২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

দেশের জন্য হলেও ভারতকে হারাব : পাকিস্তানের অধিনায়ক

সরফরাজ আহমেদ - ছবি : সংগ্রহ

বিশ্বকাপ দরজায় টোকা দিচ্ছে। দল ঘোষণা আর নিজেদের স্বপ্নের শিরোপা জয় করতে চলছে প্রস্তুতির ধুম। ইতোমধ্যে দল ঘোষণা করেছে কয়েকটি দল। পাকিস্তান ক্রিকেট বোর্ডও ঘোষণা করেছে প্রাথমিক ২৩ সদস্যের দল। বিশ্বকাপ নিয়ে নিজেদের দল এবং প্রস্তুতি নিয়ে কথা বলেছেন পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সরফরাজ আহমেদ।

সরফরাজ আহমেদ দাবি করেন, ‘২০১৯ বিশ্বকাপের ফাইনাল উঠতে পারে পাকিস্তান। তবে বিশ্বকাপের ফাইনালে ওঠা সহজ হবে না।’ আসন্ন বিশ^কাপ নিয়ে পাকিস্তানের সামা টিভির সঙ্গে সাক্ষাতকারে তিনি এসব কথা বলেন।

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে সারফরাজ বলেন, ‘জাতীয় স্বার্থে, যেকোনো মূল্যে ভারতকে হারিয়ে, দেশকে জয় উপহার দিতে চাই।’

এই উইকেটরক্ষক ব্যাটসম্যান বলেন, ‘এবার বিশ্বকাপ অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। এই আসরে প্রতিটি দলই অনেক শক্তিশালী।

সরফরাজ বলেন, ‘অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারত ও পাকিস্তান এই চারটি দল এবারের বিশ্বকাপের সেমিফাইনাল খেলবে।’

তিনি বলেন, ‘সেমি ফাইনালে চার দলের মধ্যে ঢোকা বলা যতটা সহজ, ঢোকা ততটা সহজ হবে না। সেমি ফাইনাল উঠতে হলে, গ্রপ পর্বে ৬-৭টা ম্যাচ জিততে হবে। আমরা চেষ্টা করব দেশ এবং সমর্থকদের জন্য বারবার কিছু করতে।’

গত তিন বছরেই ইংল্যান্ডে সফর করেছে পাকিস্তান। পরিবেশও অনেক চেনা-জানা। এই পরিবেশেই ২০১৭ সালে সরফরাজের অধীনে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রপি জয় করে পাকিস্তান।

৩০ মে থেকে ইংল্যান্ড ও ওয়েলসে যৌথ আয়োজনে বসতে যাচ্ছে বিশ্বকাপের ১২তম আসর। আর ৩১ মে ট্রেন্টব্রিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসরে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান।

বিশ্বকাপ : পাকিস্তান দলে চমক

এক দিন আগেই আইসিসি বিশ্বকাপ ২০১৯-এর জন্য দল ঘোষণা করে দিয়েছে নিউজিল্যান্ড। পরের দিনই সম্ভাব্য ২৩ জনের নাম ঘোষণা করে দিলো পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি। ১৮ এপ্রিল ঘোষণা হবে প্রথম ১৫। এই ২৩ জনকে ফিটনেস পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হবে। ১৫ ও ১৬ এপ্রিল লাহোরের ন্যাশনাল অ্যাকাডেমিতে হবে ফিটনেস পরীক্ষা। তবে ২৩ জনের দল থেকেই বাদ পড়তে হয়েছে ২০১৫ বিশ্বকাপ দলে ওয়াহাব রিয়াজ, উমর আকমল ও আহমেদ শেহজাদ।

২৩ এপ্রিল বিশ্বকাপ খেলতে ইংল্যান্ডে উড়ে যাবে পাকিস্তান ক্রিকেট দল। ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের ওডিআই সিরিজ খেলেই বিশ্বকাপে খেলতে নামবে পাকিস্তান। ৩০ মে থেকে শুরু হবে এ বারের বিশ্বকাপ। বিশ্বকাপের আগে ২৪ মে আফগানিস্তান ও ২৬ মে বাংলাদেশের বিরুদ্ধে দুটি ওয়ার্মআপ ম্যাচ খেলবে পাকিস্তান। ৩১ মে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে।

৩৩ বছরের ওয়াহাব রিয়াজ যিনি ২০১৫ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দারুণ একটি ইনিংস খেলেছিলেন কিন্তু এ বার দলে জায়গা করে নিতে পারলেন। সদ্য শেষ হওয়া অস্ট্রে‌লিয়ার বিরুদ্ধে সিরিজে খেলা উমর আকমলেরও দলে জায়গা হয়নি। এ ছাড়া দলের সিনিয়র প্লেয়ার আহমেদ শেহজাদকেও দলে রাখা হয়নি।

সম্ভাব্য দল : সরফরাজ আহমদ (অধিনায়ক), আবিদ আলি, আসিফ আল‌ি, বাবর আজম, ফাহিম আশরাফ, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, জুনাইদ খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়া‌ন, শাদাব খান, শাহিন আফ্রিদি, শান মাসুদ, শোয়েব মালিক, উসমা শিনওয়ারি, ইয়াসির শাহ।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল