২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিশ্বকাপ সফরে পরিবার সাথে রাখতে আপত্তি পাকিস্তান বোর্ডের

স্ত্রী সন্তানদের সাথে মোহাম্মদ হাফিজ - ছবি : সংগৃহীত

বিশ্বকাপ সফরে স্ত্রী-সন্তানদের সঙ্গে রাখতে পারবেন না পাকিস্তানের ক্রিকেটাররা। এমনটাই জানিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। প্রথমে শোনা গিয়েছিল বিশ্বকাপে পরিবার-পরিজনদের সঙ্গে নিতে পারবেন পাকিস্তানি ক্রিকেটাররা; কিন্তু শনিবার আগের সেই সম্ভাবনা বাতিল করেছে পিসিবি।

ডন অনলাইন জানিয়েছে, বিশ্বকাপে খেলোয়াড়দের মনোযোগ যাতে মাঠেই থাকে সেটি নিশ্চত করতেই এই নির্দেশনা দেয়া হয়েছে। বিশ্বকাপ শুরু হবে ৩০ মে থেকে। তার আগে বিশ্বকাপের স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে একটি দ্বিপক্ষীয় সিরিজ খেলবে পাকিস্তান। ফলে বিশ্বকাপ ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলার উদ্দেশ্যে আগামী ২৩ এপ্রিলই ইংল্যান্ডে উড়ে যাচ্ছে পাকিস্তান দল।

ইংল্যান্ডের সিরিজ ও বিশ্বকাপ মিলিয়ে আড়াই মাসের দীর্ঘ সফর। অবশ্য ইংল্যান্ড সিরিজের সময় চাইলে ক্রিকেটাররা পরিবার, অর্থাৎ স্ত্রী-সন্তানদের নিয়ে যেতে পারবেন। কিন্তু বিশ্বকাপের ক্যাম্পে ঢোকার আগে পরিবারকে বিদায় জানাতে হবে সরফরাজদের।

ইংল্যান্ড সিরিজ চলাকালীনও ক্রিকেটারদের পরিবারের সদস্যদের যাতায়াতসহ থাকা-খাওয়ার সমস্ত খরচ ক্রিকেটারদের ব্যক্তিগতভাবেই বহন করতে হবে। পিসিবি পরিবারের খরচ কানাকড়িও দেবে না!

সাধারণত বিভিন্ন সফরে ক্রিকেটারদের পরিবার সাথে রাখতে অনুমতি দেয় পাকিস্তান বোর্ড। যেহেতু পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেট হয় না, তাই ক্রিকেটারদের বছরের বেশির ভাগ সময়ই থাকতে হয় বিদেশে।  এই বিবেচনায় পিসিবি পরিবার সাথে রাখার অনুমতি সেই সাথে খরচও বহন করে। তবে বিশ্বকাপে এর ব্যতিক্রম হচ্ছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার বিশ্বকাপ এবং ইংল্যান্ড সিরিজের দল ঘোষণা করেছে পাকিস্তান। দল ঘোষণার পর গতকাল শুক্রবারই প্রধানমন্ত্রী ও দেশটির বিশ্বকাপ জয়ের নায়ক ইমরান খান ডেকেছিলেন ক্রিকেটাদের। তাদের সার্থে দীর্ঘ বৈঠক করে ইমরান বিভিন্ন পরামর্শ ও নিজের অভিজ্ঞতা শেয়ার করেছেন।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল