২৪ আগস্ট ২০১৯

বিশ্বকাপ ক্রিকেটে আরও একবার 'দুর্ভাগা' ইমরুল কায়েস

ক্রিকেট বিশ্বকাপের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড মঙ্গলবার যে দল ঘোষণা করেছে, তাতে নেই ইমরুল কায়েস। এর আগে নিউজিল্যান্ড সফরেও বাদ পড়েছিলেন তিনি, তবে পরে সুযোগ পেয়ে তিনি নিউজিল্যান্ডে গিয়ে হয়েছিলেন বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক।

মূলত ২০১৮ সালে জিম্বাবুয়ে সফরে ইমরুল কায়েসের পারফরম্যান্সের পর থেকে তিনি আলোচনার কেন্দ্রে ছিলেন। কিন্তু তারপরেও তাকে কেনো দলে নেয়া হচ্ছে না এ নিয়ে বারবার প্রশ্ন উঠেছে। বিশ্বকাপের দল ঘোষণার পর আরও একবার ওই প্রশ্ন উঠেছে, সমর্থকরা জানতে চাইছেন যে ইমরুল কায়েস আবারও কেন বাদ পড়লেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচক হাবিবুল বাশার ইমরুল কায়েসের না থাকার একটি ব্যাখ্যাও দিয়েছেন। তিনি বলেন, "ইমরুল কায়েস নিঃসন্দেহে দুর্ভাগা, কিন্তু এখানে আমরা সেরাদেরই নিয়েছি। এই যেমন লিটন দাস বা সৌম্য সরকার - উভয়েই দ্রুত রান তুলতে পারেন। বিশ্বকাপের মতো জায়গায় দ্রুত রান তোলাটা গুরুত্বপূর্ণ। এখানে আসলে আমাদের লক্ষ্য মেরে খেলে এমন ক্রিকেটার নেয়া।"

মিনহাজুল আবেদীন নান্নু, যিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক, তিনি মূলত বাম হাত ও ডান হাতের মিশ্রণের দিকে বেশি গুরুত্ব দেন। যেহেতু তামিম ইকবাল ও সৌম্য সরকার বাঁহাতি, তাই ইমরুল কায়েস এখানে জায়গা পাননি।

এর আগে ২০১৫ সালের বিশ্বকাপে এনামুল হক জুনিয়রের বদলি হিসেবে বিশ্বকাপ খেলেছিলেন কায়েস। ২০১৮ এশিয়া কাপেও বাংলাদেশের দলে পরিবর্তন এনে ইমরুল কায়েসকে দলে নেয়া হয়েছিলো।

২০১৮ সালে ইমরুল কায়েসের পারফরম্যান্স কেমন ছিল?
২০১৮ সালে বাংলাদেশের সেরা পাঁচ ব্যাটসম্যানের মধ্যে চার নম্বরে আছেন ইমরুল। খেলেছেন ৮টি ওয়ানডে ম্যাচ। তবে সেরা পাঁচের মধ্যে সর্বোচ্চ স্ট্রাইক রেট তার।

নিউজিল্যান্ডের মাটিতে সর্বশেষ সিরিজের পরিসংখ্যান
নিউজিল্যান্ডের মাটিতে সর্বশেষ ওয়ানডে সিরিজে বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন ইমরুল কায়েস। সেই সিরিজে ইমরুল কায়েস ৩ ম্যাচ খেলে করেন ১১৯ রান, যেখানে তামিম ইকবাল ৩ ম্যাচ ব্যাট করে তুলেছিলেন ১১৫ রান। সাকিব আল হাসান ছিলেন তৃতীয়, ৩ ম্যাচে তার সংগ্রহ ছিল ৮৪ রান।

বিবিসি বাংলা।


আরো সংবাদ

কাশ্মিরে যাচ্ছেন রাহুল গান্ধী আমাজনে আগুন নিয়ন্ত্রণে সেনাবাহিনী মোতায়েন করছে ব্রাজিল ফেসবুকে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগে হিন্দু যুবক গ্রেফতার এমপিদের শপথের বৈধতা চ্যালেঞ্জে আপিল দায়ের টুনির বাড়িতে কেন গেলেন মাশরাফি গ্রেনেড হামলার আসামীদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে : কাদের উত্তর কোরিয়ার নতুন করে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ বাঁচার জন্যে একটু সহানুভূতি চায় ক্যান্সারে আক্রান্ত সাদিয়া ষড়যন্ত্র সামনে আরো ব্যাপক আকার ধারণ করবে : শামীম ওসমান যুবলীগ নেতা হত্যায় অভিযুক্ত ২ রোহিঙ্গা ‘বন্দুকযুদ্ধে’ নিহত ক্যামব্রিজে প্রত্যাখ্যাত হয়ে এমআইটি ও হার্ভার্ডে ডাক পেলো ইউসুফ

সকল

ভারতের হামলার মুখে কতটুকু প্রস্তুত পাকিস্তান? (২৭৭২২)জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৭৪২৬)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৯৩২৬)‘কাশ্মিরি গাজা’য় নজিরবিহীন প্রতিরোধ (১৯০১৫)ভারত কেন আগে পরমাণু হামলা চালাতে চায়? (১৮৭০০)সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত (১৮৩৫২)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (১৩৭৫২)দাম্পত্য জীবনে কোনো কলহ না হওয়ায় স্বামীকে তালাক দিতে চান স্ত্রী (১২৫৩৫)প্রিয়াঙ্কাকে সরাতে পাকিস্তানের চিঠির জবাব দিয়েছে জাতিসংঘ (৮৩৮৪)রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে যে বার্তা দিল চীন (৭৭২৬)



mp3 indir bedava internet