২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

পাকিস্তানি বোলারদের ভালোই জবাব দিচ্ছে অস্ট্রেলিয়া

রানের জন্য ছুটছেন দুই অস্ট্রেলীয় ব্যাটসম্যান - এএফপি

সংযুক্ত আরব আমিরাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আগে ব্যাট করে হারিস সোহেলের সেঞ্চুরিতে চ্যালেঞ্জিং স্কোর পেয়েছে পাকিস্তান। নির্ধারিত ৫০ ওভার শেষে ৫ উইকেটে ২৮০ রান সংগ্রহ করেছে শোয়েব মালিকের দল। এদিকে জয়ের জন্য ২৮১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বেশ ভালোভাবেই এগিয়ে যাচ্ছে সফরকারী অস্ট্রেলিয়া। শেষ খবর পাওয়া পর্যন্ত ২১ ওভার শেষে ১ উইকেটে ১০৯ রান সংগ্রহ করেছে তারা।

অ্যারন ফিঞ্চ ৭২ বলে ৫৯ এবং শন মার্শ ২৪ বলে ১৫ রান করে উইকেটে রয়েছেন। এর আগে ইনিংসের সূচনা করতে নেমে ৩০ বলে ২৪ রান করে আউট হন ওপেনার উসমান খাজা। তার উইকেটটি নিয়েছেন ফাহিম আশরাফ।

এর আগে অধিনায়ক সরফরাজ আহমেদসহ বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে বিশ্রামে রেখে মরুর বুকে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলতে নামে পাকিস্তান। এটি তাদের প্রায় দ্বিতীয় সারির দল বলা যায়। সরফরাজ ছাড়াও ফখর জামান, হাসান আলী, শাদাব খান, মোহাম্মদ হাফিজের মতো নিয়মিত খেলোযাড়দের বিশ্রামে রেখেছে পাকিস্তান।

শুক্রবার টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তানের ভারপ্রাপ্ত অধিনায়ক শোয়েব মালিক। বিশ্রামে থাকা ফখর জামানের জায়গায় ইমাম উল হকের সাথে ইনিংস ওপেন করেছেন শান মাসুদ। ইমাম ১৭ ও মাসুদ ৪০ করে আউট হলে ইনিংসের হাল ধরেন অনেকদিন পর দলে ফেরা ওমর আকমল ও হারিস সোহেল।

৭৮ রানে দ্বিতীয় উইকেট হারানোর পর এই জুটি পাকিস্তানকে এনে দেয় বড় একটি পার্টনারশিপ। দলীয় ১৭৬ রানের সময় ব্যক্তিগত ৪৯ রানে বিদায় নেন ওমর আকমল। শেষ হয় হারিস সোহেলের সাথে তার ৯৮ রানের জুটি। ৩৮তম ওভারের দ্বিতীয় বলে কাল্টার নাইলের একটি শর্টপিচ বলে উড়িয়ে মারতে গিয়ে অ্যারন ফিঞ্চের তালুবন্দী হন ওমর আকমল। তার সাথে যোগ দিয়েছেন শোয়েব মালিক। তবে তিনিও ক্রিজে এসে স্থায়ী হতে পারেননি। ম্যাক্সওয়েলের এক ওভারে এক ছক্কা ও এক চার মেরে ৩৯তম শেষ বলে আউট হয়ে যান।

এরপর ক্রিজে আসা ফাহিম আশরাফও ২৯ রান করে আউট হয়ে যান। তবে একপ্রান্তে অনড় ছিলেন বামহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান হারিস সোহেল। ইনিংসের শেষ ওভারে তিনি তুলে নিয়েছেন ব্যক্তিগত ক্যারিয়ারের প্রথম ওয়াডে সেঞ্চুরি। ১১৪ বলে তিনি তুলে নেন সেঞ্চুরি। ১০১ রানে অপরাজিত থাকেন তিনি শেষ পর্যন্ত। অন্য প্রান্তে ৯ বলে ১৫ রান করে অপরাজিত ছিলেন ইমাদ ওয়াসিম।

অস্ট্রেলিয়ার বোলাদের মধ্যে কাল্টার নাইল ও গ্লেন ম্যাক্সওয়েল দুটি করে উইকেট নিয়েছেন।


আরো সংবাদ



premium cement