১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`
আইপিএল

সাকিবের জন্মদিনে কলকাতার বিরুদ্ধে জয় চায় হায়দারাবাদ

সাকিবের জন্মদিনে সানরাইজার্স হায়দরাবাদের টুইট - ছবি : সংগৃহীত

আজ বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক সাকিব আল হাসানের জন্মদিন। ৩১ পেরিয়ে ৩২ পা রাখলেন সাকিব। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) খেলতে ভারতে অবস্থান আছেন।

তাই ভক্তদের সাথে জন্মদিন উদযাপন করা হচ্ছে না। গতকাল পর্দা উঠল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০১৯-এর। আজ কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে খেলবে সাকিবের সানরাইজার্স হায়দরাবাদ।

সাকিবকে নামানো হবে কিনা তা জানা যাবে ম্যাচ শুরুর সময়ে। তবে ধারণা করা হচ্ছে সাকিব খেলবেন। ইতোমধ্যে সাকিবকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে টুইট করেছে হায়দরাবাদ কর্তৃপক্ষ।

সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে সাকিবকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে হায়দরাবাদ লিখেছে, ‘সাকিব আল হাসানকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। জন্মদিন উদযাপনের জন্য কী দারুণ একটা দিন। সাকিবের জন্য সবচেয়ে বড় উপহার কী হবে তা নিশ্চয়ই জানো তোমরা, তাই নয় #অরেঞ্জ আর্মি? #রাইজউইথআস।'

শুধু শুভেচ্ছাই নয়, কলকাতার বিপক্ষে জয়লাভ করে সে জয় সাকিবের জন্মদিনে উপহার হিসেবে দিতে চান তারা।

আইপিএলে সাকিব আল হাসান মোটামুটি সফলই বলা চলে। এখন পর্যন্ত আইপিএলে ৬০ ম্যাচ খেলে ব্যাট হাতে রান করেছেন ৭৩৭। বল হাতেও কারিশমা দেখিয়েছেন তিনি। আইপিএলে সাকিবের শিকার ৫৭ উইকেট।

 

আরো দেখুন : শুভ জন্মদিন সাকিব আল হাসান
নয়া দিগন্ত অনলাইন; ২৪ মার্চ ২০১৯, ১৩:৫০

শুভ জন্মদিন সাকিব আল হাসান। ৩১ বছর পার করে ৩২তম বর্ষে পা দিলেন আজ। ১৯৮৭ সালের ২৪ মার্চে মাশরুর রেজা আর শিরিন শারমিনের ঘর আলোকিত করে আসেন সাকিব।

পরিবারের প্রথম ও একমাত্র ছেলে হিসেবে আদর আর ভালোবাসার কমতি ছিলনা। বাবা মাশরুর রেজা একসময় মাগুরায় ভালো ফুটবল খেলতেন, সেকারণেই সাকিবের শুরুটা হয় ফুটবল দিয়ে। বাবার ইচ্ছাও ছিল তাই। কিন্তু কিভাবে যে ক্রিকেটে চলে আসলেন তা ইতিহাস।

১৯৮৭ সালে আজকের দিনে মাগুরা জেলায় জন্মগ্রহণ করেন এই তারকা ক্রিকেটার। আজ ৩২ বছরে পা দিলেন বাংলাদেশের টেস্ট ও টি-টুয়েন্টি অধিনায়ক।

২০০৬ সালের আগস্ট মাসে জিম্বাবুয়ের বিপক্ষে একদিনের আন্তর্জাতিক ম্যাচে অভিষেক হয় সাকিব আল হাসানের। তিনি বামহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান এবং বামহাতি অর্থোডক্স স্পিনার। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপি’র একজন প্রাক্তন শিক্ষার্থী। তার খেলার মান আর ধারাবাহিকতা তাকে নিয়ে গেছে এক নতুন উচ্চতায়।

যা তাকে সবচেয়ে নির্ভরযোগ্য একজন খেলোয়াড়ে পরিণত করেছে। এছাড়াও তার রয়েছে বিশ্বের সেরা অলরাউন্ডার হওয়ার কৃতিত্ব।

এখন পর্যন্ত ১৯৫ ম্যাচের ওয়ানডেতে ৫ হাজার ৫৭৭ রান ও ২৪৭ উইকেট নিয়েছেন সাকিব। এদিকে ৫৫ টেস্টে ৩ হাজার ৮০৭ রান ও ২০৫ উইকেট পেয়েছেন তিনি। আর ৭২টি টি-টোয়েন্টিতে তিনি করেছেন ১ হাজার ৪৭১ রান। নিয়েছেন ৮৫ রান। সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার ৮৫৫ রানের মালিক এখন সাকিব। এটি বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ।

এবারের জন্মদিনে দেশে নেই সাকিব। আইপিএল খেলতে ভারতে অবস্থান করছেন বিশ্বসেরা অলরাউন্ডার। আজ কলকাতার বিরুদ্ধে হায়দরাবাদের ম্যাচ।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক বিকেবি ও রাকাব একীভূতকরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন

সকল