২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শুরুতেই মুখ থুবড়ে পড়ল বিরাট বাহিনী

শুরুতেই মুখ থুবড়ে পড়ল বিরাট বাহিনী - সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) প্রথম ম্যাচেই চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মুখ থুবড়ে পড়ল বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। দ্বাদশ আইপিএলের উদ্বোধনী ম্যাচ ঘিরে যে উন্মাদনা তৈরি হয়েছিল, খেলায় তার বিন্দুমাত্র প্রতিফলন ঘটেনি। প্রথমে ব্যাট করতে নেমে চেন্নাইয়ের স্পিনারদের দাপটে মাত্র ৭০ রানেই অল-আউট হয়ে যায় আরসিবি। বল হাতে নজর কেড়েছেন বর্ষীয়ান স্পিনার হরভজন সিং। বছরের অধিকাংশ সময় যাকে বাইশগজের বাইরে দেখা যায়, সেই ভাজ্জিই কিনা শনিবার রাতে চিপকের পিচে ভেলকি দেখালেন। চার ওভারে মাত্র ২০ রান দিয়ে হরভজন তুলে নেন ৩টি উইকেট। হরভজনের গড়ে দেওয়া মঞ্চে অনায়াসেই ১৪ বল বাকি থাকতে ৭ উইকেটে জয় নিশ্চিত করে ফেলে সিএসকে।

ধোনি বরাবরই দাবি করেন, চেন্নাই তার সেকেন্ড হোম। তাই চিপকের পিচ তার হাতের তালুর মতো চেনা। তিনি বুঝে গিয়েছিলেন, স্পিনাররাই ভেলকি দেখাবে। আর মাহির পরিকল্পনা বাস্তবায়িত করেছেন হরভজন, ইমরান তাহির, রবীন্দ্র জাদেজারা। চেন্নাইকে প্রথম সাফল্যটি এনে দেন ভাজ্জি। মাত্র ৬ রানে তার বলে আউট হন কোহলি। কিছুটা ধরে খেলার চেষ্টা করেছিলেন পার্থিব প্যাটেল। কিন্তু বাকি ব্যাটসম্যানদের থেকে তিনি কোনো সাহায্য পাননি। ৯ রানে হরভজনের বলে ফিরতি ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন মঈন আলি। ১০ বলে ৯ রান করে ভাজ্জির বলেই আউট হন এবি ডি’ভিলিয়ার্স। তার উপর শিমরন হেটমায়ারের (০) রান আউট আরসিবি’কে আরো চাপে ফেলে দেয়। ইমরান তাহির ও জাদেজা একের পর এক উইকেট তুলে নেয়। আরসিবি’র ইনিংস ১৭১. ওভারে মাত্র ৭০ রানেই শেষ হয়ে যায়। তবে আইপিএলে সবচেয়ে কম রানের নজির রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্সেরই। ২০১৭ সালে ইডেনে কেকেআরের বিরুদ্ধে কোহলি বাহিনী ৪৯ রানে অল-আউট হয়েছিল। ইমরান তাহির ৩টি জাদেজা নেন ২টি উইকেট।

লক্ষ্য কঠিন না হলেও চিপকের পিচে ব্যাট করা মোটেও সহজ ছিল না। ফলে সিএসকে’র ব্যাটসম্যানরা ধীরে ধীরে জয়ের ভিত গড়ে তোলেন। শেন ওয়াটসনকে (০) তৃতীয় ওভারে যুজবেন্দ্র চাহাল বোল্ড করার পর কোহলিকে বেশ উত্তেজিত দেখাচ্ছিল। মঈন আলিও ভালো বল করেন। তিনি আউট করেন সুরেশ রায়নাকে (১৯)। তবে রায়না এদিন আইপিএলে দ্রুততম পাঁচ হাজার রান পূর্ণ করে নজির গড়েন। ওপেনার অম্বাতি রায়াডু ২৮ রান করে আউট হলেও কেদার যাদব (অপরাজিত ১৩) দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। ১৭.৪ ওভারে ৩ উইকেটে সিএসকে’র স্কোর দাঁড়ায় ৭১ রান।


আরো সংবাদ



premium cement
ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী

সকল