২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

অবশেষে সৌম্যর ব্যাটে রান

সেঞ্চুরির পর সৌম্য সরকারের উল্লাস - ছবি : সংগৃহীতর

অবশেষে রানের দেখা পেলেন জাতীয় দলের বামহাতি ব্যাটসম্যান সৌম্য সরকার। রোববার ঢাকা প্রিমিয়ার লিগের এবারের আসরে প্রথম সেঞ্চুরির দেখা পেলেন সৌম্য সরকার। আবাহনীর হয়ে লিজেন্ডস অব রুপগঞ্জের বিপক্ষে ৭১ বলে দারুণ এক সেঞ্চুরি পেয়েছেন সৌম্য। এর আগে এই আসরে তার ব্যাট প্রতিটি ম্যাচেই হতাশ করেছে সমর্থকদের।

এদিন ৩৯ বলে এবারের প্রিমিয়ারে প্রথম হাফ সেঞ্চুরির দেখা পান সৌম্য। এর পর ইনিংসটাকে নিয়ে গেলেন তিন অংকের ঘরেও।

২৩ তম ওভারে প্রথম বলে রুপগঞ্জের বামহাতি স্পিনার নাবিল সামাদকে কব্জির মোচড়ে শর্ট ফাইন লেগে ঘুরিয়ে সিঙ্গেলস নিয়েই শতরান পূর্ণ করেন সৌম্য সরকার। শেষ পর্যন্ত ৭৯ বলে ১০৬ রান করে আউট হয়েছেন ১০৬ রানে।

বহুদিন রান খরায় ভোগার পর যেন একটি স্বস্তি পেলেন এই ব্যাটসম্যান। তার বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া নিয়েও উঠেছিল অনেক প্রশ্ন। গত বছর জিম্বাবুয়ে এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই বিকেএসপির মাঠেই পরপর দুটি প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন সৌম্য সরকার। এরপর ঘরোয়া ক্রিকেট কিংবা আন্তর্জাতিক- অনেকদিন রান খরায় ভুগলেন। গত ১০টি ইনিংসে তার রান ৩৬, ৪৩, ২৯, ১২, ১০, ১৪, ১, ২, ০।

বিশ্বকাপ দল ঘোষণার পরদিনই ‘ডাক’। তাই সব মিলে নির্বাচকরা বেশ অস্বস্ত্বিতে ছিলেন তাকে নিয়ে। আজকের ইনিংসটি কিছুটা বলেও স্বস্ত্বি দেবে তাদের।

সৌম্যর পাশাপাশি জহিরুল ইসলাম(৭৫), মোহাম্মাদ মিথুন(৬৪*) রান পেয়েছেন এই ম্যাচে। বিশ্বকাপ দলের আরেক ব্যাটসম্যান মিথুন অবশ্য প্রতি ম্যাচেই রান করে যাচ্ছেন।

বিশ্বকাপ স্কোয়াডের ছয় জনকে নিয়ে গড়া দল আবাহনী এদিন ৫০ ওভারে ৭ উইকেটে ৩৭৭ রান তুলেছে আগে ব্যাট করে।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ

সকল