১৮ আগস্ট ২০১৯

মোস্তাফিজের বিয়ে আজ

মোস্তাফিজ
মোস্তাফিজের বিয়ে আজ - ফাইল ছবি

জাতীয় দলের তারকা ক্রিকেটার কাটার মাস্টারখ্যাত মোস্তাফিজুর রহমানের বিয়ে আজ শুক্রবার। তবে বর্তমানে সবকিছু পারিবারিকভাবেই হচ্ছে।

মুস্তাফিজের সেজভাই মোখলেসুর রহমান পল্টু একটি গণমাধ্যমকে বলেন, শুক্রবার পারিবারিকভাবে আকদ হলেও আনুষ্ঠানিকতা হবে আগামী ক্রিকেট বিশ্বকাপের পর।

তিনি বলেন, ‘বিয়েটা শুক্রবার কালিগঞ্জের তেঁতুলিয়া গ্রামে নিজেদের বাড়িতেই হবে আত্মীয়-স্বজনদের নিয়ে। পরবর্তীতে বিসিবি খেলোয়াড়, কর্মকর্তা, বন্ধুমহল ও শুভাকাঙ্ক্ষীদের নিয়ে রাজধানীতে অনুষ্ঠানের আয়োজন করা হবে।’

আগামী ৩০ মে ইংল্যান্ডের ওভালে ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ শুরু হওয়ার কথা রয়েছে। সেই হিসাবে আনুষ্ঠানিকতার জন্য অপেক্ষা করতে হবে আরো দুই মাসেরও বেশি।

মোখলেসুর রহমান বলেন, কনে তাদের মেজ মামার মেয়ে। তাদের মায়ের ইচ্ছাতেই মামাতো বোনের সাথে মোস্তাফিজের বিয়ে হচ্ছে।

কনের বাবা রওনাগুল ইসলাম বাবুর বাড়ি পার্শ্ববর্তী দেবহাটা উপজেলার হাদিপুর গ্রামে। তার তৃতীয় মেয়ে হলেন বিয়ের কনে সামিয়া ইয়াসমিন শিমু। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের শিক্ষার্থী।

পল্টু বলেন, ‘বিয়ের দিনক্ষণ ঠিক না হলেও আসন্ন বিশ্বকাপের পর বিয়েটা সম্পন্ন হবে এমন আলোচনা হয়ে রয়েছে। শুক্রবার কনের পরিবারের লোকজন আমাদের বাড়ি আসবে। সেখানে বিয়ের পরবর্তী আনুষ্ঠানিকতার দিনক্ষণ ঠিক হবে।’

আরো পড়ুন :
দুই ফরম্যাটে সেরা মোস্তাফিজ
নয়া দিগন্ত অনলাইন, ৩০ ডিসেম্বর ২০১৮
চলতি বছর বাংলাদেশের পক্ষে ওয়ানডে ও টি-২০ ফরম্যাটে সর্বোচ্চ উইকেট শিকার করেছেন বাঁ-হাতি পেসার মোস্তাফিজুর রহমান। আর টেস্টে সেরা বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম।

ওয়ানডেতে ১৮ ম্যাচের ১৮ ইনিংসে ৬৩০ রান খরচ করে ২৯ উইকেট নিয়েছেন মোস্তাফিজ। সেপ্টেম্বরে আবুধাবিতে এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে ৪৩ রানে চার উইকেট নিয়েছিলেন তিনি। এ বছর এই ফরম্যাটে এটিই তার সেরা বোলিং ফিগার।

৫০ ওভার ফর্মেটে দেশের জার্সিতে এ বছর দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ২০ ম্যাচের ২০ ইনিংসে ১৬৪ ওভার বল করে ৮০৬ রান দিয়ে ২৬ উইকেট নিয়েছেন ম্যাশ।

টি-২০তে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২১ উইকেট ঝুলিতে ভরেছেন মোস্তাফিজ। দ্বিতীয় সর্বোচ্চ ১৫ উইকেট এই ফরম্যাটের অধিনায়ক সাকিব আল হাসানের।

টেস্টে সর্বোচ্চ উইকেট শিকারি তাইজুল। সাত টেস্টের ১৩ ইনিংসে ৯৮৮ রানের বিনিময়ে ৪৩ উইকেট নেন তিনি। নভেম্বরে চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইনিংসে ৩৩ রানে ৬ উইকেট শিকার করেন। এ বছর এটিই তার সেরা বোলিং ফিগার।

নভেম্বরে সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ১৭০ রানে ১১ উইকেট নেন তাইজুল। ইনিংসে চারবার পাঁচ বা ততোধিক এবং ম্যাচে একবার দশ বা ততোধিক উইকেট এ বছর টেস্টে নিয়েছেন তাইজুল।

বাংলাদেশের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী ডান-হাতি স্পিনার মেহেদি হাসান মিরাজ। আট ম্যাচের ১৪ ইনিংসে ৪১ উইকেট নেন তিনি।


আরো সংবাদ




bedava internet