২৩ মে ২০১৯

দলে ফিরতে আমিরকে ইমরানের পরামর্শ

ইমরান খান ও মোহাম্মদ আমির - ছবি : সংগৃহীত

মোহাম্মদ আমিরকে বিশ্বকাপ দলে সুযোগ পেতে, ফিটনেস নিয়ে কাজ করার পরামর্শ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ও বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান। শুক্রবার ইসলামাবাদের বানি গালার বাসভবনে ইমরান খানের সাথে দেখা করেন বিশ্বকাপ ও ইংল্যান্ড সিরিজের দলে জায়গা পাওয়া ১৭ জন ক্রিকেটার।

এ সময় ১৯৯২ সালের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান, সম্প্রতি আমিরের ফর্ম এবং ফিটনেস নিয়েও কথা বলেন। ২৭ বছর বয়সী এই বামহাতি পেসারকে পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী ইমরান বলেন, ‘ফিটনেসের মানোন্নয়ন এবং উইকেট তুলে নিতে কাজ শুরু কর।’

বাজে ফর্মের কারণে, এবারের বিশ্বকাপ দলে জায়গা হয়নি আমিরের। সর্বশেষ ৯ ওয়ানডে ম্যাচে আমির ছিলেন উইকেটশূন্য। যদিও ফর্মে না থাকলেও আমির রান দেয়ার ক্ষেত্রে ছিলেন কৃপন। এ নিয়ে অধিনায়ক সরফরাজ আহমেদ বলেছিলেন, ‘আমির বোলিং ভালো করছে; কিন্তু উইকেট পাচ্ছে না, এটাই বড় সমস্যা। দলের প্রধান বোলার যখন উইকেট শূন্য থাকে, তা অধিনায়কের জন্য যথেষ্ট চাপের।’

এরপরও আমিরের অভিজ্ঞতা বড় আসরগুলোতে ইতোপূর্বে কাজে লাগিয়ে দেখিয়েছে সে। আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে দুর্দান্ত এক স্পেলে ভারতের টপ অর্ডারের ৩ ব্যাটসম্যানকে ফিরিয়ে দিয়ে একাই ভারতের ব্যাটিংয়ের মেরুদণ্ড ভেঙে দিয়েছিলেন আমির।

সেদিক থেকে অভিজ্ঞতার কারণে, আমিরকে বিশ্বকাপ দলে প্রয়োজন মনে করছেন সাবেক লিজেন্ডরা। ওয়াসিম আকরাম, রমিজ রাজা, শহীদ আফ্রিদি ও শোয়েব আখতারের মতো তারকারা আছেন এই দলে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি) আমিরকে দলে জায়গা দেয়ার সুযোগ রেখেছে। তবে এই জন্য আমিরকে বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওডিআই সিরিজে করতে হবে ভালো ফর্ম, দেখাতে হবে সেরা নৈপুণ্য।

উল্লেখ্য, ২৩ এপ্রিল পাকিস্তান টিম ৮৩ দিনের সফরে যাচ্ছে ইংল্যান্ডে। সফরে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে পাকিস্তান। দ্বিপক্ষীয় সিরিজের পর ৩০ মে থেকে শুরু হতে যাওয়া ২০১৯ বিশ্বকাপে অংশগ্রহণ করবে পাক বাহিনী। ৩১ মে কার্ডিফে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে পাকিস্তান।


আরো সংবাদ




agario agario - agario