২২ আগস্ট ২০১৯

আজই বিশ্বকাপ দল ঘোষণা

নির্বাচকদের সাথে বিসিবি সভাপতির দীর্ঘ বৈঠক। অপেক্ষার পালা যেন শেষই হচ্ছিল না। স্পষ্ট করে বিশ্বকাপ দল চূড়ান্ত করতেই কর্তাদের একত্র হওয়া। দুপুর গড়িয়ে বিকেলে নাজমুল হাসান পাপন বিসিবি কার্যালয় ছেড়ে যাওয়ার সময় জানালেন, বিশ্বকাপের ১৫ সদস্যের দল দ্রুত ঘোষণা করার তাগিদ দিয়েছেন নির্বাচকদের। সে হিসেবে আজই ঘোষণা হবে বিশ্বকাপে টাইগার স্কোয়াডের।

এদিকে সাকিব অপাঙ্ক্তেয় হয়ে আছে আইপিএলে। খেলাও হচ্ছে না, প্র্যাকটিসও হচ্ছে না। আসরে এখন পর্যন্ত একটি মাত্র ম্যাচ খেলেছেন। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে সে ম্যাচে ব্যর্থ তিনি। এরপরই দলের বাইরে। গুঞ্জন ছিল, দেশে ফিরে আসতে পারেন এই বাঁহাতি অলরাউন্ডার। নতুন খবর হলো, দেশে ফিরতে সাকিবকে চিঠি দিচ্ছে বিসিবি।

স্কোয়াড ঘোষণার বিষয়ে পাপন বলেন, ‘আমার মনে হয় টিম (বিশ্বকাপ দল) কালকে (আজ) বা পরশু (আগামীকাল) দিয়ে দেবে। আজ আমি এটাই জানতে এসেছিলাম, দল ঘোষণা করবে কবে। আমার প্রাথমিক একটা ধারণা ছিল ১৮ তারিখের মধ্যে টিম ঘোষণা করে দিতে হবে এবং সেটা সহজে পরিবর্তন করা যাবে না যদি কোনো ইনজুরি সমস্যা না থাকে। আমরা এখন জানতে পেরেছি যে সময় আছে।

২২ মে পর্যন্ত সময় আছে, কাউকে না বলেই আমরা পরিবর্তন করতে পারব। বিশ্বকাপের আগে আমাদের ত্রিদেশীয় সিরিজ আছে, ওটা ১৮ তারিখ শেষ হয়ে যাচ্ছে, হাতে তো একটা সময় আছেই। তাই আমি নির্বাচকদের বলেছি স্কোয়াড দিয়ে দিতে।’ এরপরই সন্ধ্যে সাড়ে ৬টার দিকে বিসিবি এক বিজ্ঞপ্তিতে আজ দুপুর সাড়ে ১২টায় দল ঘোষণার সময় নির্ধারণ করে।

বিশ্বকাপের দল ঘোষণা হয়ে গেলেও ত্রিদেশীয় সিরিজের পারফরম্যান্স বিবেচনায় দলে পরিবর্তন আনতে পারে বিসিবি, এমন ইঙ্গিতই দিয়ে রাখলেন নাজমুল হাসান। জাতীয় দলের কয়েকজনের ইনজুরি ও অফফর্ম ভাবাচ্ছে বিসিবি বসকে, ‘কয়েকটা কারণে সমস্যা হচ্ছে। প্রথমত, যাদের নিয়ে চিন্তা-ভাবনা করছে, তাদের ফর্ম ভালো হচ্ছে না। এটা একটা ইস্যু হয়ে দাঁড়িয়েছে, ইনজুরিও একটা বড় ইস্যু।

বিশ্বকাপ স্কোয়াডে অনেককে নিয়েই চিন্তা করেছিলাম কিন্তু তারা পুরোপুরি সুস্থ না। ১৫ জনের স্কোয়াডটা এখন ঘোষণা করা হবে। এর মধ্যে যদি কারো ইনজুরি থাকে, সে যদি ভালো পারফর্ম করে, তার আসার একটা সুযোগ আছে বা এখানে ভালো খেলছে না, কিন্তু ট্রাই নেশনে ভালো খেলছে, তাহলে ওদের আমরা নতুনভাবে সুযোগ দিয়ে দেখতে পারি। অপশন যেহেতু আছে সেহেতু টিমটা দিয়ে দিতে অসুবিধা নেই।’

সাকিব-মিরাজ ছাড়াও ত্রিদেশীয় সিরিজের জন্য আরো একজন স্পিনার দলে নেয়ার কথা ভাবা হচ্ছে বলেও জানান নাজমুল হাসান, ‘স্পিন বিভাগটা আমরা দেখছি। ত্রিদেশীয় সিরিজে আরো একজন স্পিনারকে ট্রাই করার চিন্তা করছি। স্পিনারটি কে হবে সেটি এখনই নিশ্চিত করে বলতে পারছি না।’
এদিকে বিশ্বকাপের প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতেই সাকিবকে চিঠি দিচ্ছে বিসিবি।

