২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ভারতের বিশ্বকাপ দল ঘোষণা

বিশ্বকাপের দল ঘোষণা করেছে ভারত - ছবি : সংগৃহীত

চ্যাম্পিয়ন ভারতের বিশ্বকাপ দল ঘোষণা করা হয়েছে সোমবার। বর্তমান চ্যাম্পিয়নদের শিরোপা ধরে রাখার মিশনে কারা কারা থাকবেন তা নিয়ে কৌতুহল ছিলো সকলের। বিশেষ করে চার নম্বরে পজিশনের ব্যাটসম্যান কে হবেন কিংবা ধোনীর পর দ্বিতীয় উইকেট কিপার কে হবেন তা নিয়ে জল্পনা কল্পনা ছিলো। অবশেষে হলো অপেক্ষার অবসান। প্রধান নির্বাচক এসকে প্রাসাদ, অধিনায়ক বিরাট কোহলি এবং কোচ রবি শাস্ত্রী মিলে তৈরি করলেন এই ১৫ সদস্যের দল।

তিন নম্বর ওপেনার হিসেবে লোকেশ রাহুলই সুযোগ পেলেন বিশ্বকাপের দলে। রোহিত শর্মা ও শেখর ধাওয়ান উদ্বোধনী জুটি। আর এই জুটির ব্যাকআপ হিসেবে রাখা হয়েছে লোকেশ রাহুলকে। রাহুল এবারের আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে ক্রিস গেইলের সাথে জুটি বেধে ইনিংস ওপেন করছেন। চার নম্বরে সুযোগ মিললো তরুণ ক্রিকেটার বিজয় শঙ্করের। বিজয় অনেক দিন ধরেই দারুণ ফর্মে আছে। হাতে মার আছে প্রচুর। প্রয়োজনে হার্ড হিটার হিসেবেও রূপ নিতে পারেন।

তরুণ ঋষভ পান্তের জায়গা হলো না বিশ্বকাপ দলে, তার বদলে মহেন্দ্র সিং ধোনীর বিকল্প উইকেটরক্ষক হিসেবে অভিজ্ঞ দিনেশ কার্তিকের ওপরই আস্থা রেখেছে টিম ইন্ডিয়ার ম্যানেজমেন্ট। জায়গা হয়নি মিডল অর্ডার ব্যাটসম্যান অম্বডি রাইডুরও। আর স্পিন অলরাউন্ডার হিসেবে জায়গা মিললো রবীন্দ্র জাদেজার। তার সাথে স্পিনার আছেন যুযুবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব ও কেদার যাদব। আর ৪ পেসার নিয়ে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে ভারত। ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামির সাথে আছেন পেস বোলিং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া।

বিশ্বকাপে ভারতের ১৫ সদস্যের দল
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, বিজয় শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, দিনেশ কার্তিক, ইয়ুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি।


আরো সংবাদ



premium cement
মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল