২৫ মে ২০১৯

বিশ্বকাপের আগে ক্রিকেটারদের ডেকেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান

পাকিস্তান ক্রিকেট দল ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান - সংগৃহীত

আসন্ন বিশ্বকাপ ও ইংল্যান্ডের বিপক্ষে দ্বি-পাক্ষিক সিরিজ খেলার জন্য দেশ ছাড়ার আগে শুক্রবার (১৯ এপ্রিল) পাকিস্তানের বিশ্বকাপ দলে সুযোগপ্রাপ্ত ক্রিকেটারদের সাথে দেখা করবেন প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তানের এআরওয়াই স্পোর্টস নিউজ এই সংবাদ জানায়।

পাকিস্তানের সংবাদমাধ্যমটি বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে জানায়, আসন্ন বিশ্বকাপ ও ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের অনুশীলন ক্যাম্পে উপস্থিত থাকা প্রাথমিক স্কোয়াডের ২৩ সদস্যের দল রাজধানী ইসলামাবাদে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে সাক্ষাৎ করবে।

১৯৯২ সালে বিশ্বকাপজয়ী পাকিস্তান দলের নেতৃত্ব দিয়েছিলেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান। তবে ধারণা করা হচ্ছে, বিশ্বকাপের মতো বড় আসরে অংশগ্রহণ করার আগে, পাকিস্তানের ক্রিকেটারদের খেলা সম্পর্কীয় পরামর্শ দিতেই ডেকেছেন প্রধানমন্ত্রী।

পাশাপাশি একই সময়ে ক্রিকেটাররা ছাড়াও পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি এবং দলের প্রধান কোচ মিকি আর্থারের সঙ্গেও সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী ইমরান খান।

এর আগে ১৫ ও ১৬ এপ্রিল ফিটনেস টেস্ট ক্যাম্প গঠন করে পিসিবি। ফিটনেস পরীক্ষার ওপর ভিত্তি করেই বিশ্বকাপ আসরের জন্য ১৭ ক্রিকেটারকে পর্যবেক্ষণ করছে পাকিস্তান দলের প্রধান কোচ মিকি আর্থার ও অধিনায়ক সরফরাজ আহমেদ।

পিসিবির প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক জানিয়েছিলেন, ১৮ এপ্রিল আসন্ন বিশ্বকাপের জন্য পাকিস্তানের চূড়ান্ত স্কেয়াড ঘোষণা করা হবে।

বিশ্বকাপের খেলায় নামার আগে পাকিস্তান ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে পাঁচটি ওডিআই ও একটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে। এরপর আগামী ৩১ মে ট্রেন্টব্রিজে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান।

আরো পড়ুন : ফিটনেস টেস্টে ব্যর্থ পাকিস্তানের তিন ক্রিকেটার
নয়া দিগন্ত অনলাইন, (১৫ এপ্রিল ২০১৯)

২০১৯ ক্রিকেট বিশ্বকাপকে সামনে রেখে দল ঘোষণার পূর্বে ফিটনেস টেস্টে পার হতে পারেননি পাক অলরাউন্ডার ইমাদ ওয়াসিম, লেগ স্পিানার ইয়াসির শাহ ও পেসার মোহাম্মদ হাসনাইন। সোমবার লাহোর ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে দুই দিনের ফিটনেস টেস্ট ক্যাম্প গঠন করে পকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ফিটনেস পরীক্ষা উতরাতে পারেননি এই তিন ক্রিকেটার।

এদিন ফিটনেস পরীক্ষায় সর্বোচ্চ ২০ পয়েন্ট নিয়ে উত্তীর্ণ হয়েছেন পাক উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ান। এই ব্যাটসম্যান জানিয়ে রাখলেন, ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে খেলার জন্য তিনি শারীরিককভাবে পুরোপুরি ফিট। এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ সিরিজে দু’টি সেঞ্চুরি হাঁকিয়ে ব্যাট হাতেও যে, তিনি প্রস্তুত সেটার ইঙ্গিত দিয়ে রেখেছেন।

অধিনায়ক সরফরাজ আহমেদ ও বামহাতি পেসার মোহাম্মদ আমির ১৮ পয়েন্ট পেয়ে দু’জনই ফিটনেস টেস্টে ভালোভাবেই উতরে যান। হাসান আলী ও শান মাসুদ ১৯ পয়েন্ট নিয়ে বিশ্বকাপের জন্য নিজেদের ফিট প্রমাণ করেন।

এছাড়াও ফিটনেস পরীক্ষায় পাস করেন শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ হাফিজ, আসিফ আলি, সাদাব খান, ফাহিম আশরাফ এবং ওসমান খান সিনওয়ারি। মঙ্গলবার আরো কয়েকজন খেলোয়াড় ফিটনেস টেস্টে অবতীর্ণ হবেন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বলে-ব্যাটে তুঙ্গে ফর্মে থাকা, দলের অন্যতম ট্যালেন্টেড অলরাউন্ডার ইমাদ ওয়াসিম ফিটনেস টেস্টে উতরাতে পারেননি। এছাড়াও লেগ স্পিনার ইয়াসির শাহ ও পিএসএলে আলো ছড়ানো পেসার মোহাম্মদ হাসনাইন পাস করেননি ফিটনেস টেস্টে। ফিটনেস পরীক্ষার পাসমার্ক ১৭.৪ পয়েন্ট। তারা নিজেদের প্রমাণ করে পাসমার্ক তুলতে ব্যর্থ হন।

এর আগে পাকিস্তান টিম ম্যানেজমেন্ট পরিস্কারভাবে বলে দিয়েছে, যারা ফিটনেস টেস্টে পার হতে পারবে না, ইংল্যান্ড ও ওয়েলসে বসতে যাওয়া বিশ্বকাপ ক্রিকেট আসরে তারা দলে জায়গা পবে না।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক জানিয়েছেন, ফিটনেস টেস্টের ওপর বিশ্লেষণ করে ১৮ এপ্রিল বিশ্বকাপের জন্য পাকিস্তানের দল ঘোষণা করা হবে।

পাকিস্তান বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওডিআই সিরিজ খেলবে। সিরিজে একটি টি-টোয়েন্টিতেও মুখোমুখি হবে দল দু’টি। ৩১ মে ট্রেন্টব্রিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপ আসরে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে পাকিস্তান।


আরো সংবাদ




Instagram Web Viewer
agario agario - agario
hd film izle pvc zemin kaplama hd film izle Instagram Web Viewer instagram takipçi satın al Bursa evden eve taşımacılık gebze evden eve nakliyat Canlı Radyo Dinle Yatırımlık arsa Tesettürspor Ankara evden eve nakliyat İstanbul ilaçlama İstanbul böcek ilaçlama paykasa