২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিশ্বকাপে বাংলাদেশ দল : বড় চমক রাহি

আবু জায়েদ রাহি - ছবি : সংগ্রহ

বিশ্বকাপের ১২তম আসরকে সামনে রেখে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার দুপুরের দিকে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের এবং আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ১৭ সদস্যের দল ঘোষণা করে বিসিবি।

দলে আগে থেকেই ১৩ ক্রিকেটার নির্বাচকদের চোখে ছিল। দ্বিধা ছিল দুই-তিনটি জয়াগা নিয়ে। সেটিও বিসিবি ভালোভাবেই পূরণ করে দিয়েছে। বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ ক্রিকেটারের সাথে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্য বাড়তি দু’টি নাম যোগ ১৭ সদস্যের দলও ঘোষণা করা হয়।

পেস আক্রমণে মাশরাফি, রুবেল. মোস্তাফিজ, সাইফউদ্দিনের থাকাটা বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আগেই নিশ্চিত করেছিলেন। দ্বিধায় ছিলেন ৫ম পেসারকে নিয়ে। যদিও উঠে এসেছিল তাসকিন আহমেদ ও শফিউল ইসলামের নাম; কিন্তু সব দ্বিধা দূর করে, সে জায়গায় বিসিবি রাখলেন বড় ধরনের চমক।

শফিউল-তাসকিন কাউকেই রাখা হয়নি; বরং সেখানে যোগ করা হয়েছে, অডিআইতে এখনো অভিষেক না হওয়া বিপিএলে আলো ছড়ানো আবু জায়েদ রাহিকে। আয়ারল্যান্ড সফরে এই ক্রিকেটারের অভিষেক হতে পারে। এবং ইংলিশ কন্ডিশনের জন্য নিজেকে কিছুটা তৈরি করার সুযোগ রয়েছে। বিশ্বকাপে বাংলাদেশ দলে রাহির নামটাই সবচেয়ে বড় চমক।

বাংলাদেশেরে বিশ্বকাপ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিথুন. মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন। মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসাইন, আবু জায়েদ রাহি।

ত্রিদেশীয় সিরেজের জন্য বাংলাদেশেরে দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিথুন, মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন। মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসাইন, আবু জায়েদ রাহি, ইয়াসির আলি, নাঈম হাসান।

বাংলাদেশর বিশ্বকাপ দল
বাংলাদেশের বিশ্বকাপ দল : তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকটেরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান, মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধনিায়ক), রুবলে হোসেন, মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন, আবু জায়েদ রাহী।
আয়ারল্যান্ড সিরিজ বাড়তি দুজন :
ইয়াসির আলী, নাঈম হাসান।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল