১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

রাসেল ঝড়ে উড়ে গেলেন বিরাট, টানা ৫ হার আরসিবির

রাসেল ঝড়ে উড়ে গেলেন বিরাট, টানা ৫ হার আরসিবির - সংগৃহীত

আইপিএলে শুক্রবার বিরাটের রেকর্ডের দিনে আলো কেড়ে নিলেন রাসেল। পঞ্চম ম্যাচেও হারের মুখ দেখতে হলো আরসিবিকে। রাসেল আবারো প্রমাণ করলেন কেন তাকে বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর ব্যাটসম্যান বলা হয়। চিন্নাস্বামীতে কোহলিদের হাতের মুঠো থেকে জয় ছিনিয়ে আনলেন তিনি।কলকাতা জিতল ৫ উইকেটে। জয়ের ফলে দ্বিতীয় স্থানে উঠে এলো কেকেআর।

চিন্নাস্বামীতে লড়াইটা ছিল কেকেআরের আন্দ্রে রাসেল-সুনীল নারিনের অলরাউন্ড পারফরম্যান্স বনাম আরসিবির বিরাট কোহলি-এবি ডি’ভিলিয়ার্সের ব্যাটসম্যানশিপের। এবং সেই লড়াইয়ে লেটার মার্কস নিয়ে পাশ করে গেলেন রাসেল। পরপর চার ম্যাচে হারের পর এদিনের ম্যাচ কোহলিদের জন্য ছিল আইপিএলে টিকে থাকার লড়াই। সেই মতো লড়াই দিলেও জিততে পারলেন না বিরাটরা।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় কেকেআর। দীনেশ কার্তিকের এই সিদ্ধান্ত বুমেরাং হয়ে যায় কলকাতার জন্য। আরসিবির তরফে পার্থীবের সঙ্গে এদিন ওপেন করতে আসেন খোদ অধিনায়ক বিরাট। একের পর এক দৃষ্টিনন্দন শট, যা বিরাটের কাছ থেকে ভারতীয় সমর্থকরা দেখতে অভ্যস্ত, তেমনটাই উপহার দিলেন আরসিবি অধিনায়ক। অর্ধশতরান করার পাশাপাশি, নতুন রেকর্ডও করে ফেললেন বিরাট। কী সেই রেকর্ড? আরসিবি অধিনায়ক সুরেশ রায়নাকে টপকে হয়ে গেলেন আইপিলের সর্বোচ্চ রান স্কোরার। বর্তমানে আইপিএলে তিনি ৫ হাজার ১১০ রানের মালিক। অন্যদিকে, বিরাটের পাশাপাশি এবি ডি ভিলিয়ার্সও দুর্দান্ত ফর্ম দেখালেন। মাত্র ৩২ বলে তিনি করলেন ৬৩ রান। দুই তারকার দুর্দান্ত ইনিংসে ভর করে আরসিবি তোলে ৩ উইকেটে ২০৫ রান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে কেকেআর। সুনীল নারিন দ্বিতীয় ওভারে প্যাভিলিয়নে ফিরলেও লিন, উত্থাপারা দশ রানের আশেপাশেই তোলেন প্রতি ওভারে । লিনের উইকেটের পতনের পর কিছুটা চাপে পড়ে যায় কেকেআর। কিন্তু যাদের কাছে আন্দ্রে রাসেলের মতো তারকা আছেন তাদের আর চিন্তা কী! আবারো কেকেআরকে হারের মুখ থেকে জিতিয়ে আনলেন বিগ রাস। তার ১৩ বলে ৪৮ রানের ইনিংস মরশুমের প্রথম জয়ের স্বপ্ন ভেঙে দিল আরসিবির। ৫ বল বাকি থাকতেই নির্ধারিত ২০৬ রানের লক্ষ্যে পৌঁছে গেল নাইটরা।


আরো সংবাদ



premium cement
সম্ভাবনা সত্ত্বেও সামুদ্রিক সম্পদ আহরণে ঘাটতির কথা বললেন প্রধানমন্ত্রী লাল গালিচা, ডুবুরি আর একলা সন্ন্যাসী রাঙ্গামাটিতে বজ্রপাতে কিশোরীর মৃত্যু জামালপুরে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অটোরিকশা চুরির মামলা কেএনএফ সদস্যদের আদালতে উপস্থাপন, ৫২ জনের রিমান্ড মঞ্জুর ৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সকল