযোগ রয়েছে। কিন্তু শাদাবকে ছাড়া দলের বোলিং আক্রমণ যে অনেকটাই শক্তি হারাবে সেটি নিশ্চিত। বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দলে একমাত্র স্পেশালিস্ট স্পিনারও তিনি। এছাড়া অলরাউন্ডার মোহাম্মদ হাফিজও এখনো পুরোপুরি সেরে উঠেননি আঙ্গুলের ইনজুরি থেকে।

তবে পিসিবি জানিয়েছে, শাদাব দলের সাথে ইংল্যান্ড যাচ্ছেন। সেখানেই তার চিকিৎসা হবে বিশেষজ্ঞ ডাক্তারের অধীনে। তারা চাইছে শাদাব যাতে ৩১ মে পাকিস্তানের প্রথম ম্যাচের আগেই ঠিক হয়ে যান।

৫ থেকে ১৯ মে সময়ের মধ্যে ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি ও ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। বিশ্বকাপ দলে না থাকলেও এই সিরিজের দলে রাখা হয়েছে পেসার মোহাম্মদ আমিরকে।


আরো সংবাদ



premium cement