২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সিরিজ বাঁচানোর ম্যাচে বিপর্যয়ে পাকিস্তান

সিরিজ বাঁচানোর ম্যাচে বিপর্যয়ে পাকিস্তান - সংগৃহীত

সিরিজ বাঁচাতে আবুধাবিতে তৃতীয় ওয়ানডে খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে স্বাগতিক পাকিস্তান। ২৬৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৬ রানেই ৩ উইকেট হারিয়ে বসে দেশটি। পাশাপাশি অস্ট্রেলিয়ার পেসারদের সামনে যেন দাঁড়াতেই পারছে না পাকিস্তানি ব্যাটসম্যানরা। শেষ খবর পাওয়া পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ১২ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩১ রান।

৪৪ বলে ২৩ রান নিয়ে ওপেনার ইমাম উল হক এবং ৯ বলে ৩ রান নিয়ে উইকেটে আছেন অধিনায়ক শোয়েব মালিক। ওপেনিংয়ে নেমে শান মাসুদ করেন ২ রান, হ্যারিস সোহেল করেন ১ রান। তবে দলের বিপর্যয়ের সময় উইকেটে এসে রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নে ফেরেন মোহাম্মদ রিজওয়ান।

এর আগে অস্ট্রেলিয়াকে আগের দুই ম্যাচের মতো দাপুটে ব্যাটি করতে দেয়নি পাকিস্তানি বোলাররা। আটকে রাখে ২৬৬ রানে। ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে এই রান সংগ্রহ করে অ্যারন ফিঞ্চের দল। এই ম্যাচেও সেঞ্চুরির কাছে গিয়েছিলেন ফিঞ্চ, তবে ৯০ রানে তাকে ফেরান লেগ স্পিনার ইয়াসির শাহ।

বিশ্বকাপকে সামনে রেখে রিজার্ভ বেঞ্চের শক্তি পরীক্ষা করতে এই সিরিজে সেরা ৬-৭ জন খেলোয়াড়কে বিশ্রামে রেখেছে পাকিস্তান। দলের থাকার পরও প্রথম দুই ম্যাচে মাঠে নামানো হয়নি পেসার জুনাইদ খান ও উসমান শিরওয়ানিকে। তবে এদিন তারা একাদশে ফিরে জানান দিয়েছেন শক্তির। প্রায় সবাই নিয়ন্ত্রিত বোলিং করেছেন।

ফিঞ্চ ছাড়া অন্যদের মধ্যে গ্লেন ম্যাক্সওয়েল ৭১ ও পিটার হ্যান্ডসকম্ব ৪৭ রান করেছেন। এই ম্যাচ জিতলে ৫ ম্যাচ সিরিজ জয় নিশ্চিত হবে অস্ট্রেলিয়ার। অন্য দিকে সিরিজে টিকে থাকতে হলে পাকিস্তানকে জিততে হবে আজকের ম্যাচ।

আগের ম্যাচে অভিষিক্ত পাকিস্তানি তরুণ পেসার মোহাম্মাদ হাসনাইনের অপেক্ষা আরো বাড়লো আন্তর্জাতিক ক্রিকেটে উইকেটের দেখা পেতে। এই ম্যাচেও তিনি থেকেছেন উইকেট শূন্য। ইয়াসির হামিদ, জুনাইদ খান, হারিস সোহেল নিয়েছন একটি করে উইকেট।

আবুধাবির মাঠে আড়াইশোর উপর রান তাড়া করে ম্যাচ জেতার রেকর্ড খুব কম। তাই পাকিস্তানী ব্যাটসম্যানদের বড় পরীক্ষা দিতে হবে দ্বিতীয় ইনিংসে। আগের দুই ম্যাচে হারিস সোহেল ও নওয়াজের দুটি সেঞ্চুরি এলে অন্য ব্যাটসম্যানরা ছিলেন ব্যর্থ।


আরো সংবাদ



premium cement
ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু যুক্তরাষ্ট্র টি-টোয়েন্টি দলে নিউজিল্যান্ডের এন্ডারসন লড়াই ছাড়া পথ নেই : নোমান

সকল