২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আইপিএল থেকে সাকিবকে দেশে ফেরার নির্দেশ

- সংগৃহীত

বিশ্ব সেরা অলরাউন্ডার বাংলাদেশের তারকা প্লেয়ার সাকিব আল হাসানকে দেশে ফেরার নির্দেশ দিল বাংলাদেশ ক্রিক্রেট বোর্ড। এই মুহূর্তে আইপিএল খেলতে ভারতে রয়েছেন তিনি। তার মধ্যেই বিশ্বকাপের প্রস্তুতি শুরু হয়ে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট টিমের। সোমবারই সাকিবকে দেশে ফিরতে বলা হয়েছে বিশ্বকাপের শিবিরে যোগ দেওয়ার জন্য। সাকিব এ বার আইপিএলে খেলছেন সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান জানান, বাংলাদেশের শিবির শুরু হচ্ছে খুব দ্রুত। সাকিবকে দ্রুত দেশে ফেরৎ পাঠানোর নির্দেশ জানিয়ে চিঠি দেওয়া হয়েছে।

এই আইপিএল মৌসুমে সাকিব মাত্র একটি ম্যাচই খেলার সুযোগ পেয়েছেন। ৩.৪ ওভার বল করে ৪২ রান দিয়ে এক উইকেট নিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে।

গত জানুয়ারিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগে চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন সাকিব। তারপর থেকে আর প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি আইপিএলের একটি ম্যাচ ছাড়া।

তারকাখচিত হায়দ্রাবাদ দলে সাকিব আল হাসানের বিশেষ সুযোগ পাওয়ার সম্ভাবনা নেই বলেই মনে করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এর মধ্যেই নিজের ব্যক্তিগত কোচ মোহম্মদ সালাহউদ্দিনকে ভারতে ডেকে নিয়েছে‌ন সাকিব বিশ্বকাপের জন্য তৈরি থাকতে।

২২ এপ্রিল থেকে বিশ্বকাপের শিবির শুরু করবে বাংলাদেশ। এর পর মে মাসের শুরুতে ইংল্যান্ড উড়ে যাবে দল। ৫ থেকে ১৭ মে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ।

৩০ মে থেকে শুরু হবে বিশ্বকাপ। ফাইনাল ১৪ জুলাই। বাংলাদেশ তাদের প্রথম ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২ জুন।


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল