২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

হাসনাইনের তাণ্ডবের পর শেহজাদের ঝড়, পিএসএল জিত নিলো কোয়েটা

পিএসএল জিত নিলো কোয়েটা - ছবি : ইএসপিএনক্রিকইনফো

মোহাম্মদ হাসনাইনের বল হাতে তাণ্ডবের পর আহমদ শেহজাদের ব্যাটিং ঝড়ে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) প্রথমবারের মতো শিরোপা জিতেছে কোয়েটা গ্লাডিয়েটর্স।
রোববার করাচিতে অনুষ্ঠিত ফাইনালে তারা ৮ উইকেটে সহজ জয় পায় ১৭.৫ ওভার ব্যাট করেই। দলটি তৃতীয়বারের মতো ফাইনালে ওঠে শিরোপার স্বাদ পেল প্রথমবারের মতো।

টসে হেরে ব্যাট করতে নেমে পেশোয়ার জালমি করেছিল ৮ উইকেটে ১৩৮ রান। জবাবে কোয়েটা গ্লাডিয়েটর্স ২ উইকেটে করে ১৩৯ রান।
মূলত হাসনাইনের বোলিংয়ের কাছে হেরে যায় পেশোয়ার। বড় ধরনের সংগ্রহ গড়তে না পারায় পরাজয় নিম্চিত হয়ে যায় তখনই। পেশোয়ারের অধিনায়ক ড্যারেন সামি আশা করেছিলেন, এই পিচে ১৮০ রান করা সম্ভব। কিন্তু তার ব্যাটস্যানেরা তা করতে পারেননি।
দ্বিতীয় ওভাবে ইমামুল হকের বিদয়ের তাদের পরাজয় ফুটে ওঠতে থাকে। একের পর এক ব্যাটসম্যান সাজঘরে ফিরে যেতে থাকেন।
হাসনাইন ৩০ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। পেশোয়ারের পক্ষে সর্বোচ্চ ৩৮ রান করেছেন উমর আমিন।

জবাবে ব্যাট করতে নেমে আহমদ শেহজাদ ৫১ বলে ৫৮ রান করে জয় সহজ করে তোলেন। এছাড়া আহসান আলীর ১৮ বলে ২৫ রানও এ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

পাকিস্তান অ-১৯ দলের কোচ হচ্ছেন ইউনিস খান
সাবেক অধিনায়ক ইউনিস খান পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের কোচ হতে যাচ্ছেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) একটি সূত্র রোববার এ কথা জানিয়েছে।

সুত্রটি জানায়, ‘এ বিষয়ে সিদ্ধান্ত হয়ে গেছে কতিপয় আনুষ্ঠানিকতা শেষে খুব শিগগিরই পিসিবির পক্ষ থেকে ঘোষণা দেয়া হবে।’
ভারতে রাহুল দ্রাবিড়কে অনূর্ধ্ব -১৯ দলের কোচ নিয়োগ দেয়ার বিষয়টি উল্লেখ করে পিসিবি চেয়ারম্যান এহসান মানি সম্প্রতি এক বক্তব্যে বলেন, পাকিস্তানের উচিত ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) পদক্ষেপ অনুসরণ করা এবং সাবেক ক্রিকেটারদের হাতে জাতীয় যুব দলের দায়িত্ব দেয়া।

এ ছাড়া জাতীয় জুনিয়র দল নির্বাচন কমিটির প্রধান হিসেবেও দায়িত্ব পালন করবেন ইউনিস।
সুত্রটি আরো জানায়, ‘ইউনিস খানকে জুনিয়র দলের প্রধান কোচ এবং প্রধান নির্বাচক হিসেবে পূর্ণ সক্ষমতা দেয়া হবে। তাকে সহায়তা করবেন আরেক সাবেক টেস্ট খেলোয়াড় ম্যানেজার হিসেবে দায়িত্ব পেতে যাওয়া নাদিম খান।
ইউনিস এবং নাদিমকে দীর্ঘ মেয়াদের জন্য নিয়োগ দেয়া হবে এবং সম্ভবত আগামী আইসিসি যুব বিশ্বকাপ পর্যন্ত।


আরো সংবাদ



premium cement
ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু

সকল