২৭ মে ২০১৯

বিশ্বকাপ সফরে পরিবার সাথে রাখতে আপত্তি পাকিস্তান বোর্ডের

স্ত্রী সন্তানদের সাথে মোহাম্মদ হাফিজ - ছবি : সংগৃহীত

বিশ্বকাপ সফরে স্ত্রী-সন্তানদের সঙ্গে রাখতে পারবেন না পাকিস্তানের ক্রিকেটাররা। এমনটাই জানিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। প্রথমে শোনা গিয়েছিল বিশ্বকাপে পরিবার-পরিজনদের সঙ্গে নিতে পারবেন পাকিস্তানি ক্রিকেটাররা; কিন্তু শনিবার আগের সেই সম্ভাবনা বাতিল করেছে পিসিবি।

ডন অনলাইন জানিয়েছে, বিশ্বকাপে খেলোয়াড়দের মনোযোগ যাতে মাঠেই থাকে সেটি নিশ্চত করতেই এই নির্দেশনা দেয়া হয়েছে। বিশ্বকাপ শুরু হবে ৩০ মে থেকে। তার আগে বিশ্বকাপের স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে একটি দ্বিপক্ষীয় সিরিজ খেলবে পাকিস্তান। ফলে বিশ্বকাপ ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলার উদ্দেশ্যে আগামী ২৩ এপ্রিলই ইংল্যান্ডে উড়ে যাচ্ছে পাকিস্তান দল।

ইংল্যান্ডের সিরিজ ও বিশ্বকাপ মিলিয়ে আড়াই মাসের দীর্ঘ সফর। অবশ্য ইংল্যান্ড সিরিজের সময় চাইলে ক্রিকেটাররা পরিবার, অর্থাৎ স্ত্রী-সন্তানদের নিয়ে যেতে পারবেন। কিন্তু বিশ্বকাপের ক্যাম্পে ঢোকার আগে পরিবারকে বিদায় জানাতে হবে সরফরাজদের।

ইংল্যান্ড সিরিজ চলাকালীনও ক্রিকেটারদের পরিবারের সদস্যদের যাতায়াতসহ থাকা-খাওয়ার সমস্ত খরচ ক্রিকেটারদের ব্যক্তিগতভাবেই বহন করতে হবে। পিসিবি পরিবারের খরচ কানাকড়িও দেবে না!

সাধারণত বিভিন্ন সফরে ক্রিকেটারদের পরিবার সাথে রাখতে অনুমতি দেয় পাকিস্তান বোর্ড। যেহেতু পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেট হয় না, তাই ক্রিকেটারদের বছরের বেশির ভাগ সময়ই থাকতে হয় বিদেশে।  এই বিবেচনায় পিসিবি পরিবার সাথে রাখার অনুমতি সেই সাথে খরচও বহন করে। তবে বিশ্বকাপে এর ব্যতিক্রম হচ্ছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার বিশ্বকাপ এবং ইংল্যান্ড সিরিজের দল ঘোষণা করেছে পাকিস্তান। দল ঘোষণার পর গতকাল শুক্রবারই প্রধানমন্ত্রী ও দেশটির বিশ্বকাপ জয়ের নায়ক ইমরান খান ডেকেছিলেন ক্রিকেটাদের। তাদের সার্থে দীর্ঘ বৈঠক করে ইমরান বিভিন্ন পরামর্শ ও নিজের অভিজ্ঞতা শেয়ার করেছেন।


আরো সংবাদ

Instagram Web Viewer
hd film izle pvc zemin kaplama hd film izle Instagram Web Viewer instagram takipçi satın al Bursa evden eve taşımacılık gebze evden eve nakliyat Canlı Radyo Dinle Yatırımlık arsa Tesettürspor Ankara evden eve nakliyat İstanbul ilaçlama İstanbul böcek ilaçlama paykasa
agario agario - agario