২২ মে ২০১৯

কি দোষ ছিল আমিরের?

সর্বশেষ চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতের বিপক্ষে পাকিস্তানি পেসার মোহাম্মদ আমিরের পারফরমেন্স ছিল মনোমুগ্ধকর - ফাইল ছবি

আসন্ন বিশ্বকাপ ক্রিকেটের ১২তম আসরকে সামনে রেখে দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দলের নিয়মিত অধিনায়ক সরফরাজ আহমেদকে নেতৃত্বে রেখে বৃহস্পতিবার ১৭ সদস্যের পাকিস্তান দল ঘোষণা করেন পিসিবির প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক।

তবে দলে জায়গা হয়নি পাকিস্তানের অভিজ্ঞ পেসার মোহাম্মদ আমিরের। দীর্ঘদিন অফ ফর্মে থাকা এই বোলার, সম্প্রতি ছিলেন আলোচনার কেন্দ্রবিন্দুতে। বিশ্বকাপ দলে রাখা হবে কি, হবে না এই প্রশ্নে। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বিশ্বকাপ দলে জায়ড়া হয়নি আমিরের। কারণ অফ ফর্ম। সর্বশেষ ১৪ ম্যাচের মধ্যে ৯টি ম্যাচেই তিনি ছিলেন উইকেটশূন্য।

এর আগে অভিজ্ঞ পেসার মোহাম্মদ আমিরকে নিয়ে পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ বলেছিলেন, ‘আমির অনেক ভালো বোলার, তা অস্বীকার করার কোনো সুযোগ নেই। সে ভালো বল করছে; কিন্তু উইকেট পাচ্ছে না। টি-টোয়েন্টিতে সে ধারাবাহিক। সেটি ছোট ফরম্যাটের খেলা। কিন্তু ওডিআইতে তিনটি স্পেলে আপনাকে বল করতে হবে। দলের প্রধান বোলার যখন উইকেটশূন্য থাকে তখন অধিনায়কের জন্য তা যথেষ্ট চাপ হয়ে দাঁড়ায়।’

তবে দলে সবচেয়ে বড় চমক হলো- পাকিস্তান সুপার লিগ (পিএসএল) থেকে আলোচনায় আসা স্পিড স্টার মোহাম্মদ হাসনাইন। এছাড়াও সর্বশেষ অস্ট্রেলিয়া সিরিজে সুযোগ পেয়ে, অভিষেক ম্যাচে সেঞ্চুরি হাঁকানো ওপেনার ব্যাটসম্যান আবিদ আলি রয়েছেন বিশ্বকাপ দলে।

পাকিস্তানের বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া ক্রিকেটারদের সাথে শুক্রবার সাক্ষাৎ করবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এরপর ইংল্যান্ডের উদ্দেশে রওয়ানা দিবে টিম পাকিস্তান। বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচটি ওডিআই ও এক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পকিস্তান। সিরিজের পর বিশ্বকাপে লড়াই শুরু করবে পাকিস্তান।

বিশ্বকাপ স্কোয়াড ছাড়াও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্যও দলে রাখা হয়নি আমিরকে।

উল্লেখ্য, আসন্ন ২০১৯ বিশ্বকাপ আসরে ৩১ মে ট্রেন্টব্রিজে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচে মখোমুখি হবে পাকিস্তান।

পাকিস্তানের বিশ্বকাপ দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), ইমাম-উল-হক, ফখর জামান, আবিদ আলি, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, বাবর আজম, হারিস সোহেল, ইমাদ ওয়াসিম, জুনায়েদ খান, হাসান আলি, শাদাব খান, শাহিন আফ্রিদি, ফাহিম আশরাফ ও মোহাম্মদ হাসনাইন।

আরো পড়ুন : বিশ্বকাপের আগে ক্রিকেটারদের ডেকেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান

এদিকে আসন্ন বিশ্বকাপ ও ইংল্যান্ডের বিপক্ষে দ্বি-পাক্ষিক সিরিজ খেলার জন্য দেশ ছাড়ার আগে শুক্রবার (১৯ এপ্রিল) পাকিস্তানের বিশ্বকাপ দলে সুযোগপ্রাপ্ত ক্রিকেটারদের সাথে দেখা করবেন প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তানের এআরওয়াই স্পোর্টস নিউজ এই সংবাদ জানায়।

পাকিস্তানের সংবাদমাধ্যমটি বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে জানায়, আসন্ন বিশ্বকাপ ও ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের অনুশীলন ক্যাম্পে উপস্থিত থাকা প্রাথমিক স্কোয়াডের ২৩ সদস্যের দল রাজধানী ইসলামাবাদে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে সাক্ষাৎ করবে।

১৯৯২ সালে বিশ্বকাপজয়ী পাকিস্তান দলের নেতৃত্ব দিয়েছিলেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান। তবে ধারণা করা হচ্ছে, বিশ্বকাপের মতো বড় আসরে অংশগ্রহণ করার আগে, পাকিস্তানের ক্রিকেটারদের খেলা সম্পর্কীয় পরামর্শ দিতেই ডেকেছেন প্রধানমন্ত্রী।

পাশাপাশি একই সময়ে ক্রিকেটাররা ছাড়াও পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি এবং দলের প্রধান কোচ মিকি আর্থারের সঙ্গেও সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী ইমরান খান।

এর আগে ১৫ ও ১৬ এপ্রিল ফিটনেস টেস্ট ক্যাম্প গঠন করে পিসিবি। ফিটনেস পরীক্ষার ওপর ভিত্তি করেই বিশ্বকাপ আসরের জন্য ১৭ ক্রিকেটারকে পর্যবেক্ষণ করছে পাকিস্তান দলের প্রধান কোচ মিকি আর্থার ও অধিনায়ক সরফরাজ আহমেদ।

পিসিবির প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক জানিয়েছিলেন, ১৮ এপ্রিল আসন্ন বিশ্বকাপের জন্য পাকিস্তানের চূড়ান্ত স্কেয়াড ঘোষণা করা হবে।

বিশ্বকাপের খেলায় নামার আগে পাকিস্তান ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে পাঁচটি ওডিআই ও একটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে। এরপর আগামী ৩১ মে ট্রেন্টব্রিজে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান।


আরো সংবাদ

পেশাজীবীদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার ৬ মাস পর কারামুক্ত বিএনপি নেতা শেখ রবিউল আলম নারী ও শিশু নির্যাতন রোধে তিন মন্ত্রণালয়কে সমন্বিতভাবে কাজ করার পরামর্শ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির মামলায় তদন্ত প্রতিবেদন ২ জুলাই ৩ টাকার বালিশ তুলতে খরচ ৫ টাকা? রুমিন ফারহানার প্রার্থিতা বৈধ কৃষকেরা অধিকার থেকে বঞ্চিত : মাওলানা আতাউল্লাহ শাহজালাল বিমানবন্দরে সোয়া ৩ কোটি টাকার স্বর্ণসহ একজন গ্রেফতার পশ্চিম রাজাবাজারের জলাবদ্ধতা নিরসনের দাবি আওয়ামী লীগ-বিএনপির তরুণ নেতাদের এলজিইডির প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ স্পিকারের সাথে সাক্ষাৎ জাতিসঙ্ঘ প্রতিনিধিদলের

সকল




agario agario - agario