২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

২ ওভারে ৩ শিকার : ৪ বছর পর মোস্তাফিজের বাজিমাত

মোস্তাফিজুর রহমান - ছবি : সংগ্রহ

দীর্ঘ চার বছর পর ওয়াল্টন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) মাঠে নেমেই বাজিমাত করলেন, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম পেসার মোস্তাফিজুর রহমান। সোমবার ডিপিএলের দশম রাউন্ডে গাজী ক্রিকেটার্স গ্রুপের বিপক্ষে বোলিং করতে নেমে প্রথম ওভারে মাত্র ৬ রান দিয়ে তুলে নেন দুটি উইকেট।

প্রথম ৯ ম্যাচের মধ্যে মাত্র চারটিতে জিতেছে মোস্তাফিজের দল শাইনপুকুর। সুপার সিক্সে জায়গা করে নিতে হলে গাজী গ্রুপের বিপক্ষে দশম রাউন্ডে জয় ছাড়া বিকল্প নেই। এমন বাঁচা মরার ম্যাচে ড্রাপট থেকে মোস্তাফিজকে দলে টেনেছে শাইনপুকুর।

২০১৪ সালে সর্বশেষ ঘরোয়া লিগ খেলেন মোস্তাফিজ। দল তাকে কিনে নিলেও জাতীয় দল, আইপিএল কিংবা ইনজুরির কারণে আর খেলা হয়নি ডিপিএলে।

সোমবার শেরে বাংলা ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে গাজী ক্রিকেটার্স গ্রুপ ব্যাটিংয়ে পাঠায় শাইনপুকুরকে। শুরুটা খারাপ হয়নি শাইনপুকুরের। ওপেনিং জুটিতে উন্মুক্ত চাদ ও সাব্বির হোসেন মিলে গড়েন ৩৪ রানের জুটি। ১৭ বলে চারটি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডরিতে ১৭ বলে ব্যক্তিগত ২৪ রান করে সাব্বির শিকার হন আবু হায়দার রনির। ৫০ বলে ১৩ রানের টেস্টসুলভ ইনিংস খেলে নাসুমের বলে আউট হন চাদ। ওয়ানডাউনে সাদমান ইসলামের ৬৯ বলে ৪০, শেষদিকে সোহারাওয়ার্দী শুভ ৩০ ও দেলওয়ার হোসেনের ৪০ রানের সুবাধে ৪৮ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৭ রান করতে সক্ষম হয় শাইনপুকুর।

গাজী গ্রুপের হয়ে সঞ্জিত সাহা ১০ ওভারে ২৫ রান দিয়ে ৪ উইকেট নেন এবং নাসুম আহমেদ ১০ ওভারে ৩৩ রান দিয়ে নেন দুই উইকেট।

১৭৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেম শুরুটা ভালো হয়নি গাজী ক্রিকেটার্স গ্রুপের। ইনিংসের প্রথম ওভারে দলীয় শূন্য রানে ওপেনার ওয়ালিউর করিম রনিকে প্যাভিলিয়নে ফেরান মোস্তাফিজ। ওভারের শেষ বলে ওয়ানডাউনে নামা ইমরুল কায়েসকেও ৫ রানে সাজ ঘরে ফেরান কার্টার মাস্টার। দলীয় ৫২ রানে ১৫ বলে ১৩ রান করে মোস্তাফিজের তৃতীয় শিকার হন মেহেদি হাসান। ১৬ রান করে রান আউটের শিকার হন রনি তালুকদার। শেষ খবর পাওয়া পর্যন্ত ১৬ ওভারে ৪ উইকেট হারিয়ে ৮৬ রান সংগ্রহ করেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। ৪৫ রানে শাসুর রহমান ও ১ রানে ব্যাট করছেন কামরান গুলাম।

মোস্তাফিজ ৫ ওভার বোলিং করে এক মেডেন ওভারসহ ২০ রান দিয়ে নেন ৩টি উইকেট।

আসন্ন ২০১৯ বিশ্বকাপ এবং অ্যায়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের আগে ডিপিএল ম্যাচ দিয়েই নিজেকে ঝালিয়ে নেয়ার বড় সুযোগ পাচ্ছেন মোস্তাফিজ।

এর আগে ২০১৪-১৫ মৌসুমে প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয় মুস্তাফিজের। অভিষেক ম্যাচেই কলাবাগান ক্রীড়া চক্রের বিপক্ষে আবাহনীর জার্সিতে ৩২ রান দিয়ে শিকার করেন ৫ উইকেট।


আরো সংবাদ



premium cement