নাজমুল হাসান বলেন, ‘আমাদের ক্যাম্প শুরু হচ্ছে। আমি বলেছি সাকিবকে চিঠি পাঠাতে। এখনই চিঠিটা দিয়ে দিতে। তারপর দেখা যাক, সে কী সাড়া দেয়। আমাদের যেহেতু ক্যাম্প শুরু হচ্ছে, সে ক্যাম্পে আসবে কী আসবে না, এটা নিয়ে কথা হয়নি। আমার মনে হয়েছে, ক্যাম্প শুরু হচ্ছে, ওকে চিঠি দেয়া দরকার, সে যেন যথাসময়ে যোগ দিতে পারে।’

চোটের কারণে নিউজিল্যান্ড সফরে ছিলেন না সাকিব। চোট কাটিয়ে আইপিএলে শুরু থেকেই যোগ দেন তিনি। তবে সাকিব খেলতে পেরেছেন একটি মাত্র ম্যাচ। অবশ্য গত আসরে হায়দরাবাদের জার্সিতে সাকিবের পারফরম্যান্স ছিল বেশ ভালো। ১৭ ম্যাচে করেন ২৩৯ রান। আর বল হাতে পান ১৪ উইকেট।

হায়দরাবাদের এবারের দলে বিদেশী খেলোয়াড়ের সংখ্যা আটজন। সাকিব আর আফগানিস্তানের মোহাম্মদ নবী দুজনই অলরাউন্ডার। এ ছাড়া ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, মার্টিন গাপটিল, রশিদ খান, জনি বেয়ারস্টো, বিলি স্টেনলেকের মতো বিদেশী তারকা রয়েছেন হায়দরাবাদের স্কোয়াডে। আইপিএলের নিয়ম অনুযায়ী এক ম্যাচে সর্বোচ্চ চারজন বিদেশীকে খেলাতে পারে। সাকিবকে তাই মাঠে নামতে কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হচ্ছে।


আরো সংবাদ

৪ বছরের শিশুকে যৌন নির্যাতনের অভিযোগে আদালতের গাড়িচালক গ্রেফতার রিফাতহত্যা : ৩ সেপ্টেম্বর চার্জশিট দাখিলের দিন ধার্য শ্রীবরদীতে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু শ্বশুরবাড়িতে প্রবাসী যুবকের আত্মহত্যা সারিয়াকান্দিতে বজ্রপাতে স্বামী স্ত্রীসহ নিহত ৩, স্কুলছাত্রীসহ আহত ২ কুমিল্লায় ২৪ ঘণ্টায় ২৫ ডেঙ্গু রোগী ভর্তি কাশিমপুর কারাগারে বন্দির মৃত্যু মামার শ্বশুরবাড়িতে বেড়াতে গিয়ে কিশোরীর রহস্যজনক মৃত্যু হলে সিটের দাবিতে বাকৃবিতে ছাত্রীদের বিক্ষোভ রোহিঙ্গা সমস্যা সমাধানে সিঙ্গাপুর ও থাইল্যান্ড যেতে চায় সংসদীয় কমিটি দিনাজপুর থেকে ঢাকা ফেরার পথে নিখোঁজ কলেজছাত্রের সন্ধান মেলেনি

সকল

বিদ্যুতের খুটিতে ঝুলছে লাইনম্যানের লাশ (৫৭৭৯৫)সীমান্তে পাকিস্তানি সেনাদের গুলিতে ৬ ভারতীয় সেনা নিহত (৪০৭২৫)জঙ্গলে আলিঙ্গনরত পরকীয়া জুটির বজ্রপাতে মৃত্যু (৩৯৮৭৫)ভারতীয় গোয়েন্দা রিপোর্ট : বারুদের স্তূপে কাশ্মির, যেকোনো সময় বিস্ফোরণ (২৬৬৫০)কাশ্মির নিয়ে যা বলছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স (১৯১২২)বক্তব্যকে ভুলভাবে নেয়া : যা বললেন জাকির নায়েক (১৬০৫৩)মিয়ানমারে ভয়াবহ সংঘর্ষে ৩০ সেনা নিহত (১৫৮৪১)যেকোনো সময় গ্রেফতার হতে পারেন ভারতের সাবেক অর্থমন্ত্রী চিদম্বরম (১৫৪৭৯)কাশ্মির নিয়ে আবার মধ্যস্ততার প্রস্তাব ট্রাম্পের (১৩৩৯১)১২৮ বছর বয়সের বৃদ্ধের আকুতি : ‘বাবা আমাকে বাঁচাও, ওরা আমারে খেতে দেয় না’ (১২৮২৬)



mp3 indir bedava internet