২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নারিন-লিনের অ্যাটাক : শীর্ষে কেকেআর

নারিন-লিনের অ্যাটাক : শীর্ষে কেকেআর - সংগৃহীত

দ্বাদশ আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের জয়ের ধারা অব্যাহত। রোববার সোয়াই মান সিং স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটে হারিয়ে পয়েন্ট তালিকায় ফের শীর্ষে উঠে এলো কেকেআর। ১৪০ রান তাড়া করতে নেমে মাত্র ২ উইকেট হারিয়ে ৩৭ বল বাকি থাকতেই জয়ের কড়ি জোগাড় করে নেয় দীনেশ কার্তিকের দল।

ওপেনার সুনীল নারিন ও ক্রিস লিন শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিলেন। দ্বিতীয় ওভারে নারিন একাই তোলেন ২২ রান। কৃষ্ণাপ্পা গৌতমের ওই ওভারে নারিন চারটি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি হাঁকান। উল্লেখ্য, গতকাল এই কৃষ্ণাপ্পাই বলেছিলেন, আন্দ্রে রাসেলকে থামানোর পরিকল্পনা তাদের তৈরি। কিন্তু বাস্তবে তার ছিটেফোঁটা দেখা যায়নি। নারিনের সামনে তাকে বেশ অসহায় লেগেছে। দু’ওভারে ৩২ রান যোগ করে কেকেআর। তবে চতুর্থ ওভারেই ম্যাচে ঘুরে দাঁড়ানোর সহজ সুযোগ পেয়েছিল রাজস্থান রয়্যালস। কিন্তু পর পর দু’টি ক্যাচ পড়ায় রাহানেদের উপর চাপ বাড়ে। ধবল কুলকার্নির প্রথম ডেলিভারিতে ২৩ রানে নারিনের ক্যাচ ফেলেন রাহুল ত্রিপাঠি। পরের বলে ভাগ্য সহায় থাকলে প্রথম উইকেট পেয়ে যেতেন ধবল। কিন্তু তার ডেলিভারি ক্রিস লিনের ব্যাটে লেগে লেগ স্টাম্প ছুঁয়ে বাউন্ডারি লাইন পেরিয়ে যায়। আলো জ্বললেও বেল পড়েনি। হতাশ চোখে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকেন ধবল। ৩২ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন ক্রিস লিন। ২৫ বলে ৪৭ রান করে আউট হন সুনীল নারিন। তারা ৯১ রান যোগ করেন। রবীন উথাপ্পা ২৬ ও শুভমান গিল ৬ রানে অপরাজিত থাকেন।

রান তাড়া করে ম্যাচ জেতার ক্ষেত্রে কেকেআরের সাফল্যের হার বরাবরই ভালো। তাই টসে জেতার পর ফিল্ডিং নিতে দেরি করেননি কেকেআর ক্যাপ্টেন দীনেশ কার্তিক। শুরুতেই নাইট রাইডার্সকে সাফল্য এনে দেন পেসার প্রসিদ্ধ কৃষ্ণা। তার বলে রাজস্থান রয়্যালসের ক্যাপ্টেন অজিঙ্কা রাহানে (৫) লেগ বিফোর হন। উইকেট থেকে প্রারম্ভিক পর্বে কেকেআরের বোলাররা সুবিধা পেয়েছেন। কারণ, ম্যাচ শুরু হওয়ার আগে সোয়াই মান সিং স্টেডিয়ামে ধুলো ঝড় আছড়ে পড়েছিল। মাস্ক পরে ফিল্ডিং করতে দেখা গিয়েছে রবীন উথাপ্পাকে। তবে প্রাথমিক ধাক্কা সামলে স্টিভ স্মিথ ও জস বাটলার ধীরে ধীরে বড় স্কোর খাড়া করার চেষ্টা করেন। দ্বিতীয় উইকেটে তারা তোলেন ৭২ রান।

দ্বাদশ আইপিএলে অবশেষে বড় রান পেলেন রাজস্থান রয়্যালসের অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভ স্মিথ। বল বিকৃতি কাণ্ডের জেরে এক বছর সাসপেন্ড ছিলেন তিনি। নির্বাসন কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আগে আইপিএলকেই কামব্যাকের মঞ্চ হিসাবে বেছে নিয়েছিলেন স্মিথ। কিন্তু বিগত ম্যাচগুলোতে শুরুটা ভালো করলেও স্মিথ বড় ইনিংস গড়তে ব্যর্থ হয়েছিলেন। এদিন সেই আক্ষেপ তিনি মেটাতে সফল। ৫৯ বলে ৭৩ রানে অপরাজিত থাকেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্মিথ। মূলত তার ইনিংসের উপর ভর করেই রাজস্থান রয়্যালস ৩ উইকেটে ১৩৯ রান তোলে। বাটলার ৩৪ বলে ৩৭ রান করেন। তাঁর ইনিংসে রয়েছে পাঁচটি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি। স্টিভ স্মিথ ৪৪ বলে হাফ-সেঞ্চুরি করেন বাউন্ডারি হাঁকিয়ে। তবে তিনি একটু দ্রুত গতিতে রান তুলতে পারলে সহজেই দেড়শোর গণ্ডি টপকে যেতে রাজস্থানের স্কোর।

কেকেআর এদিন লকি ফার্গুসনকে বসিয়ে ইংল্যান্ডের পেসার হ্যারি গার্নিকে খেলায়। নাইট রাইডার্স টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত দারুণ কাজে লেগে যায়। হ্যারি ৪ ওভারে ২৫ রান দিয়ে তুলে নেন দু’টি উইকেট। তাঁর প্রথম শিকার জশ বাটলার। পরে হেনরি আউট করেন রাহুল ত্রিপাঠিকে (৬)। বেন স্টোকস ১৪ বলে মাত্র ৭ রান করেন। কেকেআরের স্পিনার পীযূষ চাওলা উইকেট না পেলেও ভালো বল করেন।


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক

সকল