২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

পাকিস্তান দলকে ইমরান খানের টিপস

পাকিস্তান দলের সাথে প্রধানমন্ত্রী ইমরান খান - ছবি : সংগৃহীত

দেশের প্রধানমন্ত্রী তিনি, দুই দশক ধরে পুরো দস্তুর রাজনীতিক; কিন্তু ২০ বছরেও বেশি সময় যার কেটেছে ব্যাট-বলে সাথে তিনি কি ক্রিকেট থেকে দূরে থাকতে পারেন? ইমরান খানও পারেননি। বিশ্বকাপের জন্য ঘোষিত পাকিস্তান দলের সাথে শুক্রবার বৈঠক করেছেন তিনি। দিয়েছেন তাদের নানা টিপস। নিজে বিশ্বকাপ জিতেছেন, তাই আরেকটি বিশ্বকাপে যাওয়ার আগে দলের জন্য তার উপদেশই তো সবার আগে দরকার।

ইসলামাবাদের বানি গালার বাসভবনে পাকিস্তান ক্রিকেট টিমের সদস্যদের সাথে এক ঘণ্টারও বেশি সময় নিয়ে বৈঠক করেছেন ইমরান খান। বিশ্বকাপে সফল হওয়ার জন্য জন্য দিয়েছেন নানা পরামর্শ। সেই সাথে জানিয়েছেন নিজের বিশ্বকাপ জেতার অভিজ্ঞতার কথা। পাকিস্তান ক্রিকেট বোর্ড আশা করছেন, বিশ্বকাপ জেতা এক নায়কের মুখ থেকে সরাসরি তার অভিজ্ঞতার কথা শুনলে ক্রিকেটাররা উদ্দীপ্ত হবে।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর মুখপাত্র জানিয়েছেন প্রধানমন্ত্রী ক্রিকেটারদের বলেছেন, জয়ের ক্ষুধা আর সুন্দর পরিকল্পনা নিয়ে চ্যাম্পিয়নরা মাঠে নামে। আর বিজয়ের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ টিম স্পিরিট। তিনি ক্রিকেটারদের বলেন, তোমার দক্ষতা, খেলোয়াড়ি চেতনা আর দৃঢ়তা দিয়ে পাকিস্তানের জন্য সুনাম বয়ে আনো’।

ইমরান বলেন, বিভিন্ন সেক্টরে কিছু দুর্বলতা থাকলেও ১৯৯২ সালে আমরা আমাদের অত্যন্ত শক্তিশালী টিম স্প্রিটের কারণেই শিরোপা জিতেছিলাম।

বিশ্বকাপ ও ইংল্যান্ড সফরের জন্য ঘোষিত দলের মোট ১৭ জন সদস্য। নির্বাচক মণ্ডলি, কোচসহ টিম ম্যানেজমেন্টের অন্যান্য কর্মকর্তার উপস্থিত ছিলেন বৈঠকে।

এবারের দলটি বিশ্বকাপে ভালো করবে বলে আশাবাদ ব্যক্ত করেন ইমরান । তিনি বলেন, পুরো দেশ তোমাদের জন্য দোয়া করবে। আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের প্রতিনিধিত্ব করা অত্যন্ত সম্মানের। তোমরা জাতির প্রতিনিধি।

বৈঠকে ক্রিকেটারদের ফিটনেস, বিশ্বকাপ প্রস্তুতির নানা বিষয়ে খোঁজ খবর নেন ইমরান খান। অধিনায়ক সরফরাজ আহমেদকে সামনে থেকে দক্ষতার সাথে নেতৃত্ব দেয়ার জন্য পরামর্শ দেন তিনি। পৃথক কিছু পরামর্শ দিয়েছেন দলের বোলাদের উদ্দেশ্যে।

প্রসঙ্গত পাকিস্তান ১৯৯২ সালে বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিলে ইমরান খানের নেতৃত্বে।


আরো সংবাদ



premium cement
চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি বাংলাদেশ-কাতারের মধ্যে ১০টি সহযোগিতা নথি সই ‘বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি’ মিলান ডার্বি জিতে শিরোপা পুনরুদ্ধার ইন্টারের

সকল